সহজে ঝুঁকি নিতে কেউ চায় না, বলিউডের চর্চায় থাকুক টলিউড ২০ বছরের সফরনামায় দেবদর্শণ

টলিউডের শাহরুখ কিংবা সলমন হওয়ার স্বপ্ন তিনি দেখেননি কোনও দিন, বলিউডেই বরং চর্চার আসরে থাকুক বাংলা সিনেজগত, সলমন, শাহরুখের সঙ্গেই ভারতীয় চলচ্চিত্র জগতের গৌরবময় অধ্যায় হয়ে ওঠার সফরে সামিল দেব, দীর্ঘ ২০ বছরের পথ চলা, স্বপ্ন দেখা, টলিউডকে কিছু দিয়ে যেতে চান অভিনেতা, আর সেই লক্ষ্যেই ব্রত খোকাবাবু। 

Jayita Chandra | Published : Feb 2, 2021 8:39 AM IST

114
সহজে ঝুঁকি নিতে কেউ চায় না, বলিউডের চর্চায় থাকুক টলিউড  ২০ বছরের সফরনামায় দেবদর্শণ

না, শুরু কমার্শিয়াল অভিনেতা তো তাঁকে বলা চলে না। বাণিজ্যিক ছবি করে বক্স অফিসে ঝড় বা অভিনেত্রীদের সঙ্গে সুইজারল্যান্ডে রোম্যান্স, দেবের মেনুতে এগুলো থাকলেও অভিনয় দক্ষতাতে বলে বলে ছয় মারছেন এই সুপারস্টার। 

214

শুরুটাই হয়েছিল এক যুগান্তকারী। আই লাভ ইউ, প্রথম ছবি, খুব একটা যে সকলে আশা দেখেছিলেন এমনটা নয়। আর পাঁচটা ছবির মতই শুরু হয়েছিল এই ছবির কাজ। 

314

তবে ছবি মুক্তি পেতেই রাতারাতি বদলে গিয়েছিল টলিউডের চেনা সমীকরণ। পাওয়া গিয়েছিল আগামী এক সুপারস্টারকে। প্রথম ছবি ব্লকবাস্টার। এরপরই পাল্টাতে থাকে টলিউডের ভোল। 

414

পালটে যায় লাইট সাউন্ড ক্যামেরা, পাল্টে যায় গল্প। দর্শক আবারও ফিরতে থাকে প্রেক্ষাগৃহে। এ যেন এক নয়া অধ্যায়ের সূচনা। যার অন্যতম কান্ডারী ছিলেন দেব। 

514

তরুণ প্রজন্মের পছন্দের তালিকায় বলিউড সেলেবদের সঙ্গে যুক্ত হয়েছিল আরও এক নাম। আর সেই দর্শককূলকে কোনও দিন হতাশ করেননি অভিনেতা। কথায় বলে যখন যেমন ঠিক তখন তেমন, মেপে মেপে চাহিদা পূরণ করেছেন দেব।

614

মানুষ যখন বাংলা ছবিকে একটা জায়গা দিল আবারও, নতুন করে বাংলা ছবিতে বক্স অফিস হিটের জোয়ার এলো তখনই যেন খোকাবাবুর বড় হওয়ার পালা। 

714

কমার্শিয়াল ছবি থেকে সরে গিয়ে নয়, যাকে বলে এক সিকির দুই দিকের মতই মুক্তি পেতে থাকল বুনোহাঁস, কবীর, কিডন্যাপের মত ছবিরা। মুক্তি পেল জুলফিকার। এ কোন দেব দর্শণ! 

814

টলিউডকে এভাবেই ধাপে ধাপে এগিয়ে দেওয়ার স্বপ্ন দেখেন দেব। রাজকীয় প্রডাকশন নয়, কন্টেন্ট হবে চাঙ্গা। অভিনয় হবে তাগরাই। সঙ্গে অবশ্যই থাকবে পাঁচফোরণ। 

914

যাকে বলে দর্শকদের একেবারে পাত পেরে বাংলা সিনেমা উপভোগ করানোর কাজই তিনি করে চলেছেন দীর্ঘ ২০ বছর ধরে। এলেছে বাধা, এসেছে প্রশ্ন, বিতর্কের ঝড়। 

1014

দেবের কথায়, মানুষ ঝুঁকি নিতে ভয়পায়। আর ঝুঁকি না নেওয়ার অর্থই তো পিছিয়ে পড়া। আর সেটাই ধাতে সইবে না অভিনেতার। তিনি চান টলিউডের জন্য কিছু করে যেতে। তিনি চান বলিউডে চর্চায় উঠে আসুক টলিউড। 

1114

সেই কিছু করার ইচ্ছে থেকেই তিনি আজ সাংসদ, সেই কিছু করার ইচ্ছে থেকেই তিনি আজ প্রযোজকও বটে। মানুষের পাশে সাধ্যমত থেকে নিজের দায়িত্ব পালন করে চলেছেন দেব। 

1214

নেতা-অভিনেতা মিলে মিশে একাকার কখনই নয়। জীবনে সঠিক ব্যালান্সটাই দেবের চলার পথে মূল মন্ত্র। যখন যেটা করেন নিজেকে একশো শতাংশ সেখানে উজার করে দিয়ে থাকেন। 

1314

তাই ভক্তদের নিরাশ করা নয়, বরং আরও বড়ো কিছু নিয়ে বারে বারে ফিরতে চান দেব, উপহারে দিতে চান বিনোদন, ভালো অভিনয়, মানুষকে আনন্দ আর বাংলা ছবিকে ফিরিয়ে দিতে চান তার পুরোনো গৌরব। 

1414

সামনেই বাংলায় বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা, ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ভোট নিয়ে রাজনেতিক দলগুলির প্রচার, তাই ভোটের সব খবর পেতে অবশ্যই ক্লিক করুন এশিয়ানেট নিউজ বাংলা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos