সঙ্গীত জগতের এক যুগের অবসান, এসপি বালাসুব্রমণিয়মের প্রয়াণে বলিুডের শোকপ্রকাশ

২৫ সেপ্টেম্বর সকালে প্রয়াত হয়েছে বিখ্যাত সঙ্গীতশিল্পী এসপি বালাসুব্রমণিয়ম। বৃহস্পতিবার হাসপাতালের পক্ষ থেকে জানানো হয় তাঁর স্বাস্থ্যের অবনতী ঘটেছে। মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে রাখা হয়েছিল গায়ককে। রাত পোহাতেই আসে তাঁর মৃত্যু সংবাদ। মুহূর্তে শোকের ছায়া নেমে এলো সঙ্গীত জগতে। এ যেন সঙ্গীত জগতের এক যুগের অবসান। সঙ্গীতশিল্পীর প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন লতা মঙ্গেশকর এবং আশা ভোসলে। এছাড়াও শাহরুখ খান, অক্ষয় কুমার, সলমন খান, এ আর রহমানও শোকপ্রকাশ করেছেন টুইটারে। 

Adrika Das | Published : Sep 25, 2020 6:20 PM IST

18
সঙ্গীত জগতের এক যুগের অবসান, এসপি বালাসুব্রমণিয়মের প্রয়াণে বলিুডের শোকপ্রকাশ

লতা মঙ্গেশকর লিখেছেন, "প্রতিভাশালী গায়ক, মধুরভাষী, অসামান্য ব্যক্তি ছিলেন এসপি বালাসুব্রমণিয়ম। ওনার প্রয়াণের খবরে আমি অত্যন্ত শোকাহত।" 
 

28

এর আর রহমান কেবল একটি শব্দে লিখেছেন, উনি ভেঙে পড়েছেন। শাহরুখ খান শোকপ্রকাশ করে লিখেছেন, "এসপি বালাসুব্রমণিয়মের স্যারের পরিবারের জন্য আমার সমবেদনা রইল।"

38

অক্ষয় কুমার শোকপ্রকাশ করে লিখেছেন, "আমি অত্যন্ত শোকাহত বালাসুব্রমণিয়ম স্যারের প্রয়াণের খবরে।" সলমন খান লিখেছেন, "আমি মন ভেঙে যাচ্ছে প্রতি মুহূর্তে এই খবরে।"

48

এছাড়াও অনিল কাপুরও নিজের শোকপ্রকাশ করেছেন। পঙ্কশ উদাস, অজয় দেবগণ, রীতেশ দেশমুখ, অদিতি রাও হায়দারিও সঙ্গীতশিল্পীর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।  

58

আশা ভোসলে তুলে ধরলেন এসপি বালাসুব্রমণিয়মের সঙ্গে তাঁর সোনালি অভিজ্ঞতা। তিনি জানান, "এসপি বালাসুব্রমণিয়মের মৃত্যুর খবরে আমি শোকাহত। ওনার সঙ্গীতের প্রতিভার সম্বন্ধে যত বলা হয় ততই কম।" 

68

গত মাসে করোনায় আক্রান্ত হন এসপি বালাসুব্রমণিয়ম। ৫ অগাস্ট, এমজিএম হেলথকেয়ারে ভর্তি করা হয়েছিল তাঁকে। শুরু হয় চিকিৎসা। তখনও একাধিকবার তাঁর অবস্থার অবনতি হয়। 

78

তবে মৃত্যুর সঙ্গে লড়াই ছিল অব্যহত। অথচ অবশেষে খানিক সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। করোনামুক্তও হয়েছিলেন। হাসপাতাল থেকে একটি ভিডি রেকর্ড করেছিলেন। জানিয়েছিলেন, সুস্থ আছেন। 

88

করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। পরবর্তীকালে কয়েকদিনে আবারও স্বাস্থ্যের অবনতি ঘটতে শুরু করে। ধীরে ধীরে আরও অসুস্থ হয়ে পড়েন এসপি বালাসুব্রমণিয়ম। বৃহস্পতিবার চিকিৎসায় আর সাড়া না মেলায় ঘনিয়ে এল মৃত্যু। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos