দেখে নিন প্রয়াত কমেডিয়ান রাজু শ্রীবাস্তবের ১৫ টি দুর্দান্ত জোকস

প্রখ্যাত কৌতুক শিল্পী রাজু শ্রীবাস্তব বুধবার পাড়ি দিলেন না ফেরার দেশে। মাত্র ৫৮ বছর বয়সেই হৃদরোগে আক্রান্ত হন তিনি। এখানে তার কিছু ব্লগব্লাস্টার জোকস তুলে ধরা হলো।
 

Rimpy Ghosh | Published : Sep 21, 2022 10:17 AM IST / Updated: Sep 21 2022, 08:33 PM IST

119
দেখে নিন প্রয়াত কমেডিয়ান রাজু শ্রীবাস্তবের ১৫ টি দুর্দান্ত জোকস

কৌতুক শিল্পীরা আর পাঁচটা অভিনেতাদের থেকে একটু অন্যরকম হয়। তারা সবসময়ই আমাদের হাসাতে থাকেন। আমাদের দুঃখের মাঝে একটুখানি হাসির ফোয়ারা নিয়ে হাজির হয়। দঃখ তো তাদের জীবনেও থাকে কিন্তু আশ্চর্য বিষয় এটাই যে তাদের দুঃখ বোঝার বা ধরার ক্ষমতা নেই কারোরই। হাজার কষ্টের মাঝেও কত সুন্দর তারা তাদের কাজ করে চলে। 

219

এমনই এক কৌতুক শিল্পী ছিলেন রাজু শ্রীবাস্তব। কিন্তু দুঃখের বিষয় যে সকলকে হাসাতে হাসাতে একদিন পৃথিবীতে শেষ নিঃশ্বাস ত্যাগ করে চলে গেলেন না ফেরার দেশে।  বুধবার নয়াদিল্লিতে ৪০ দিনের বেশি হাসপাতালে ভর্তি হওয়ার পরে মারা গেলেন তিনি। তার ভাই দীপু শ্রীবাস্তব এখবর জানিয়েছেন।  তার বয়স ছিল ৫৮। রাজু শ্রীবাস্তব ১০ আগস্ট একটি হোটেলে কাজ করার সময় হৃদরোগে আক্রান্ত হন।  তাকে দ্রুত অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সে (AIIMS) নিয়ে যাওয়া হয় এবং অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়।  তারপর থেকে, তিনি ভেন্টিলেটরে ছিলেন এবং কখনই জ্ঞান পাননি।

319

১৯৮০ এর দশক থেকে বিনোদন শিল্পে একজন পরিচিত মুখ, কৌতুক অভিনেতা রিয়েলিটি স্ট্যান্ড-আপ কমেডি শো "দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ" (২০০৫) এর প্রথম সিজনে অংশগ্রহণ করার পর অতুলনীয় সাফল্যের স্বাদ পান।  রাজু শ্রীবাস্তব "ম্যায়নে প্যার কিয়া", "বাজিগর", "বোম্বে টু গোয়া" এবং "আমদানি আথানি খরচা রূপাইয়া" এর রিমেকের মতো হিন্দি ছবিতেও অভিনয় করেছিলেন।  তিনি ফিল্ম ডেভেলপমেন্ট কাউন্সিল উত্তরপ্রদেশের চেয়ারপার্সন ছিলেন।

419

এখানে রাজু শ্রীবাস্তবের ১৫টি আইকনিক জোকসের এক ঝলক তুলে ধরা হলো যা প্রমাণ করে যে তিনি ভারতের প্রিয় স্ট্যান্ড-আপ কমেডিয়ান থাকবেন আজীবন:

519

রাজু শ্রীবাস্তবের একটি আইকনিক জোকস ছিল - "তুম জো সাফেদ শাড়ি পে লাল বিন্দি লাগাতি হো, কসম সে, একদম অ্যাম্বুলেন্স নজর আতি হো।"

619

দীপাবলি উপলক্ষে রাজু শ্রীবাস্তব একবার বলেছিলেন- "সবসে বেকার হোতে হ্যায় সুতলি বোম। আগ লাগাইয়ে, এক বার মে ফাটেগা হি নাহি।"
 

719

একজন মদ্যপকে পুরোহিত বলেন: মাই সন, আপ জিস রাস্তে পে চল রহে হ্যায়, ইয়ে রাস্তা আপকো নারক মেন লে যায়েগা।
 পুরোহিতকে মদ্যপ বলেন: কেয়া বাত কর রহে হো!  মুঝে তো ঘাটকোপার পে উতরনা থা।

819

ভীরু বোলা 'বাসন্তী ইন কুত্তন কে সামনে মাত নাচনা'।  তো হাম বোলে, অ্যায়সে ক্যাইসে না নাচনা?  হাম টিকিট কে পুরে প্যায়সে দিয়ে হ্যায়।

919

গব্বর নে সম্ভা সে পুচা কি, 'ইয়ে তাম্বাকু খানে ইতনে ওনচে পাহাদ পে কিয়ু জাতে হো?'  তোহ গাব্বা বোলা, 'কিউকি ওঁচে লগ, ওঁচি পাসন্দ'।
 

1019

এক বার গব্বর এক মুরগি সে বোলা, 'ম্যায়নে কিতনি বার কাহা হ্যায় মুঝে সিরফ এক আন্ডা মাত দিয়া কর!  তুঝে মুজসে দাড় না লাগে?'
 তোহ মুরগি দাড়তে হুয়ে বলি, 'লাগতা হ্যায়।  তাবি তোহ এক দিয়া।  ওয়ারনা মে তো মুরগা হুঁ।
 

1119

কেবিসি প্রধান অমিতাভ বচ্চন  প্রতিযোগীকে বলেন: আপ জাহান কাম করতে হ্যায়, আপকে হাত কে নীচে ৫০০ লগ হ্যায়।  কেয়া করতে হ্যায় আপ?
 প্রতিযোগী: জি মেন কবর খোড়তা হুঁ।

1219

শাদি মেন সবসে খারাব হালত তাব হোতি হ্যায় জাব লাইটিং মেইন লাখো রুপায়ে খরচা কিয়া হ্যায়, লেকিন জেনারেটর নাহি মাঙ্গায়া।

1319

পুলিশ ইন্সপেক্টর: কেয়া বাত হ্যায় মেলে মে  রোজ তুমহারা  বাচ্চা ক্যাসে খো রাহা হ্যায়?
 মা: দারোগা জি, হামারে গাঁও কে প্রধান নে কাহি, কি বাচ্চা আগর মেলা দেখানে মেন ডিস্টার্ব করে, তো জান বুঝ কে পেহলে সে হাই পুলিশ চৌকি কে পাস চোদ দো।  মেলে মে বাচ্চে লোগো কো পুলিশ বহুত আছা সামহালতি হ্যায়।

1419

এক বার এক বুজুর্গ ট্রেন মেইন বার বার বাথরুম করনে কে লিয়ে জা রাহে।  তোহ কিসি নে পুছা, 'অ্যায় দাদা!  আপকো চেইন নাহি হ্যায় কেয়া?'  দাদা জি বোলে, 'বেটা চেইন তো হ্যায়, মাগর খুল নাহি রাহি'।
 

1519

শিক্ষক ছেলেকে: কাহে হুয়া, কাল স্কুল কাহে না আয়ে?
 ছেলে থেকে শিক্ষক: কাহে কাল জো আয়ে রাহে উনকা কালেক্টর বানা দিয়া হো কা?

1619

পাতি অর পাতনি কা জোরদার ঝগড়া হোতা হ্যায়।  পাতি গুস্যে সে বোলে, 'তেরি যাইসি ৫০ মিলেঙ্গি'।  পাতনি হাসকে, 'অভি ভি মেরি যাইসি হ্যায় চাহিয়ে?'

1719

বাবাঃ উদাস কিয়ন হ্যায় বেটা?
 ছেলেঃ নাহি বাতা সাকতি আপকো।
  বাবাঃ আপনা দোস্ত সামাজকে বাতা দো।
   ছেলে: আব কেয়া বাতাউ ইয়ার... তেরি ভাবী আইফোন মাং রাহি হ্যায়।
 

1819

আরে, কিসি কে পাস গব্বর সিং কা নম্বর হ্যায় তো উসে বাতা দো কি ১২ অর ১৩ মার্চ কো হোলি হ্যায়, ওয়ার্না তাং করতা রাহেগা - হোলি কাব হ্যায়, কব হ্যায় হোলি।

1919

মা নে কাহা, বেটা তেরা শাদি তো হাম হামারি লাড়কি সে করিঙ্গি জো আধার কার্ড কে ফটো মেইন ভি সুন্দর লাগে।  আজ তাক কুয়ারা হুন।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos