বিনোদনে বড় ধ্বস ২০২০, তারই মাঝে ঝড় তুলছে যে ১০ বাংলা ছবি

২০২০, এক অদ্ভুত বছর। প্রথম দুটি মাসই যা কুড়িয়ে পাওয়া ষোলো আলা। মার্চ মাস থেকেই  নেমে এলো করোনার কালো ছায়া। একে একে বন্ধ হয়ে গেলে গোটা বিশ্বের দরজা। আর সবার আগে কোপ পড়ল বিনোদন জগতে। সিনেমাহল থেকেই শরু হয়েছিল বন্ধ হওয়ার পালা। তারই মাঝে যে ১০ ছবি স্মৃতিতে রয়ে গেল- 

Jayita Chandra | Published : Dec 17, 2020 7:51 AM IST

110
বিনোদনে বড় ধ্বস ২০২০, তারই মাঝে ঝড় তুলছে যে ১০ বাংলা ছবি

ড্রাকুলা স্যার- অনির্বাণ ও মিমি জুটির এক অনবদ্য ছবি ড্রাকুলার স্যার। সমাজের বুকে চাবুক মারার মত এক চিত্রনাট্য, যা মুহূর্তে ঝড় তোলে সাধারণের মনে। মানুষকে কোণঠাঁসা করে তোলাটা যে কতটা ভয়াবহ তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিতে পারে এই ছবি। 

210

অসুর- ২০২০-তে প্রথম মুক্তি পাওয়া বাংলা ছবি অসুর। জিৎ আমির নুসরত অভিনীত এই ছবি ঝড় তুলেছিল টলিউডে। বন্ধুত্ব ও প্রেমের মাঝে থাকা এক অনবদ্য গল্প। 

310

এস ও এস কলকাতা- পুজোর মুক্তির তালিকাতে ছিল এস ও এস কলকাতাও। মিমি-যশ-নুসরত জুটির সঙ্গে ছবি জমে গেলেও চিত্রনাট্যে খানিক বুনোটের অভাবেই বক্স অফিসে খুব একটা ভালো ফল হয় না এসওএস কলকাতার। 

410

রক্ত রহস্য- কোয়েল মল্লিকের মুক্তি পাওয়া এই ছবি এক কথায় বলতে গেলে পুজোর মুক্তিতে ছিল একমাত্র অবলম্বণ। নিজের হারানো ছেলেকে কীভাবে খুঁজে বার করবে কোয়েল, এই গল্প সেই রহস্য উদ্ঘাটনের। 

510

ব্রহ্মা জাননে গোপন কম্মটি- ঋতাভরী চক্রবর্তী অভিনীত এই ছবি সমাজের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় বর্তমান ছবিটা ঠিক কি, মেয়েদের পরিস্থিতি ও সন্মান নিয়ে মুখ খোলা চিত্রনাট্য যেন সকলের সামনে এক বাস্তব ছবি তুলে ধরে। 

610

লাভ আজ কাল পরশু- মধুমিতা ও অর্জুন অভিনীত এই গল্প এক কথায় বলতে গেলে টলিউডের এক নয়া মোড়। দুই স্টারের জুটি সকলের নজর কাড়ে। এক রিয়ালিটি শো নির্ভর এই গল্প। 

710

দ্বিতীয় পুরুষ - ২২ শে শ্রাবণ ছবির সিক্যুয়েন্স এই ছবি। আবির চট্টোপাধ্যায়, অনির্বাণ ও পরমব্রত চট্টপাধ্যায়ের জুটিতে তৈরি এই ছবি ২২ শে শ্রাবণকে টেক্কা দিতে না পাড়লেও বক্ত অফিসে ভালো ঝড় তোলে। 

810

সুইজারল্যান্ড- আবির ও রুক্মিনী অভিনীত এই ছবি এক কথায় বলতে গেলে এক ফ্যামিলি মেলোড্রামা। যেখানে স্ত্রীর স্বপ্নপূরণে ব্যস্ত হয়ে পরেন মধ্যবিত্ত পরিবারের এক নিপাট ভদ্রলোক। 

910

বরুণবাবুর বন্ধু- সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবদ্দশায় মুক্তি পাওয়া শেষ ছবি। তিন বন্ধুর গল্প, যেখানে জীবনের এক একটি অধ্যায় ভাঁজ খোলে নয়া মোড়কে। 

1010

চিনি- ২৫ ডিসেম্বর মুক্তি পাচ্ছে এই ছবি। প্রেক্ষাগৃহে আবারও দুই নতুন জুটি। অপরাজিতা আঢ্য ও মধুমিতা সরকার। মা-মেয়ের সম্পর্কের সমীকরণে তৈরি এই ছবি। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos