Sabyasachi brides: 'সব্যসাচি' ছাড়া বিয়েই হয় না বলিউডে, দেখুন অনুষ্কা থেকে দীপিকার লুকস

শুরু হয়ে গিয়েছে ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) এবং ভিকি কৌশলের (Vicky Kaushal) রাজকীয় বিয়ের (Wedding) অনুষ্ঠান। আর বলিউডে বিয়ে মানেই ডাক পরবে সব্যসাচী মুখোপাধ্য়ায়ের (Sabyasachi Mukherjee)। এই বিখ্যাত বাঙালি ডিজাইনারের পোশাক ছাড়া বলিউডে বিয়েই হয় না। ক্যাটরিনাই বা বাদ যান কেন? কেমন পোশাকে সাজবেন ক্যাট সুন্দরী? তা এখনও সিক্রেট। তবে, সেই রহস্য ফাঁস হওয়ার আগে দেখে নেওয়া যাক সেইসব বলি ডিভাদের, যারা নিজেদের জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ দিনটিতে অঙ্গে তুলে নিয়েছিলেন, সব্যসাচী মুখোপাধ্যায়ের নকশা করা বিয়ের পোশাক - কেউ শাড়ি, কেউ লেহেঙ্গা কেউ বা অন্য শৈলীর পোশাক - 
 

amartya lahiri | Published : Dec 7, 2021 10:00 PM IST

17
Sabyasachi brides: 'সব্যসাচি' ছাড়া বিয়েই হয় না বলিউডে, দেখুন অনুষ্কা থেকে দীপিকার লুকস

প্রাক-বিবাহ, বিবাহ, এবং বউভাত - বিয়ের তিনটি অনুষ্ঠানেই সব্যসাচীর নকশা করা পোশাক পরেছিলেন অনুষ্কা (Anishka Sharma)। বিয়ের দিন, তিনি ফুল ফুল এমব্রয়ডারি করা একটি পাউডার গোলাপী রঙের লেহেঙ্গা পরেছলেন। সঙ্গে পরেছিলেন সব্যসাচীর হেরিটেজ কালেকশন থেকে ভারী গয়না। বিরাট কোহলিও (Viratt Kohli) সব্যসাচীরই ডিজাইন করা একটি আইভরি রঙের র সিল্কের শেরওয়ানি পরেছিলেন।
 

27

দীপিকা পাদুকোন (Deepika Padukone) বিয়ের মূল অনুষ্ঠানে না পরলেও, 'আনন্দ করজ' অনুষ্ঠানে সব্যসাচীর পোশাক পরেছিলেন। টকটকে লাল রঙের ভারী সুতোর কাজ করা একটি লেহেঙ্গা পরেছিলেন তিনি। তবে, সকলের নজর কেড়েছিল তাঁর দোপাট্টা। যার পাড়ে, সূচের কাজে লেখা ছিল 'সদা সৌভাগ্যবতী ভব'। এর সঙ্গে দীপিকা এটিকে কপালে সিঁদুর, নাকে নথ এবং একটি চোখ ধাঁধানো চোকার নেকলেস পরেছিলেন।
 

37

ভারতীয় বিবাহের জন্য একেবারে লালের উপর লাল সুতোর কাজ করা লেহেঙ্গা পরেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস (Priyanka Chopra Jonas)। সহ্গে ছিল একটি হাফ-হাতা ব্লাউজ এবং একটি বলগাউন-এসকিউ স্কার্ট। কলকাতায় ১১০ জন এমব্রয়ডার মোট ৩,৭২০ ঘন্টা ধরে এই পোশাক তৈরি করেছিলেন। লেহেঙ্গার উপরে ছিল সূক্ষ্ম হাতে কাটা অর্গানজা ফুল, সিল্কের সুতোয় ফ্রেঞ্চ নট এবং আরও সুতোর কাজ। সঙ্গে প্রিয়াঙ্কা পরেছিলেন, একটি ছোট লাল টিপ, সিঁদুর, এবং নথ।
 

47

করণ সিং গ্রোভারের (Karan Singh Grover) সঙ্গে বিয়ের সময় বাঙালি মেয়ে বিপাশা বসু (Bipasha Basu), বাঙালি ডিজাইনারের পোশাকই বেছে নিয়েছিলেন। সব্যসাচীর তৈরি একটি ঐতিহ্যবাহী লাল লেহেঙ্গা পরেছিলেন বিপাশা। আকর্ষণীয় সূচের কাজ, ঐতিহ্যবাহী রঙ ও কাপড়ে বং ডিভা বিয়ের দিনে আরও গ্ল্যামারাস হয়ে উঠেছিলেন। 
 

57

বিয়ের দিন, সব্যসাচীর অনন্য ওপিয়াম কালেকশনের একটি সুন্দর কমলা এবং সোনালি রঙের লেহেঙ্গা পরেছিলেন সোহা আলি খান (Soha Ali Khan)। ঐতিহ্যশালী চিরাচরিত লেহেঙ্গা, সঙ্গে এমব্রয়ডারি করা চোলি এবং ভারী গয়নায়, বিয়ের দিন সোহাকে সত্যিকারের নবাব কন্যায় পরিণত করেছিল। 
 

67

অতি সম্প্রতি বিয়ে হয়েছে রাজকুমার রাও (Rajkumar Rao) এবং পত্রলেখা পলের (Patralekha Paul)। এখনও একমাসও হয়নি তাদের বিয়ের। পত্রলেখাও বিয়েতে সব্যসাচীর কনেই হয়ে উঠেছিলেন। বাঙালি ডিজাইনার তাঁকে তৈরি করে দেন নেটের তৈরি একটি বুটি শাড়ি। তার পাড়ে আবার বাংলায় লেখা ছিল, 'আমার পরাণ ভরা ভালোবাসা আমি তোমায়ে সমর্পন করিলাম'। সেই শাড়ি নিয়ে এখনও আলোচনা চলছে। সেই শাড়ির সঙ্গে পত্রলেখা পরেছিলেন সিঁদুর, নথ, স্টেটমেন্ট নেকপিস এবং চুড়ি। রিসেপশনে, বলি অভিনেত্রী একটি অফ-হোয়াইট রঙের সিল্ক শাড়ি পরেছিলেন, সেটিও ছিল সব্যসাচীরই ডিজাইন করা।

77

বলিউডের অন্যান্য সব্যসাচী-কনেদের মধ্যে রয়েছেন আসিন (Asin), অমৃতা পুরি (Amrita Puri), সাগরিকা ঘাটগে (Sagarika Ghatge), বিদ্যা বালান (Vidya Balan) এবং আমনা শরীফ (Aamna Sharif)। দক্ষিণী নায়িকা সামান্থা আক্কিনেনিও (Samantha Akkineni), নাগা চৈতন্যের (Naga Chaitanya) সঙ্গে বিয়ের সময় সব্যসাচীর 'বসন্তলক্ষ্মী' সংগ্রহ থেকেই একটি আইভরি ও সোনা রঙের কাঞ্জিভরম শাড়ি পরেছিলেন। সেই তালিকাতেই যোগ দিতে চলেছেন ক্যাটরিনা কাইফ। কেমন হবেতাঁর লুকস? শুধুমাত্র সময় তা বলতে পারে। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos