ঋতুপর্ণ ঘোষের 'উৎসব' থেকেই জন্ম 'উৎসবের পরে', লকডাউনেই তৈরি হল ওয়েব সিরিজ

জনপ্রিয় বাংলা ধারাবাহিক 'শুভদৃষ্টি'র নায়িকা ঐশ্বর্য সেনের ওয়েব সিরিজ নিয়ে ভক্তদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। ঋতব্রত মুখোপাধ্যায়ের সঙ্গে আসছে 'উৎসবের পরে'। ঋতুপর্ণ ঘোষকে শ্রদ্ধা জানিয়ে পুজো স্পেশ্যাল ওয়েব সিরিজ নিয়ে আসছেন পরিচালক অভিনন্দন দত্ত এবং ওয়েব সিরিজের অভিনেতা অভিনেত্রী ঐশ্বর্য সেন, ঋতব্রত মুখোপাধ্যায়। বাঙালি যৌথ পরিবারের টুকরো টুকরো গল্প নিয়েই তৈরি হয়েছে 'উৎসবের পরে।' এই নিয়ে বিষদে জানালেন পরিচালক। লকডাউনেই তৈরি হয়েছে এই ওয়েব সিরিজ। ঋতুপর্ণ ঘোষের ছবি 'উৎসব'র পরই এই 'উৎসবের পরে' নিয়ে গল্প বুনেছিলেন পরিচালক। 

Adrika Das | Published : Oct 15, 2020 7:16 AM IST

111
ঋতুপর্ণ ঘোষের 'উৎসব' থেকেই জন্ম 'উৎসবের পরে', লকডাউনেই তৈরি হল ওয়েব সিরিজ

এই ওয়েব সিরিজটি কোনওভাবেই 'উৎসব'র সিক্যুয়েল নয়, জানালেন পরিচালক। বরং বাঙালিয়ানার ভিন্ন গল্প উঠে আসবে ওয়েবের পর্দায়। 

211

কৌশিক সেন জানান, "ওয়েব সিরিজ মানেই রহস্য রোমাঞ্চ, সেক্স, হিংসা। এটা আমায় ভাবায় যে অন্য কোনও বিষয় কি নেই ওয়েবের পর্দায় তুলে ধরার মত। তাই এই 'উৎসবে পরে' মানুষের কাছে ভিন্নতা দেবে বলেই বিশ্বাস।"

311

ঋতব্রতর কথায়, "ওয়েব সিরিজকে এখনও অনেকেই ছোট করে দেখি। তবে 'উৎসবের পরে' কোনও অংশেই কোনও চলচ্চিত্রের চেয়ে কম নয়। এই কাজ আগে কেউ দেখেননি, উপভোগ করেননি এটুকু বলতে পারি।" 

411

চিত্রনাট্য অনুযাযী, সাল ২০১১, বিভিন্ন ঘটনার কারণে পরিবারের সদস্যের সম্পর্কে এসেছে আমূল পরিবর্তন। চিত্রনাট্যের অন্যতম চরিত্র উৎপল, মল্লিক পরিবারের ছোট ছেলে, লন্ডনেই থাকে কাজের সূত্রে। 

511

মেয়ে সোহিনি এবং স্ত্রী পাপিয়াকে নিয়ে আসে বাড়ির দুর্গা পুজোয় উপস্থিত থাকতে। লন্ডনে মাস কমিউনিকেশন নিয়ে পড়াশোনা সোহিনির। শর্ট ফিল্ম নিয়ে ভবিষ্যতে কাজ করতে চায়। কলকাতায় এসে উৎপলের বড় দাদার দুই ছেলে ঋভু এবং ঋকের সঙ্গে বন্ধুত্ব হয় সোহিনির। 

611

ঋকও চলচ্চিত্র তৈরি নিয়ে বেশ উৎসাহী। ঋভু শান্তিনিকেতনের ফাইন আর্টস অ্যাকাডেমির ছাত্র। পড়াশোনা ছেড়ে কলকাতায় চলে এসেছে বেশ কিছুদিন। 

711

অন্যদিকে মল্লিক বাড়ির বড় মেয়ে রিনির সঙ্গে তাঁর স্বামী রক্তিমের সম্পর্ক নিয়ে জটিলতা ক্রমশ বাড়ছে। সম্পর্কে ভাঙন তৈরি হলেও অন্যদিকে কিছু সম্পর্কে আসছে নয়া সংজ্ঞা। 

811

ঋক ও সোহিনির ঘনিষ্ঠতা বাড়তে থাকে ক্রমশ। এতদিন অনলাইনে কথা হত তাদের। কলকাতায় আসার পর সোহিনি ঋকের প্রতি আকৃষ্ট হতে থাকে। অন্যদিকে ঋভুরও একই হাল। লন্ডন থেকে আসা সোহিনির জন্যও তারও একই অবস্থা। যার জেরে দুই ভাইয়ের মধ্যে

911

সোহিনির কারণে দুই ভাইয়ের সম্পর্ক কোথায় গিয়ে দাঁড়াবে তা নিয়ে থেকে যাচ্ছে প্রশ্ন। সম্পর্কের নানা রঙ প্রকাশ্যে আসতেই হঠাৎই সামনে এল এক কঠিন সত্য। মল্লিক পরিবারের এক পুরনো সত্য সকলের সামনে উঠে আসতেই গল্পের মোড় ঘুরবে অন্যদিকে। 

1011

বাঙালিয়ানা, বাঙালি পরিবারের অনুভূতি, নতুন প্রজন্মের সম্পর্কের নয়া সংজ্ঞা নিয়েই পরিচালক অভিনন্দন দত্ত তৈরি করেছেন 'উৎসবের পরে'। পুজোর পরই আড্ডাটাইমসে মুক্তি পাচ্ছে এই ওয়েব সিরিজ। 

1111

অভিনয় ঐশ্বর্য এবং ঋতব্রতের পাশাপাশি দেখা যাবে কৌশিক সেন, বিমল চক্রবর্তী, সেজুঁতি মুখোপাধ্যায়, অবন্তী দত্ত, শ্রেয়া ভট্টাচার্য, ইশানি সেনগুপ্ত, সত্যম ভট্টাচার্য, জীবন সাহাকে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos