১০ বহুমূল্য চোখ ধাঁধাঁনো গাড়ির কালেকশন, বচ্চন গ্যারেজের হালহকিকত

বলিউডে রাজ করবেন, বিগ বি এমনই স্বপ্ন বুকে নিয়ে পছ চলা শুরু করেছিলেন টিনসেল টাউনের, বর্তমানে এই সেলেব পরিবার সিনেমা জগতের আইক্যুন বললে খুব ভুল বলা হবে না, একই ছাদের তলায় অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, ঐশ্বর্য রাই বচ্চন ও অভিষেক বচ্চনের বাস, ফলে তাঁদের বাড়ির অন্দরমহলই হোক বা গ্যারেজ, আর পাঁচটা সেলেবদের থেকে যে বেশ কিছুটা আলাদা হবে তা আর বলার অপেক্ষা রাখে না। তাই গাড়ি ভক্তদের জন্য রইল চমক, বচ্চন পরিবারের গাড়ির কালেকশন জানতে চান, তবে চলুন জেনে নেওয়া যাক কোন কোন ব্র্যান্ডের কোন কোন মডেলের গাড়ি শোভা পাচ্ছে এই পরিবারে। 

Jayita Chandra | Published : Feb 17, 2022 11:41 AM IST

110
১০ বহুমূল্য চোখ ধাঁধাঁনো গাড়ির কালেকশন, বচ্চন গ্যারেজের হালহকিকত

Audi 8L- অভিষেক বচ্চনের পছন্দের একটি গাড়ি হল জার্মান নির্মাতার ফ্ল্যাগশিপ বিলাসবহুল সেডান অডি 8L, যা তাকে প্রায়শই চালাতে দেখা যায়,  একটি 4.2-লিটার V8 ইঞ্জিন দ্বারা চালিত, গাড়িটি সর্বাধিক 345 Bhp এবং 440 Nm টর্কের আউটপুট দেয়৷ মাত্র 5.9 সেকেন্ডে, এটি 0-100 kmph বেগে যেতে পারে। গাড়িটিতে সাসপেনশন, গরম করা ব্যাক সিট, একটি হাই-ডেফিনিশন টাচস্ক্রিন, ইন্টারনেটের মতো বৈশিষ্ট্য রয়েছে।

210

Rolls Royce Phantom- ঠিক মুকেশ আম্বানির মতো অমিতাভ বচ্চনের  একটি রোলস রয়েস ফ্যান্টম রয়েছে। ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের মতে, গাড়িটি অভিনেতাকে উপহার দিয়েছেন পরিচালক বিধু বিনোদ চোপড়া। একটি টুইন-টার্বো 6.75-লিটার V12 ইঞ্জিন দিয়ে চলে।

310

Range Rover Vogue- বলিউড এবং ভারতীয় ব্যবসায়ীদের প্রিয় রেঞ্জ রোভার ভোগও অমিতাভ বচ্চনের গ্যারেজে রয়েছে একটি। এই একই  SUV-কালেকশন রয়েছে বলিউডের অন্যান্য সেলেবদেরও, যাঁদের মধ্যে অন্যতম হলেন রণবীর কাপুর, আলিয়া ভাট এবং টাইগার শ্রফ।

410

Porsche Cayman S- ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের উল্লেখ অনুযায়ী জার্মান নির্মাতা পোর্শে কেম্যান এস-এর উচ্চ-ক্ষমতাসম্পন্ন স্পোর্টস গাড়িটি বচ্চন পরিবারের গ্যারেজের অন্যতম কালেকশন। দুই-সিটার কুপটি একটি 3.4-লিটার পেট্রোল ইঞ্জিন  থাকে, এবং এর দাম ২ কোটি টাকা।

510

Mercedes-Benz S-Class S350d (W221)- ১.৩৩ কোটি টাকার এই গাড়িটিও রয়েছে বচ্চন পরিবারে, W221 Mercedes-Benz S-Class হল ঐশ্বর্য রাই বচ্চন এবং অভিষেক বচ্চনের পছন্দের একটি গাড়ি,  W221 গাড়িটি সমস্ত দিক থেকে তুলনামূলকভাবে বড় ছিল। গাড়িটি একটি ৩.০-লিটার V6 টার্বো ইঞ্জিন দিয়ে চলে। 

610

Mercedes S500- ঐশ্বর্য রাই বচ্চনের প্রত্যহ ব্যবহারের জন্য প্রিয় হচ্ছে এই গাড়িটি।  এটি তিনি নিজেই পছন্দ করে ক্রয় করেছিলেন। সাদা রঙের S 500 হল ৪.৭-লিটার V8 পেট্রোল ইঞ্জিন দ্বারা চলে। মাঝে মধ্যেই বচ্চন বধূকে এই গাড়িটি চরতে দেখা যায়। 

710

Mini Cooper S- যদিও বচ্চনদের গ্যারেজ SUV এবং সেডানে ভরা, তবুও এটি তাঁদের দখলেই রেখেছিলেন, এটি অমিতাভ বচ্চনের কেনা কয়েকটি হ্যাচব্যাকের মধ্যে একটি, ফিনান্সিয়াল এক্সপ্রেস অনুযায়ী পাঁচ আসনের গাড়ি যা 1998 cc পেট্রোল ইঞ্জিন দিয়ে চলে। 
 

810

Mercedes-Benz GL63 AMG- সূত্র অনুযায়ী এই শক্তিশালী জার্মান SUV কিনেছিলেন অভিষেক বচ্চন, বেশ কয়েকজন সেলিব্রিটিদের কাছে রয়েছে এই কার কালেকশন। একটি ৫.৫ -লিটার V8 পেট্রোল ইঞ্জিনদিয়ে এই গাড়িটি চলে।  AMG রাইড কন্ট্রোল স্পোর্টস সাসপেনশন, স্লাইডিং সানরুফ এবং আরও অনেক কিছু বৈশিষ্ট্য রয়েছে।

910

Toyota Camry- টয়োটা ক্যামরি প্রায়ই জয়া বচ্চন ব্যবহার করে থাকেন, যখন তিনি দিল্লিতে যান। বেশ বাজেটের মধ্যে থাকা বিলাসবহুল গাড়িটি রয়েছে অনেকেরই কালেকশনে। তিন-জোন আবহাওয়া নিয়ন্ত্রণ করতে পারে, ওয়ারলেস চার্জারসহ অনেক বৈশিষ্ট্য রয়েছে। 
 

1010

Bentley Continental GT- কুপটি রাজনীতিবিদ অমর সিং বচ্চনদের উপহার দিয়েছিলেন। স্মুদ, দ্রুত এবং পোক্ত গিয়ার পরিবর্তনের জন্য ব্রিটিশ গ্র্যান্ড ট্যুর হল একটি নতুন সংস্করণ, ৬.০ লিটার W12 ইঞ্জিন দিয়ে এটি চালানো হয়ে থাকে। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos