অতিরিক্ত লম্বা, অডিশনেই বাদ বিগ বি, কেরিয়ারের শুরু থেকে আজ, জানা-অজানা অমিতাভ

অমিতাভ বচ্চন, এক কথায় বলতে গেলে বিগ বি-র প্রতিটা পদক্ষেপই যেন সকলের মনে দাগ কেটে যাওয়ার মত। যেখান থেকে উঠে উনি আজ যে জায়গায় রয়েছেন, লক্ষ লক্ষ মানুষের আজ তিনি আইডল। তবে সফর নামা মোটেও সহজ নয়। অমিতাভকেও শুনতে হয়েছিল না। জন্মদিনে চলুন জেনে নেওয়া যায় সুপারস্টারের জানা-অজানা সাত কাহিনি। 

Jayita Chandra | Published : Oct 11, 2021 4:28 AM IST

19
অতিরিক্ত লম্বা, অডিশনেই বাদ বিগ বি, কেরিয়ারের শুরু থেকে আজ, জানা-অজানা অমিতাভ

অমিতাভ বচ্চন, (Amitabh Bachchan)  এক কথায় বলতে গেলে এই সেলেবের আদ্যপান্ত সবটুকুই পর্দায় দর্শকেরা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করে থাকেন। 

29

সেই ব্যকিতর জীবনেই জড়িয়ে রয়েছে হাজারও ওঠা পড়ার গল্প। জন্মদিনে তেমনই কিছু তথ্যের খোঁজ রইল যা অবাক করবে সকলকে। 

39

বেশ কিছু জানা-অজানা ঘটনার সঙ্গে জড়িয়ে থাকা বিগ বি-র আবেগই পরতে পরতে মানুষের মনে দাগ কেটে থাকে।  বিপুল পরিমাণ ভক্তদের মাঝে আজও তিনি সুপারস্টার। 

49

অমিতাভ বচ্চনের প্রথম ছবি ভূবন সোম পরিচালনা করেছিলেন মৃণাল সেন (Mrinal Sen) । সেই ছবিতেই প্রথম তিনি ভয়েস আর্টিস্ট হিসেবে ধরা দিয়েছিলেন। 

59

অমিতাভ বচ্চনের উচ্চতা সকলের মন জয় করে, কিন্তু একটা সময় সেই উচ্চতাই ছিল কাল, অডিশন থেকেই তিনি বাদ হয়ে যেতেন তাঁর উচ্চতার জন্য। 

69

জীবনের প্রথম ধাপে ভীষণ কষ্ট করেন অমিতাভ, ছিল না মাথা গোঁজার ঠাঁই। মেহেমুদ তাঁকে থাকার ব্যবস্থা করে দিয়েছিলেন। ১৯৬৯ থেকে ১৯৭৩ এইভাবেই কাটে। 

79

এরপর জঞ্জির ছবি থেকেই ভাগ্য ফেরে তাঁর। এরপর থেকে কখনও অমিতাভ বচ্চনকে ফিরে তাকাতে হয়নি। প্রচুর ছবির প্রস্তাব পেতে থাকেন তিনি। 

89

১৯৮২ সালে মৃত্যুকে খুব কাছ থেকে দেখেছিলেন অমিততাভ। কুলির শ্যুটিং-এ গুরুতর আহত হন, ডাক্তার দিয়ে দিয়েছিলেন জবাব। 

99

অমিতাভ বচ্চ দেউলিয়া হয়ে গিয়েছিলেন নব্বইয়ের দশকে। একটা চাকরির জন্য তিনি চেষ্টা করেছিলেন, শেষে যশ চোপড়ার কাছে চেয়েছিলেন একটা কাজ। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos