অভিনয়ে নয়, শিক্ষাগত যোগ্যতায় টলিপাড়ায় কে এগিয়ে

অভিনয়ে শুধু হাড্ডাহাড্ডি টক্কর হয়, তেমনটা কিন্তু নয়। টক্কর অনেক কিছুতেই হতে পারে। অভিনেত্রীদের অভিনয় দক্ষতা সকলেই দেখে থাকেন সিনেমার পর্দায়। আর তাদের এই দক্ষতার জন্যই ফ্যান ফলোয়ারের দিক থেকেও তারা একে অপরের থেকে এগিয়ে। সৌন্দর্য-অভিনয় এগিয়ে থাকলেও শিক্ষাগত যোগ্যতায় কে কার থেকে কতটা এগিয়ে রয়েছে, জেনে নিন একনজরে।

Riya Das | Published : May 6, 2020 7:40 AM IST / Updated: May 09 2020, 03:58 PM IST

19
অভিনয়ে নয়, শিক্ষাগত যোগ্যতায় টলিপাড়ায় কে এগিয়ে

পাওলি দামঃ জনপ্রিয় অভিনেত্রী পাওলি দাম লরেটো স্কুল থেকে উচ্চমাধ্যমিক পাশ করেন। তারপর বিদ্যাসাগর কলেজ থেকে কেমিস্ট্রি নিয়ে পাশ করেন। তারপর রাজাবাজার সায়েন্স কলেজ থেকে কেমিস্ট্রিতে পোস্ট গ্র্যাজুয়েশন পাশ করেন। মেধাবী ছাত্রী হিসেবে তিনি স্কলারশিপও পেয়েছিলেন।

29

স্বস্তিকা মুখার্জিঃ অভিনয় থেকে কন্ট্রোভার্সি সবেতেই শিরোনামের শীর্ষে রয়েছেন জনপ্রিয় অভিনত্রী স্বস্তিকা মুখার্জি। কলকাতার কারমেল স্কুল, সেন্ট তেরেসা স্কুল, গোখেল মেমোরিয়াল স্কুলে পড়াশুনা করেন। তারপর যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস নিয়ে পাশ করেন স্বস্তিকা।

39

রুক্মিণী মৈত্রঃ দেবের গার্লফ্রেন্ড হিসেবে টলিপাড়ার তার বিশেষ পরিচিতি রয়েছে। বড়পর্দায় দেবের বিপরীতে একাধিক সিনেমাতেও নজর কেড়েছেন রুক্মিণী। লরেটো কলেজ থেকে গ্র্যাজুয়েশন কমপ্লিট করে এমবিএও শেষ করেছেন অভিনেত্রী।

49


কোয়েল মল্লিকঃ কোয়েল মল্লিক মর্ডান হাই স্কুল থেকে স্কুল জীবনের গন্ডি পেরিয়ে গোখলে মেমোরিয়াল গার্লস কলেজ থেকে ফিজিওলজি  অনার্স নিয়ে বিএসসি কমপ্লিট করেন।

59


নুসরত জাহানঃ টলিউডের প্রথমসারির অভিনেত্রী হিসেবে ইতিমধ্যেই জনপ্রিয় নুসরাত জাহান। কুইন অব দ্য মিশন  স্কুল-এ স্কুল জীবনের গন্ডি পার করেন অভিনেত্রী। তারপর ভবানীপুর কলেজেই বি.কম ডিগ্রি নিয়ে পাশ করেন অভিনেত্রী সাংসদ।

69

মিমি চক্রবর্তীঃ টলিউডের প্রথম সারির অভিনেত্রী তথা সাংসদ হিসেবে ইতিমধ্যেই জনপ্রিয় মিমি চক্রবর্তী। একের পর এক হিট রেকর্ড রয়েছে তার ঝুলিতে। মিমি চক্রবর্তী ২০১১ সালে আশুতোষ কলেজ থেকে বি.এ  পাশ করেছেন।

79

ঋতুপর্ণা সেনগুপ্তঃ টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত একের পর এক ছবিতে নিজের অভিনয়ের ছাঁপ ফেলেছেন। শিক্ষাগত দিক থেকেও তিনি বেশ এগিয়ে। লেডি ব্রেবর্ন কলেজ থেকে ইতিহাস নিয়ে বি.এ পাশ করেছেন তিনি।

89

শুভশ্রী গঙ্গোপাধ্যায়ঃ অভিনয়ে তিনি কতটা পারদর্শী তা এতদিনে সকলেরই জানা। কিন্তু শিক্ষাগত যোগ্যতায়ও তিনি বেশ এগিয়ে। লক্ষ্মৌ এর ইন্ডিয়ান ইন্সটিটিউট থেকে তিনি মাস্টার ডিগ্রি লাভ করেন। পরে ইরফরমেশন টেকনোলজির উপর আবারও মাস্টার ডিগ্রি করেন।

99

পায়েল সরকারঃ টলিপাড়ার ইতিমধ্যেই খ্যাতি অর্জন করেছে পায়েল সরকার। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস নিয়ে গ্র্যাজুয়েশন নিয়ে পাশ করেছেন পায়েল।

Share this Photo Gallery
click me!
Recommended Photos