বিনোদ খান্নার সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় তৈরি করেছিল বিতর্ক, নিজেকে ধরে রাখতে পারেননি অভিনেতা

ইন্ডাস্ট্রিতে বহিরাগত মাধুরীর কেরিয়ারে প্রচুর স্ট্রাগেল ছিল। ট্যালেন্ট থাকা সত্ত্বেও একটা সময় সেভাবে কাজ পেতেন না। কঠোর পরিশ্রম করতে হয়েছিল প্রতি মুহূর্তে। মাত্র ১৭ বছর বয়সে ফিল্মি দুনিয়ায় আসেন মাধুরী দীক্ষিত। ১৯৮৪ সালে অবোধ ছবিতে তাঁর বলিউডে পথ চলা শুরু। এরপর তেজাব, হাম আপনকে হ্যায় কৌন, রাম লক্ষণ, ত্রিদেব এর মতো একের পর এক হিট ছবিতে কাজের সুযোগ পান। অভিনয়ের পাশাপাশি তাঁর নাচের দক্ষতা .মুগ্ধ করেছিল সকলকে। তা সত্ত্বেও নিজের কেরিয়ার নিয়ে কিছু আফশোপ আছে নায়িকার। এমন কিছু ছবি আছে, যাতে কাজ করা তাঁর কেরিয়ারের ভুল সিদ্ধান্ত বলে মনে করেন নায়িকা। 

Sayanita Chakraborty | Published : May 15, 2022 10:09 AM IST

110
বিনোদ খান্নার সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় তৈরি করেছিল বিতর্ক, নিজেকে ধরে রাখতে পারেননি অভিনেতা

মাধুরীর কেরিয়ার শুরু অবোধ ছবি দিয়ে। তাপস পালের বিপরীতে এই ছবিতে প্রথম কাজ করেন নায়িকা। কিন্তু, সেভাবে সফল হয়নি ছবিটি। প্রথম ছবি ব্যর্থ হওয়ায় জোডড ধাক্কা খেয়েছিলেন তিনি। এরপর আওয়ারা বাপ, স্বাতী, হিফাজত-এর মতো একাধিক ছবিতে কাজ করেন। কিন্তু, কোনওটাই সেভাবে সফল হয়নি।  

210

তবে, তিনি হাল ছাড়েননি। পরের পর ছবিতে কাজ করে গিয়েছেন। কোনও ছবি সফল হয় তো কোনওটি মুখ থুবড়ে পড়ে। এরপর তাঁর কাছে সুযোগ আসে দয়াবান ছবিতে অভিনয় করার। মাধুরী জানতেন ছবিতে সাহসী দৃশ্যের অভিনয় আছে। কিন্তু, তিনি রাজি হন। ভেবেছিলেন বিনোদ খান্নার বিপরীতে অভিনয় করলে তাঁর কেরিয়ারে ভালো প্রভাব পড়বে। কিন্তু, এই ছবির সেই সকল দৃশ্য নিয়ে ব্যপক বিতর্ক হয়েছিল সে সময়। 

310

তখনও স্থির করেন আর কোনও দিন সাহসী দৃশ্যে অভিনয় করবেন না। সে সময় তাঁর ও বিনোদ খান্নার প্রসঙ্গ জলঘোলা হয়েছিল বক্স অফিসে। সে সময় বিনোদ খান্না একজন সফল অভিনেতা। বলিউড অভিনেত্রীদের সঙ্গে বিনোদ খান্নার পর্দাভিনয় সকলের মনেই দাগ কেটেছে। তবে, সবচেয়ে বেশি নজর কেড়েছিলেন মাধুরী দীক্ষিত ও তাঁর অনস্ক্রিন কেমিস্ট্রি। 

410

দয়াবান ছবিতে একাধিক ঘনিষ্ঠ দৃশ্য ছিল মাধুরীর সঙ্গে। নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী মাধুরীর ক্যারিশ্মার জাতুতে কাত হয়েছিল আট থেকে অষ্টাদশী। তার চোখের ইশারাতেই ঘুম উড়েছিল একাধিক পুরুষের। এই তালিকা থেকে বাদ পড়েননি বিনোদ খান্নাও। তিনিও মাধুরীর রূপে ছিলেন মুগ্ধ। সে কারণে, অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করতে গিয়ে নিজেকে ধরা রাখতে পারেননি তিনি। 

510

জানা যায়, দয়াবান ছবিতে একটি রোম্যান্টিক দৃশ্যে অভিনয় করতে গিয়ে পরিচালক কাট বলার পরও উদ্দাম যৌনতায় মত্ত হয়েছিলেন বিনোদ খান্না। ঘনিষ্ঠ দৃশ্যের গভীরে একটাই ঢুকে গিয়েছিলেন যে চুম্বন খেতে গিয়ে ঠোঁটই কেটে গিয়েছিল মাধুরীর। মাধুরীর শরীরী নেশায় ডুবে গিয়েছিলেন বিনোদ খান্না। কিছুতেই নিজেকে সামলাতে পারেননি। 

610

দয়াবান ছবির হিট গান হল আজ ফির তুমপে পয়্যার আয়া হ্যায়। এই গানে মাধুরীর সঙ্গে চুম্বনের দৃশ্য ছিল বিনোদ খান্না। কিন্তু, অনস্ক্রিন রোম্যান্স করতে গিয়ে নিজেকে সামলাতে পারেননি। ডিরেক্টর কাট বলার পরও তিনি চুম্বন বন্ধ করেননি। এরপর মাধুরীর ঠোঁট পর্যন্ত কেটে গিয়েছিল। এই ঘটনায় বেশ অস্বস্তিতে পড়েন মাধুরী দীক্ষিত। 

710

এরপর বিধুবিনোদ চোপড়ার পরিন্দা ছবির প্রস্তাব আসে মাধুরীর কাছে। এই ছবিতেও ছিল ঘনিষ্ঠ দৃশ্য। কিন্তু, ছবির স্ক্রিপ্ট এতটাই পছন্দ হয়েছিল যে তিনি না করতে পারেননি। কিন্তু, এই দৃশ্য নিয়ে অস্বস্তিতে ছিলেন মাধুরী। শেষে ঘনিষ্ঠ দৃশ্যে জুনিয়র আর্টিস্ট দিয়ে অভিনয় করিয়ে দেখান মাধুরীকে। শেষে নিজের সিদ্ধান্তে বদল করেন মাধুরী।

810

বুঝতে পারেন ঘনিষ্ঠ দৃশ্য হলেও তা কুরুচিসম্পন্ন দৃশ্য নয়। এমন বার বার সমস্যায় পড়েছেন তিনি। সমস্যা হয়েছিল প্রেম প্রতিজ্ঞা ছবি নিয়েও। এই সব ছবিতে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে হয় তাঁকে। সে সময় সহ অভিনেতাদের আচরণ তার ঠিক মনে হয়নি। কেরিয়ারে বহুবার ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে গিয়ে সমস্যা হয়েছিল তাঁর। 

910

কিন্তু, ছবির জন্য তাঁকে এমন দৃশ্যে একাধিক বার অভিনয় করতে হয়। তবে, সব দৃশ্যেই মাধুরীর অভিনয় সব সময় প্রশংসিত হয়েছে দর্শক মহলে। যে কোনও চরিত্র এত সুন্দর করে কীভাবে ফুটিয়ে তোলা সম্ভব তা তাঁর অভিনয় না দেখলে বোঝা কঠিন। বলিউডে প্রায় সাড়ে তিন দশক ধরে অভিনয় করেছেন মাধুরী দীক্ষিত। নানা রকম চরিত্রে দেখা গিয়েছে তাঁকে। 

1010

কমেডি থেকে সিরিয়াস- সব ধরনের চরিত্রেই দর্শকদের মনে স্থান পেয়েছেন মাধুরী। তাঁর হাসি ও চোখের জাদুতে মুগ্ধ হননি এমন ব্যক্তি খুঁজে পাওয়া দায়। আজ সেই এভারগ্রিন নায়িকার জন্মদিন। ৫৫-তে পা দিলেন মাধুরী দীক্ষিত। খুব কম বয়সেই অভিনয় শুরু করেন মাধুরী। কেরিয়ারের শুরুটা তেমন সহজ ছিল না। তেজাব ছবির সাফল্যের পর তাঁর কেরিয়ারের মোড় ঘুরে যায়। একের পর এক ভালো ছবিতে কাজের সুযোগ আসতে থাকে। জমিয়ে কাজ করেন মাধুরী। তাঁর মতে ভালো কাজের বিকল্প নেই।  

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos