আর্থিক জটিলতা দূর করতে ঘরে রাখুন মানি প্ল্যান্ট, রইল পাঁচ ধরনের গাছের হদিশ

আর্থিক অনটন, আর্থিক ক্ষতি, আর্থিক বাধা-র মতো সমস্যায় ভোগেন অনেকেই। আর্থিক অনটন মানে, তার থেকে খারাপ সময় কিছু হতে পারে না। এই সমস্যা থেকে মুক্তি পেতে আমরা নানা রকম টোটকা মেনে চলি। কখনও জ্যোতিষ মত মেনে নানা রকম টোটকা করি, তো কখনও ঘর রাখতে চাই বাস্তু মুক্ত। এই সমস্যা থেকে মুক্তি মিলবে এবার একটি গাছের গুণে। বাড়িতে রাখুন মানি প্ল্যান্ট। বাড়িতে মানি প্ল্যান্ট রাখার চল বহু দিনের। অনেকেই আর্থিক উন্নতির জন্য মানি প্ল্যান্ট রাখেন। তবে জানেন কি, এই মানি প্ল্যান্টেরও আছে নানান প্রজাতি। আজ রইল পাঁচ ধরনের মানি প্ল্যান্টের কথা। দেখে নিন কোনটা আপনার বাড়িতে রাখার জন্য উপযুক্ত।   
 

Sayanita Chakraborty | Published : Aug 2, 2022 1:08 PM IST

110
আর্থিক জটিলতা দূর করতে ঘরে রাখুন মানি প্ল্যান্ট, রইল পাঁচ ধরনের গাছের হদিশ

জেড প্ল্যান্ট (Jade Plant) লাগাতে পারেন। লাকি জেড প্ল্যান্ট ক্র্যাসুলা ওভাটা নামে খ্যাত। এর অর্থ আকৃষ্টি কারার পাশাপাশি ঘরের ভিতরের বাতাসকে শুদ্ধ করা। এটি গোলাকার, মুদ্রা আকৃতির হয়ে থাকে। সুন্দর এই মানি প্ল্যান্টটি সৌভাগ্য, সম্পদ, সমৃদ্ধি ও সুখ নিয়ে আছে। 

210

এটি ১০০ বছরও বাঁচতে পারে। তবে, নিয়মিত জল দিয়ে হয় এই গাছে। মাটি শুকিয়ে গেলে জল দেওয়ার প্রয়োজন। তবে খুব বেশি জল দিলে ক্ষতি হতে পারে। এতে গাছের শিকড় বৃদ্ধি পাবে খুব বেশি মাত্রায়। এই গাছ বাড়িতে রাখতে আর্থিক বৃদ্ধি ঘটবে। মানি প্ল্যান্টগুলোর মধ্যে এই প্রজাতির খ্যাতি বিশেষ। তাই আর্থিক উন্নতি ঘটাতে চাইলে রাখতেই পারেন Jade Plant। 

310

রাখতে পারেন চাইনিজ মানি প্ল্যান্ট। এটি পাইলিয়া পেপেরোমিওয়েডস নামেও পরিচিত। এই গাছের অন্যান্য নাম হল মিরর প্ল্যান্ট, উইএফও প্ল্যান্ট, বেন্ডার প্ল্যান্ট, প্যানকেক প্ল্যান্ট ও মিশনারি প্ল্যান্ট। এই গাছটির অর্থ এবং সৌভাগ্য উভয় আকৃষ্ট করে থাকে। এটি বাড়িতে রাখলে ব্যক্তির অর্থ ও সৌভাগ্য উভয় আকৃষ্ট করে থাকে।      

410

চাইনিজ মানি প্ল্যান্ট রাখতে গেলে নির্দিষ্ট নিয়ম মেনে তা বাড়িতে রাখতে হবে। এটি পরোক্ষ সূর্যালোক ও ভালো নিষ্কাশিত মাটিতে রাখুন। এই গাছটি আবার কম তাপমাত্রা সহ্য করকে পারে। সুতরাং ঠান্ডা পরিবেশে গাছটি রাখার চেষ্টা করুন। তেমনই এটি অনেকে গৃহসজ্জায় ব্যবহার করে থাকেন। ফলে, বাড়িতে রাখতেই পারেন চাইনিজ মানি প্ল্যান্ট। 

510

রাখতে পারেন পোথোস। এটি একটি গ্রীষ্মকালীন গাছ। এটি দ্রুত বর্ধনশীন। এটি Epipremnum Aureum নামেও পরিচিত। এই গাছটি বাড়িতে রাখতে আর্থিক বৃদ্ধি ঘটবে। তেমনই এটি অর্থের সঙ্গে সৌভাগ্য নিয়ে আসে বলে খ্যাত। তাই যারা দীর্ঘদিন ধরে আর্থিক সমস্যায় ভুগছেন তারা রাখতে পারেন পোথোস। এই টোটকা বেশ উপকারী। 

610

তবে, পোথোস রাখার নির্দিষ্ট নিয়ম আছে। এটি রাখতে গেলে পরোক্ষ সূর্যালোকের প্রয়োজন। তেমনই যত্ন নিতে হবে নিয়মিত। এটি গাছে সঠিক সময় অন্তর জল দিতে হবে। তাই সৌভাগ্য আনতে চাইলে বাড়িতে রাখুন এই গাছ। আর্থিক বৃদ্ধির সঙ্গে কেটে যাবে জীবনের সকল বাধা। 

710

রাখতে পারেন মানি ট্রি। মানি ট্রি পচিরা অ্যাকুয়াটিকা, মালাবার চেস্টনাট নামেও পরিচিত। সাবা নাট হল মানি ট্রির আরও একটি নাম। এই গাছ কেবল সৌভাগ্য নিয়ে আসে না সঙ্গে বিশ্বাস করা হয় এটি বাড়িতে রাখলে আর্থিক উন্নতি ঘটে। ব্যক্তির আয় বৃদ্ধি পায়। 

810

মানি ট্রি ঘরে রাখলে ঘরের পরিবেশ শুদ্ধ থাকবে। এটি বাতাস থেকে সকল রাসায়নিক দূর করতে পারে। তেমনই ফেংশুই অনুসারে মানি ট্রি ঘরে রাখে ভাগ্য খুলে যাবে। এটি দ্রুত বৃদ্ধি পায়। এক সময় মধ্য ও দক্ষিণ আমেরিকায় পাওয়া যেত গাছটি। ফেংশুই মতে, মানি ট্রি ঘরে রাখলে পরিবারের সকল সদস্যের ভাগ্যের পরিবর্তন হয়। 

910

রাখতে পারেন সুইস চিজ মানি প্ল্যান্ট। এটির আরও একটি নাম হল Monstera Obliqua। ফেংশুই বিশেষজ্ঞদের মতে, এই উদ্ভিদটি সম্পদ ও সমৃদ্ধি নিয়ে আসে। এটি বাড়িতে রাখতে ইতিবাচক এনার্জি তৈরি হয়। এই ইতিবাচক এনার্জি ভালো শক্তি আকৃষ্ট করে। এটি গাছ রাখলে আর্থিক উন্নতি ঘটে। অর্থ সংক্রান্ত যে কোনও জটিলতা দূর হয়। 

1010

সুইস চিজ মানি প্ল্যান্ট-টি ঘরের বাইরে বা ভিতরে সর্বত্র রাখতে পারেন। এটি রাখতে পরোক্ষ সূর্যালোকের প্রয়োজন। এটি রাখলে আর্থিক উন্নতি ঘটবে তা অনিবার্য। এটি ইতিবাচক শক্তি আকৃষ্ট করে। যা সর্বক্ষেত্রে সৌভাগ্য নিয়ে আনে। এবার থেকে রাখতে পারেন এই সুইস চিজ মানি প্ল্যান্ট। মিলবে একাধিক উপকার। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos