'বিগ বস'র একটি এপিসোডের জন্য প্রায় দশ কোটি, সলমনের পারিশ্রমিকে ঘাম ছুটেছে প্রযোজকদের

বলিউড তারকারা কেবল সিনেপর্দাতেই আর সীমিত নন। তাঁরা ছোটপর্দাতেও বিরাজ করছেন বিভিন্ন রিয়্যালিটি শোয়ের মাধ্যমে। কোথাও হোস্ট হিসেবে তো কোথাও বিচারকের আসনে। বলিউড এ লিস্টেড তারকারা এখন ছবি কম করে রিয়্যালিটি শোতেই নিজের আসর বসিয়েছেন। শাহরুখ খান থেকে শুরু করে সলমন খান, অমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত, শিল্পা শেট্টি, শাহিদ কাপুর, সকলেই বিচারক নয়, হোস্ট হিসেবে ছোটপর্দায় কাজ করেছেন। এই বিষয়টি সাধারণ হলেও অসাধারণ বিষয় হল তাঁদের পারিশ্রমিক। এক একজনের পারিশ্রমিকের অঙ্ক শুনলে মাথায় হাত পড়বে যে কারও। কোটি টাকার নিচে অবশ্যই কেউ কথা বলেন না। কিন্তু তাই বলে কয়েক ঘন্টার শ্যুটের জন্য প্রায় দশ কোটি। এ তো চিন্তাভাবনার উর্ধ্বে।

Adrika Das | Published : Jun 9, 2020 10:48 AM IST

111
'বিগ বস'র একটি এপিসোডের জন্য প্রায় দশ কোটি, সলমনের পারিশ্রমিকে ঘাম ছুটেছে প্রযোজকদের

সলমন খানঃ বিগ বসে এখন তিনি হোস্ট হিসেবে সবচেয়ে ডিমান্ডেড অভিনেতা। অমিতাভ বচ্চন, আরশাদ ওয়ার্সি, শিল্পা শেট্টি, ফারহা খান উপস্থাপনা করলেও সলমনের ডিমান্ডই বেশি। এক একটি এপিসোডে তিমনি আট কোটি পারিশ্রমিক পান। যা হয়তো বলিউড নায়িকার একটি ছবির পারিশ্রমিক হয়ে দাঁড়ায়।

211

আমির খানঃ সত্যমেব জয়তে অনুষ্ঠানের উপস্থাপনা করার সময় গুজব ছড়িয়েছিল যে আমির নাকি এই অনুষ্ঠানটি করতে কোনও পারিশ্রমিক নেননি। এ যে কেবলমাত্র গুজবই তা পরে বোঝা যায়। একটি এপিসোডের শ্যুটিংয়ের জন্য আমির খান তিন থেকে চার কোটি টাকা পারশ্রিমক নেন।

311

অমিতাভ বচ্চনঃ কৌন বনেগা ক্রোড়পতির হোস্ট হিসেবে অমিতাভ বচ্চকে বহু বছর ধরেই দেখে এসেছি আমরা। তাঁর জায়গায় অবশ্যই অন্য কোনও তারকাকে ভাবা অসম্ভব। একটি পর্বের জন্য তাঁর পারিশ্রমিক ছিল সাড়ে তিন থেকে পাঁচ কোটি।

411

মাধুরী দীক্ষিতঃ ধক ধক গার্লকে ঝলক দিখলাজা এবং অন্যান্য ডান্স রিয়্যালিটি অনুষ্ঠানের বিচারক বানানোর জন্য উঠে পড়ে লেগে থাকে চ্যানেলগুলি। তাঁর পারিশ্রমিক প্রতি এপিসোড পিছু এক কোটি টাকা। 

511

করণ জোহারঃ করণ জোহারের দাপট যেমন বলিউডে রয়েছে তেমনই ছোটপর্দাতেও রয়েছে। ঝলক দিখলাজার প্রতি সিজনের জন্য তিনি ১৪ কোটি টাকা চার্জ করেছিলেন। এছাড়াও ইন্ডিয়াস গট ট্যালেন্টেও তাঁর পারিশ্রমিক একই ছিল।

611

হৃত্বিক রোশনঃ আজ তাঁকে তেমন ছোটপর্দায় দেখা যায় না ঠিকই। তবে এক সময় তাঁকে জাস্ট ডান্সের বিচারকের আসনে পেয়ে ভক্তদের উন্মাদনা ছিল তুঙ্গে। এই অনুষ্ঠানের প্রতি এপিসোডের জন্য দু'কোটি টাকা পারিশ্রমিক নিতেন হৃত্বিক।

711

শিল্পা শেট্টি কুন্দ্রাঃ একটি সিজনের জন্য ১৪ কোটি। সুপার ডান্সারের প্রথম সিজনে এই পারিশ্রমিকই ছিল সব পর্ব মিলিয়ে। এছাড়াও তাঁকে নাচ বালিয়ে, জারা নাচকে দিখা এবং ঝলক দিখলাজার মত অনুষ্ঠানেও বিচারকের আসনে দেখা গিয়েছে।

811

মালাইকা আরোরাঃ ইন্ডিয়াস গট ট্যালেন্ট, সুপারমডেল অফ দ্য ইয়ার দু'টি অনুষ্ঠানেই বিচারকের আসনে দেখা যায় মালাইকা আরোরাকে। ইন্ডিয়াস গট ট্যালেন্টের জন্য তিনি নিয়েছেন এক কোটি টাকা পার এপিসোড।

911

সোনাক্ষী সিনহাঃ তাঁর পারিশ্রমিকও মালাইকার মত। নাচ বালিয়ে মত বহু পুরনো ডান্স রিয়্যালিটি শোতে তাঁকে বিচারকের আসনে দেখা গিয়েছে। প্রতি পর্ব অনুযায়ী তিনি নিয়েছেন এক কোটি টাকা। 

1011

শাহিদ কাপুরঃ জ্যাকলিনের সঙ্গেই ঝলক দিখলাজাতে বিচারকের আসনে ছিলেন শাহিদ। প্রতি পর্ব পিছু তিনিও দু'কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন। 

1111

জ্যাকলিন ফারন্যানডিজঃ ইদানিং তিনি ঝলক দিখলাজাতে বিচারকের আসনে বসছেন। বলিউডের এ লিস্টেড তারকা হিসেবে তাঁরও পারিশ্রমিক কম নয়। প্রতি পর্ব পিছু দেড় থেকে দু'কোটি টাকা নিতেন তিনি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos