চুপিসারে হাথরস নির্যাতিতাকে দাহ, নীরব বলিউড, যোগী পুলিশের বিরুদ্ধে কি প্রতিবাদের ভয়

অনেক যন্ত্রণা নিয়ে মারা গিয়েছিল। কিন্তু মৃত্যের পরেও মা, বাবাসহ পরিজনদের সান্নিধ্য থেকে বঞ্চিত হল বছর ২০ নির্যাতিতা মেয়েটি। রাতের অন্ধকারে চুপিসারে উত্তর প্রদেশ পুলিশ মেয়েটির শেষকৃত্য সম্পন্ন করেছে। আর সেই সময় ধারে কাছেও ঘেঁসতে দেওয়া হয়নি নিহত নির্যাতিতার মা আর ভাই বোনেদের। মঙ্গলবার দিল্লির হাসপাতালে মৃত্যু হয় উত্তর প্রদেশের হাথরসের গণধর্ষিতার। বলিউডের একাধিক তারকারা এই ঘটনার চরম নিন্দা করে। বাড়িতে দেহ ফেরত পাঠান হয়। নির্যাতিতার পরিবারের অভিযোগ, রাতের অন্ধকারে যোগী আদিত্যনাথের পুলিস বাড়ি থেকে তুলে নিয়ে যায় নির্যাতিতার দেহ। 

Adrika Das | Published : Oct 1, 2020 1:19 AM IST / Updated: Oct 01 2020, 06:53 AM IST

19
চুপিসারে হাথরস নির্যাতিতাকে দাহ, নীরব বলিউড, যোগী পুলিশের বিরুদ্ধে কি প্রতিবাদের ভয়

আত্মীয় আর গ্রামবাসীরা বাধা দিলে তাদের আটকে রাখা হয় বলেও অভিযোগ। রাত আড়াইটে নাগাদ উত্তর প্রদেশের পুলিশ কোনও একটি শ্মশানে নিয়ে গিয়ে ধর্ষিতার শেষকৃত্য সম্পন্ন করে।

29

মেয়েটির দেহ হাসপাতাল থেকে বাড়িতে পাঠান হলে গ্রামের মানুষ আর নিহতের পরিবারের সদস্যরা পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ দেখায়। তারপরই পরিবার জানায় সুবিচার না পাওয়া পর্যন্ত নির্যাতিতার দেহ দাহ করা হবে না। 

39

এরপরই পুলিশের পক্ষ থেকে চাপ দেওয়া হয় বলে অভিযোগ। পুলিশের চাপে কিছুটা হলেও পিছিয়ে এসে পরিবারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় হিন্দু রীতি মেনে সকাল হলেও দাহ করা হবে। 

49

কিন্তু তাতেই রাজি হয়নি পুলিশ। তারপরই পরিবারের সদস্যদের আটকে রেখে নির্যাতিতার দেহ নিয়ে শ্মশানের উদ্দেশ্যে রওনা দেয় পুলিশ। 

59

সঙ্গে নিয়ে যাওয়া হয় বাবাকেও। পরিবারের অভিযোগ সৎকারের সময় শ্মসানের আলো নিভিয়ে রাখা হয়। পুলিশের এই আচরণে রীতিমত ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা।

69

এই ঘটনার আগে পর্যন্ত বলিউডে উঠেছিল চরম নিন্দার ঝড়। অক্ষয় কুমার থেকে কঙ্গনা রনাওয়াত, কৃতী স্যানন, ফারহান আখতার, রীতেশ দেশমুখ, ঘোর প্রতিবাদ করে বিচারের দাবি করেছিল। 

79

সোশ্যাল মিডিয়ায় সেই ঝড় এই ঘটনার পর থেমে গিয়েছে। আর কারও সোশ্যাল হ্যান্ডেলে নেই প্রতিবাদের সুর। বিচার চাওয়া তো দূরের বিষয় কোনও পোস্টই নেই এই ঘটনার বিরুদ্ধে। 

89


নেটিজেনরা ছুঁড়ছে কটাক্ষের প্রশ্নবাণ। কেন এখন নীরবে রয়েছেন এই তারকারা। উত্তর প্রদেশ অর্থাৎ যোগী রাজ্যের পুলিশের বিরুদ্ধে কি স্বর চড়াতে ভয় পাচ্ছেন বলিউড অভিনেতা-অভিনেত্রীরা। 

99

প্রশ্ন তুলছে নেটবাসীরা। তাদের কথায়, সেলেব্রিটিরা ততক্ষণই প্রতিবাদ করে যতক্ষণ না সরকারের বিরুদ্ধে কোনও প্রশ্ন উঠছে। ইতিমধ্যেই সকলে ক্ষোভ উগরে দিচ্ছে এই বলিউড তারকাদের উপর।

Share this Photo Gallery
click me!
Recommended Photos