জন্মাষ্টমীর পূজা করার ১০টি দুর্দান্ত উপায়, যা করার সঙ্গে সঙ্গে আপনি কাঙ্ক্ষিত বর পাবেন

হিন্দুধর্মে, ভগবান কৃষ্ণই একমাত্র দেবতা যিনি ৬৪টি কলা দ্বারা সমৃদ্ধ এবং  যিনি সমস্ত ঝামেলা থেকে মুক্তি দেন এবং কাঙ্ক্ষিত বর দেন। ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী ভগবান শ্রী কৃষ্ণের পূজা-অর্চনার জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয় কারণ এই দিনে ভগবান শ্রী কৃষ্ণ পৃথিবীতে জন্মগ্রহণ করেছিলেন। এই কারণেই প্রত্যেক ব্যক্তি তাঁর পূজা, জপ, কীর্তন ইত্যাদি করে তাঁর আশীর্বাদ পাওয়ার চেষ্টা করে। আপনি যদি এই বছর জন্মাষ্টমীতে একটি নির্দিষ্ট ইচ্ছা নিয়ে উপবাস করতে যাচ্ছেন , তবে তা পূরণ করতে আপনাকে অবশ্যই নীচে উল্লেখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে।

deblina dey | Published : Aug 17, 2022 6:48 AM IST

110
জন্মাষ্টমীর পূজা করার ১০টি দুর্দান্ত উপায়, যা করার সঙ্গে সঙ্গে আপনি কাঙ্ক্ষিত বর পাবেন


আপনি যদি মনে করেন যে অনেক চেষ্টা করার পরেও আপনার জীবনে কোনও উন্নতি হচ্ছে না এবং কিছু বাধা রয়েছে বা আপনার বাড়িতে সর্বদা কলহ বিরাজ করছে, তবে তা কাটিয়ে উঠতে এই জন্মাষ্টমীতে গোপাল পূজা করুন। একটি রূপার বাঁশি তৈরি করুন এবং তা নিবেদন করুন।
 

210

বিয়ের দীর্ঘ সময় পেরিয়ে গেলেও যদি আপনার সন্তান সুখ লাভ না হয়ে থাকে, তাহলে আপনার কাঙ্খিত সন্তান পেতে জন্মাষ্টমীতে ভগবান শ্রী কৃষ্ণের আরাধনায় বেশি বেশি করে সন্তন গোপাল মন্ত্র জপ করতে হবে। এটা বিশ্বাস করা হয় যে এই প্রতিকার আন্তরিক হৃদয় এবং ভক্তি সঙ্গে করা উচিত।

310

যদি আপনার জীবনের প্রতিবন্ধকতা বা কোনও শত্রু আপনার কষ্টের বড় কারণ হয়ে দাঁড়ায়, তবে তা এড়াতে এই বছর জন্মাষ্টমীর উৎসবে “ক্লীম কৃষ্ণায় বাসুদেবায় হরি: পরমাত্মনে প্রণতঃ কেলাষ্ণায় গোবিন্দায় নমো নমঃ” বেশি বেশি করে জপ করুন। আরও ভালো লাভ পাবেন।

410

আপনি যদি চান যে আপনার দ্বারা করা ভগবান শ্রী কৃষ্ণের সাধনা সফল হয়, তবে আপনি তুলসী, হলুদ চন্দন বা বৈজয়ন্তীর মালা দিয়ে তাঁর পূজায় যে কোনও মন্ত্র জপ করুন।

510

আপনি যদি আর্থিক সমস্যায় ঘেরা থাকেন, তাহলে এই বছর জন্মাষ্টমীতে জাফরান মিশ্রিত দুধ দিয়ে গোপালকে অভিষেক করুন। এমনটা বিশ্বাস করা হয় যে এই প্রতিকার করলে ধনদেবীর আশীর্বাদ পাওয়া যায়।

610

জন্মাষ্টমীর পবিত্র উৎসবে, ধন-সম্পদের দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে, ভগবান শ্রীকৃষ্ণের সাথে এই দিনে একটি কলা গাছ লাগান এবং প্রতিদিন তার পূজা ও সেবা করুন।

710

যে কোনও দেবী বা দেবতার পূজায় প্রসাদের গুরুত্ব অনেক। এমতাবস্থায় জন্মাষ্টমীর পবিত্র উৎসবে ভগবান শ্রী কৃষ্ণের কাছ থেকে কাঙ্খিত বর পাওয়ার জন্য গোপালের পূজায় তাঁর প্রিয় ভোগ অর্থাৎ মাখন-মিশ্রী নিবেদন করুন।

810

হিন্দু ধর্মে ভগবান কৃষ্ণকে পীতাম্বরধারীও বলা হয়। যার অর্থ হল হলুদ পোশাক পরিধানকারী। এমন অবস্থায় জন্মাষ্টমী পূজার পূর্ণ ফল পেতে এই দিনে হলুদ বস্ত্র পরিধান করুন এবং গোপালকে হলুদ ফল, হলুদ ফুল, হলুদ মিষ্টি নিবেদন করুন।

910

যদি আপনার রাশিতে কাল সর্প দোষ থাকে এবং সেই কারণে আপনি সমস্যায় ঘেরা থাকেন, তাহলে তা থেকে মুক্তি পেতে জন্মাষ্টমীর দিন ভগবান শ্রীকৃষ্ণের পূজায় ময়ূরের পালক নিবেদন করুন এবং পরে প্রসাদ হিসেবে বালিশের নিচে রাখুন। এমনটা বিশ্বাস করা হয় যে এই প্রতিকার করলে একজন ব্যক্তি কাল সর্প দোষ থেকে মুক্ত হন।

1010

যদি কোনও কারণে আপনার বিবাহ বিলম্বিত হয় বা এমনকি যদি পরিস্থিতি আরও খারাপ হতে থাকে, তবে আপনার কাঙ্ক্ষিত জীবনসঙ্গী পেতে এবং আপনার শীঘ্রই আপনার বিবাহের ইচ্ছা পূরণ করতে, 'ক্লিন কৃষ্ণায় গোবিন্দে গোপীজনবল্লভাই স্বাহা' মন্ত্রটি জপ করুন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos