Struggle of SRK- গৌরীকে খুঁজতে প্রথম মুম্বইয়ে পা, টাকা শেষ প্ল্যাটফর্মেই রাত কাটান কিং খান

কিং খান, কিং-ই বটে। রোম্যান্স হোক বা ফ্যামিলি ড্রামা, শাহরুখ খানের উপস্থিতি মানেই আট থেকে আশির মনে ঝড়। হাত খুলে গোটা বিশ্বকে মুহূর্তে আপন করা এই সুপারস্টারের সফরনামা। শুরুটা মোটেও ছিল না মসৃণ। আর পাঁচটা সাধারণ মানুষের মতই এক বুক স্বপ্ন নিয়ে পা রেখেছিলেন বলিউডে। কঠিন সময় লড়াই থামেনি, উল্টে প্রতিটা পদে ব্যক্তিগত জীবনের সঙ্গে সমঝোতা করেছিলেন তিনি। বদলে গোটা বিশ্ব তাঁকে আপন করে নেয়। লক্ষ লক্ষ ভক্তের দরবারে তিনি হটস্টার, তিনি শাহরুখ খান।

Jayita Chandra | Published : Nov 2, 2021 3:56 AM IST

19
Struggle of SRK- গৌরীকে খুঁজতে প্রথম মুম্বইয়ে পা, টাকা শেষ প্ল্যাটফর্মেই রাত কাটান কিং খান

কঠিন সময় লড়াই থামেনি, উল্টে প্রতিটা পদে ব্যক্তিগত জীবনের সঙ্গে সমঝোতা করেছিলেন তিনি। বদলে গোটা বিশ্ব তাঁকে আপন করে নেয়। লক্ষ লক্ষ ভক্তের দরবারে তিনি হটস্টার, তিনি শাহরুখ খান (Shah Rukh Khan)।

29

ছোটবেলা থেকেই শাহরুখ (Shah Rukh Khan) খেলাধুলায় খুব ভালো ছিলেন। বিশেষ করে হকি এবং ফুটবল খেলতে পছন্ত করতেন তিনি। সেই সময় তিনি খেলোয়াড় হয়ে চেয়েছিলেন। তবে একবার খেলার সময় তিনি পায়ে মারাত্মক চোট পান। যার ফলে তাকে খেলোয়াড় হওয়ার স্বপ্ন বাদ দিতে হয়।

39

এর পর কলেজে পড়া কালিন একটি অনুষ্ঠানে শাহরুখের (Shah Rukh Khan) সঙ্গে গৌরির দেখা হয়। আর ওই সময় থেকেই প্রেমের শুরু। শোনা যায় সেই সময় শাহরুখকের জালাতনে, গৌরির পরিবার দিল্লি ছেড়ে মুম্বাইতে চলে আসেন।

49

শাহরুখ (Shah Rukh Khan) গৌরির প্রেমে এততাই পাগল ছিল যে কিছু দিনের মধ্যেই শাহরুখও গৌরিকে খুঁজতে মুম্বাই পারি দেন। সেই সময় তাঁর পকেটে ছিল মাত্র ২০০০ টাকা। সেই টাকা খুব সহজেই শেষ হয়ে যাওয়ায় তাকে প্ল্যাটফর্মেও রাত কাটাতে হয়।

59

কথায় আছে ভালবেসে মন থেকে কিছু চাইলে তা ঠিক পাওয়া যায়। আর হোলও তাই। অনেক চেষ্টার পর শাহরুখ (Shah Rukh Khan) গৌরিকে খুঁজে পান। শাহরুখকের ভালোবাসা দেখে গৌরি তাকে কথা দেন তিনি শাহরুখকেই বিয়ে করবেন।

69

মুম্বাইতে থাকাকালীন শাহরুখ (Shah Rukh Khan) বেশ কিছু ছোটখাটো কাজ করেন। এর মধ্যে সর্ব প্রথম পঙ্কজ উদবাস নামের একজন নাম করা গায়োকের কনসার্টের টিকিট বিক্রি করা এবং টিকিন নাম্বার অনুযায়ী দর্শকদের সিটে বসিয়ে দেওয়ার কাজ করতেন।

79

এর পর তিনি দিল্লিতে ফিরে এসে একটি জন্নপ্রিয় থিয়েটার গ্রুপে অভিনয় করতে শুরু করেন। গ্রুপটির নাম ছিল ‘থিয়েটার একশন গ্রুপ’।

89

১৯৮৮ সালে ওই থিয়েটার গ্রুপ থেকে আজিজ নামের একজন টিভি সিরিয়াল নির্মাতার নজরে পরেন শাহরুখ। পরিচালক তাঁর পরবর্তী সিরিয়াল দিল দরিয়াতে শাহরুখকে অভিনয়য়ের সুযোগ করে দেন।

99

সেই সময় তিনি ফৌজি নামে আরও একটি সিরিয়ালে সুযোগ পান। তবে এই সিরিয়ালে তিনি খুবই ছোট একটি চরিত্র পান। তবে শাহরুখকের পরিশ্রম এবং সেটে ১ ঘণ্টা আগে চলে আসা পরিচালকে প্রভাবিত করে ছিল। যার ফলে পরবর্তীতে শাহরুখকের চরিত্রটি বাড়ানো হয়। ফৌজি শাহরুখকের প্রথম সিরিয়াল হলেও, তিনি দিল দরিয়ার শুটিং প্রথমে শুরু করেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos