'টলিউডেও কীকরে কাজ করেন আমি দেখে নেব', অনুপম টাকা দিয়ে মুখ বন্ধ করতে চেয়েছিলেন রীতা কয়রালের

ঋতুপর্ণ ঘোষ পরিচালিত বাড়িওয়ালি ছবি নিয়ে বিতর্ক উঠে এল সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায়। সুশান্তের মৃত্যুর পর থেকে এখন সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পুরনো ভিডিও উঠে আসছে। যেখানে বলিউডের এ-লিস্টেড তারকাদের বক্তব্য, মন্তব্য নিয়ে প্রশ্ন তুলছে নেটিজেনরা। সেখানেই অনুপম খেরে 'হিপোক্রিসি' নিয়ে নিন্দায় ভরে উঠল চারিদিক। বলিউডের করণ জোহার, সলমন খান, আলিয়া ভাট, সোনম কাপুরের কথা উঠে আসায় অনুপম খেরে নামও উঠে এল এখানে। প্রয়াত অভিনেত্রী রীতা কয়রালকে টাকা দিয়ে মুখ বন্ধ রাখতে বলেছিলেন তিনি। 

Adrika Das | Published : Jun 17, 2020 5:56 PM IST

112
'টলিউডেও কীকরে কাজ করেন আমি দেখে নেব', অনুপম টাকা দিয়ে মুখ বন্ধ করতে চেয়েছিলেন রীতা কয়রালের

২০০০ সালে বাড়িওয়ালি ছবিতে কিরণ খের, অনুপম খেরে স্ত্রী, প্রাধন অভিনেত্রী বনলতার চরিত্রে অভিনয় করেছিলেন। যার জন্য জাতীয় পুরষ্কারও পেয়েছিলেন তিনি। 

212

ঋতুপর্ণ ঘোষ পরিচালিত এই ছবিতে কিরণ খেরের চরিত্রের ডাবিংটি করেছিলেন প্রয়াত অভিনেত্রী রীতা কয়রাল। তবে পরিচালক তাঁকে বারণ করে দিয়েছিলেন তিনি যেন কাউকে না বলেন যে তিনি ডাবিং করেছেন।

312

ছবির মুক্তি পাওয়া অবধি অপেক্ষা করতে বলেছিলেন ঋতুপর্ণ। পরবর্তীকালে ছবিটি জাতীয় পুরষ্কারে যেতেই জ্যুরিতে থাকা গৌতম ঘোষ সহ অনেকেরই খটকা লাগে গলাটি কিরণ খেরের নয়। 

412

একই সময় গিয়েছিল পারমিতার একদিন ছবিটি। অপর্ণা সেন অভিনীত এবং পরিচালিত ছবিটিতেও রীতা কয়রাল ডাবিং করেছিলেন বলেই অপর্ণারও সন্দেহ আরও গাঢ় হয়। 

512

তবে সেই সময় ঋতুপর্ণ মানতে নারাজ। ঘটনাটি পড়ে জানা জানি হয়ে যায়। এবং পরিচালক সহ সকলেই শিকার করেন যে ডাবিংটি রীতা কয়রালেরই করা। 
 

612

এদিকে জাতীয় পুরষ্কারে ছবিটি যায় নন-ডাবড ছবি হিসেবে। রীতাকে জ্যুরি বোর্ডে থাকা সকলেই বলেছিলেন, বিষয়টি প্রকাশ্যে আনতে। কারণ ডাব করেছেন যিনি তাঁকেও সম্মানিত করা হবে। 

712

সেই সময় একদিন রাতে অনুপম, রীতাকে ফোন করে বলেন, "আপনি ডাবিংয়ের পূর্ণ পারিশ্রমিক পেয়েছিলেন। কত টাকা পেয়েছিলেন।" 

812

অনুপম খের ছিলেন ছবির প্রযোজক। তিনি পারিশ্রমিকের কথা জানতে চাওয়ায় রীতা বলেও দেন, তখনই তাঁকে বেশি পারিশ্রমিক দেওয়ার জন্য বলেন অনুপম। 

912

পাশাপাশি এও বলেন, সেই অতিরিক্ত বিপুল অঙ্কের টাকাটা রীতা একটি শর্তেই পাবেন। তিনি সংবাদমাধ্যমে বলতে পারবেন না, যে ডাবিংটি তিনি করেছেন। 

1012

অভিনেত্রী নাকোচ করতেই, অনুপম তাঁর কেরিয়ার শেষ করার হুমকি দেন। বলেন, "আপনি যদি আমার প্রস্তাব না মানেন তাহলে জীবনে মুম্বইয়ে কাজ করতে আসতে পারবেন না। টলিউডেও কীকরে কাজ করেন আমি দেখে নেব।"

1112

জাতীয় পুরষ্কারটি সেই সময় আটকে যায়। সেই সময় বিতর্ক যেহেতু তুঙ্গে জাতীয় পুরষ্কার তাঁকে ওই সময় দেওয়া হয়নি। যদিও পরে সব মিটমাট হয়ে যায়। কিরণ খের জাতীয় পুরষ্কারে সম্মানিত হন।

1212

অন্যদিকে পুরষ্কৃত হওয়ার পর, প্রশংসিত হওয়ার পর ঋতুপর্ণ ঘোষ বহু চ্যানেলে সাক্ষাৎকারে জানিয়েছিলেন ডাবিংটি রীতা কয়রাল করেছেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos