ভাদ্র মাসে মেনে চলুন এই ১০টি বিশেষ টোটকা, মুক্তি মিলবে জীবনের সকল জটিলতা থেকে

হিন্দু শাস্ত্র, ১৩৩ কোটি শক্তির পুজোর কথা উল্লেখ আছে। এই সকল দেব দেবতাদের পুজোর জন্য আলাদা আলাদা তিথি নির্দিষ্ট করা আছে শাস্ত্রে। কোন উপায় পুজো করলে দেবতাদের কৃপা মিলবে তার কথাও আছে শাস্ত্রে। তেমনই শাস্ত্র মতে, প্রতিটি মাসের রয়েছে আলাদা গুরুত্ব। রয়েছে আলাদা পুজোর নিয়ম। তেমনই রয়েছে আলাদা আলাদা টোটকা। শাস্ত্রে, উল্লেখ রয়েছে বিভিন্ন টোটকার। জীবনে প্রতিটি পদক্ষেপে নানান সমস্যার সম্মুখীন হতে হয় সকলকেই। এই সকল সমস্যা থেকে অনেক সময় মুক্তির উপায় মেলে না। সেক্ষেত্রে মেনে চলতে পারেন জ্যোতিষ টোটকা। আজ রইল কয়টি বিশেষ জিনিসের কথা। ভাদ্র মাসে মেনে চলুন এই কয়টি বিশেষ জিনিস। মিলবে উপকার। জেনে নিন কী কী। 

Sayanita Chakraborty | Published : Aug 16, 2022 9:40 AM IST

110
ভাদ্র মাসে মেনে চলুন এই ১০টি বিশেষ টোটকা, মুক্তি মিলবে জীবনের সকল জটিলতা থেকে

আর্থিক উন্নতি করতে ভাদ্র মাসের কোনও এক বৃহস্পতিবার পালন করতে পারেন বিশেষ টোটকা। একটি পাত্রে কিছুটা চাল নিন। তাতে গ্লাস ভর্তি জল ঢেলে দিন। এবার কয়েকটি হলুদের টুকরো, ছোট একটি কয়েন রেখে দিন। দক্ষিণ পূর্ব দিকে রাখুন। ৪ থেকে ৫ মাস পর সেই গ্লাস থেকে চাল বের করে পাখিকে খাওয়ান। 

210

ভাদ্র মাসে যে কোনও দিন চালের তৈরি পোলাও কিংবা পায়েস রান্না করুন। এবার তা গরীবে খাইয়ে দিন। এতে সকল আর্থিক দুর্ভোগ কেটে যাবে। আর্থিক উন্নতিতে মেনে চলুন এই বিশেষ টোটকা। আর্থিক জটিলতা থেকে মুক্তি পেতে পোলাও কিংবা পায়েস রান্না করে দরিদ্রদের খাওয়াতে পারেন। মিলবে উপকার। 
 
 

310

ভাদ্র মাসে কাউকে চাল কাউকে নিবেদন করবেন না। ভাদ্র মাসে চালের এই টোটকা পালন করুন। চাল নিবেদন করতে আর্থিক সমস্যা দেখা দিতে পারে। শাস্ত্র মতে, আমাদের ভুলেই জীবনে আর্থিক সমস্যা নেমে আসে। আমরা অজান্তে এমন অনেক ভুল করে থাকি যা থেকে হতে পারে অমঙ্গল। 

410

কোনও ব্যক্তির থেকে ধার নেবেন না ভাদ্র মাসে। এই মাসটা শাস্ত্রে খুবই গুরুত্বপূর্ণ। ভাদ্র মাসে কারও থেকে টাকা ধার দেবেন না কিংবা টাকা ধার নেবেন না। শাস্ত্র মতে, আমাদের ভুলেই জীবনে আর্থিক সমস্যা নেমে আসে। আমরা অজান্তে এমন অনেক ভুল করে থাকি যা থেকে হতে পারে অমঙ্গল। 


 

510

বাসন কাউকে ব্যবহার করতে দেবেন না। শাস্ত্র মতে, আমাদের ভুলেই জীবনে আর্থিক সমস্যা নেমে আসে। আমরা অজান্তে এমন অনেক ভুল করে থাকি যা থেকে হতে পারে অমঙ্গল। এই মাসে কাউকে বাসন ব্যবহার করতে দেবেন না। এতে সংসারে আর্থিক অনটন দেখা দেয়। 

610

তেমনই সরষে দান করা অশুভ বলে মনে করা হয়। ভাদ্র মাসে কখনও সরষে দান করতে নেই। শাস্ত্রে দান-ধ্যান বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। না জেনে দান করতে হতে পারে অমঙ্গল। তেমনই সংসারে নেমে আসতে পারে অশান্তি। তাই কোওন দ্রব্য দান করার আগে জেনে নিন শাস্ত্র মত। আমরা অজান্তে এমন অনেক ভুল করে থাকি যা থেকে হতে পারে অমঙ্গল।

710

অনেক সময় আমরা অলংকার অন্য কাউকে ব্যবহার করতে দিই। কিন্তু, জানেন কি ভাদ্র মাসে অলংকার কাউকে ব্যবহার করতে দিতে নেই। এটি অশুভ মনে করা হয়। শাস্ত্র মতে, প্রতিটি মাসের রয়েছে আলাদা গুরুত্ব। রয়েছে আলাদা পুজোর নিয়ম। তেমনই রয়েছে আলাদা আলাদা টোটকা। তাই মেনে চলুন এই বিশেষ জিনিস। 

810

জীবনে বাধা বিপত্তি কাটাতে চাইলে ভাদ্র মাসে নারকেলের টোটকা পালন করতে পারেন। একটি শুকনো নারকেল ফুটো নিন।সেই ফুটো দিয়ে তাতে চিনি ভরুন। এবার তা দূরে পুঁতে আসুন বাড়ি থেকে অনেক দূরে। এতে সব বাধা দূর হবে। শাস্ত্র মতে, এই টোটকা বেশ উপকারী। তবে, এই টোটকা পালনে যেন কেউ আপনাকে দেখতে না পায় তা নিশ্চিত করুন। 

910

প্রতি সন্ধ্যায় বাড়ির প্রবেশ দ্বারা আলোকিত রাখবেন। তেমনই এই মাসে গণেশ ও কৃষ্ণের পুজো করতে পারেন। সকল দেব দেবতাদের পুজোর জন্য আলাদা আলাদা তিথি নির্দিষ্ট করা আছে শাস্ত্রে। কোন উপায় পুজো করলে দেবতাদের কৃপা মিলবে তার কথাও আছে শাস্ত্রে। সেই অনুসারে পালন করুন এই সকল টোটকা মিলবে উপকার।  

1010

নুন জলে ঘর মুছুন পুরো মাস। বাড়িতে নেতিবাচক এনার্জি থাকলে তা উন্নতিতে বাধা দেয়। তেমনই দেখা দেয় নানান সমস্যা। এই সমস্যা থেকে বাঁচতে নুন জলে ঘর মুছুন পুরো মাস। শাস্ত্রে ভাদ্রা মাসের গুরুত্ব বিস্তর। যে কোনও দুর্ভোগ থেকে মুক্তি পেতে এই মাসে পালন করুন বিশেষ টোটকা। মিলবে উপকার। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos