'ফর্সা হবেন তিন দিনে', ফেয়ারনেস ক্রিমে এনডর্স করেও বর্ণবিদ্বেষের বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন বলিউড তারকারা

জর্জ ফ্লয়েডের মৃত্যু নিয়ে প্রতিবাদের ঝড় গোটা বিশ্বে। আমেরিকা সহ অন্যান্য শহরে চলছে মিছিলও। ভারতে এই মুহূর্তে করোনার প্রকোপে ভারচ্যুয়ালি চলছে প্রতিবাদ। এর মধ্যে সামিল হয়েছেন সিনে তারকারাও। যেমন প্রিয়াঙ্কা চোপড়া, সোনম কাপুর, স্বরা ভাস্কর, করিনা কাপুর, দীপিকা পাডুকোন সহ অনেকেই প্রতিবাদের স্বর তুঙ্গে তুলেছেন সোশ্যাল মিডিয়ায়। এরই মাঝে কঙ্গনা রনাওয়াত এই সকল অভিনেতা-অভিনেত্রীদের বিরুদ্ধে বলেছেন, ভারতে জনগণের হাতে সাধুহত্যা হলে এনাদের কারও মুখ থেকে প্রতিবাদের বাণী ঝড়ে পড়ে না, তাহলে এখন কেন। কঙ্গনার এই মন্তব্য করার পরই উঠে এল নয়া প্রসঙ্গ। সোনম, প্রিয়াঙ্কা, দীপিকার ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন খুঁজে বের করে তাঁর হিপোক্রিসি নিয়ে আওয়াজ তুলছে নেটদুনিয়া।

Adrika Das | Published : Jun 7, 2020 10:34 AM IST

110
'ফর্সা হবেন তিন দিনে', ফেয়ারনেস ক্রিমে এনডর্স করেও বর্ণবিদ্বেষের বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন বলিউড তারকারা

প্রিয়াঙ্কা চোপড়া থেকে দীপিকা পাডুকোন, সকলেই কোনও না কোনও সময় ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনে এনডর্স করেছেন। আর এখন তাঁরাই জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর বর্ণবিদ্বেষ নিয়ে প্রতিবাদ করছেন।

210

প্রিয়াঙ্কার কেবল একটি বিজ্ঞাপন নয়, রয়েছে দু'টি বিজ্ঞাপন। এদিকে তাঁর পুরনো কিছু সাক্ষাৎকারও ইতিমধ্যে ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। 

310

যেখানে তাঁকে বলতে দেখা গিয়েছে, "আমি বলতে পারব না, যে দু'দিনে এটা লাগালে ফর্সা হয়ে যাবে। আমি নিজের শ্যামবর্ণ নিয়ে যথেষ্ট খুশি।"

410

এই সাক্ষাৎকার দেওয়ার পরও তিনি ফেয়ারনেস ক্রিমে একাধিবার এনডর্স করেছেন। সম্প্রতি নিক জোনাসের ট্যুইটে তাঁকে এবং তাঁর স্ত্রী প্রিয়াঙ্কার হিপোক্রিসি নিয়ে নানা মন্তব্য করে চলেছে নেটবাসী।

510

দীপিকাকেও কেরিয়ারের শুরু দিকে দেখা গিয়েছে ফর্সা হওয়ার প্রডাক্টে এনডর্স করতে। তিনিও এই মুহূর্তে জর্জ ফ্লয়েডের মৃত্যু নিয়ে সোশ্যাল মিডিয়ায় করছেন নানা পোস্ট।

610

সোশ্যাল মিডিয়ায় তাঁর বিরুদ্ধেও সরব হয়েছে নেটিজেনরা। তাদের কথায়, এখন বর্ণ বৈষম্য নিয়ে মাথা ঘামাচ্ছেন, এর আগে তো এনডর্স করার সময় মনে ছিল না।

710

সোনম কাপুর যিনি প্রত্যেক ঘটনা, দেশের পরিস্থিতি নিয়ে নানা মন্তব্য করে থাকেন। এমনকি একাধিক অভিনেতা-অভিনেত্রীকে নিয়ে বেফাঁস মন্তব্যও করেছেন সোনম।

810

এখন তাঁর বিরুদ্ধেই সরব হয়েছে সোশ্যাল মিডিয়া। তাঁর ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনের ভিডিও বের করে এখন তাঁকেই ট্রোল করে চলেছে সাইবারবাসীরা।

910

একই সমস্যায় পড়লেন দিশা পাটানিও। বলিউডে তাঁর বেশিদিন হয়নি। কেরিয়ার এখনও দাঁড় করানোর চেষ্টায় রয়েছেন অভিনেত্রী। এখনও তাঁকে টাইগারের প্রেমিকা হিসেবেই চিহ্নিত করে সিনেপ্রমীরা।
 

1010

তাঁর ফর্সা হওয়া ক্রিমের বিজ্ঞাপনের প্রসঙ্গ তুলে তাঁকে প্রশ্ন করেছেন নেটিজেনরা। তাদের বক্তব্য, বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদ করার আগে ভাবা উচিত ছিল যে তিনিও এক কালে ফেয়ারনেস ক্রিমের অ্যাড করেছেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos