মেগাস্টার থেকে ফ্যামিলি ম্যান, নন্দিনীর হাত ধরেই আবিরের চলচ্চিত্রের যাত্রা

আবির মানে ব্যোমাকেশ, আবির মানেই সোনা দা, আবির মানেই সেই নাসির। চারিদিকে কেবল তাঁকে জুড়েই রয়েছে বিভিন্ন চরিত্র, ভিন্ন আবেগ। আজ সেই আবির চট্টোপাধ্যায়ের জন্মদিন। চল্লিশে পা দিলেন অভিনেতা। তবে তাঁকে দেখলে অবশ্যই বয়স ধরতে পারা খুবই মুশকিল। বাঙালিদের কাছে নেশন ক্রাশ একমাত্র তিনিই। তাঁকে নিয়ে আজকের দিনে ভক্তদের উন্মাদনার শেষ নেই। 

Adrika Das | Published : Nov 18, 2020 11:52 AM IST

110
মেগাস্টার থেকে ফ্যামিলি ম্যান, নন্দিনীর হাত ধরেই আবিরের চলচ্চিত্রের যাত্রা

তাবড় তাবড় অভিনেতা, কমার্শিয়াল হিরোর ভিড়ে কীভাবে নিজেকে তুলে ধরেছিলেন আবির। 

210

এই বিষয়টি আজও অবাক করে দেয় সকলকে। ক্রস কানেকশন ছবিতে অভিনয় করার আগেও ছোটপর্দায় কাজ করতেন আবির। 

310

প্রলয় আসছে, এক আকাশের নিচে, শ্বাশুরি জিন্দাবাদ, বহ্নিশিখা, শুধু তোমারই জন্য, জন্মভূমি, খুঁজে বেড়াই কাছের মানুষ-এ কাজ করেছেন আবির। 

410

সেখান থেকেই রঞ্জন ঘোষের হৃদমাঝারে ছবিতে ডেবিউ করে নজর কেড়েছিলেন তিনি। নিমেষের মধ্যে একের পর এক ছবির প্রস্তাব আসতে শুরু করে তাঁর। 

510

ব্যোমকেশ, সোনাদা, নাসির হয়ে উঠতে চরম পরিশ্রম করেছেন তিনি। এই পরিশ্রম সহজ মোটেই ছিল না। তবে সহজ করেছেন তাঁর স্ত্রী নন্দিনী। 

610

ছেলেবেলার প্রেম থেকে বিয়ে। আবেগটা কিঞ্চিৎ বেশি বইকি। চাইল্ডহুড স্যুইটহার্টের সঙ্গে সারাজীবনটা হাতে হাত রেখে এগিয়ে চলা সে এক অন্য অনুভূতি। 

710

এমন একজন মেগাস্টার হওয়ার পরও কীকরে ফ্যামিলি ম্যান হয়ে উঠেছেন তিনি। প্রশ্ন তাঁর ভক্তদেরও। গর্ববোধও করে তারা। আবিরের কথায়, নন্দিনী এবং মেয়ে ময়ূরাক্ষী ছাড়া তাঁর এই সাফল্য অসম্ভব। 

810

পেশাগত জীবনে আবির যতখানি মগ্ন থাকেন ততটাই ব্যক্তিগত জীবনে নন্দিনী ও মেয়ে ময়ূরাক্ষীকে নিয়ে ব্যস্ত থাকেন। 

910

অভিনয় এবং পরিবার দু'টিকেই বড় সুন্দর সামলানোর উদাহরণ রেখেছেন তিনি। 

1010

আবিরের জন্মদিনে তাঁর ছবি নিয়ে অকাধিক আলোচনা হবে সেটাই স্বাভাবিক। তবে তিনি ব্যক্তিগত জীবনেও যে একজন হিরো এ কথা চট করে সকলে বলে না।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos