Happy Birthday Shah Rukh Khan- সার্কাস থেকে বাদশা হয়ে ওঠার সফর, পর্দার রাজ আজ রাজ করছে বলিউড

সার্কাস নামের একটি টিভি শো তে কাজ করার মাধ্যমে তিনি একজন টিভি স্টার হয়ে ওঠেন। এর পাশাপাশি সেই সময় তিনি বেশ কিছু গানের অনুষ্ঠানও পরিচালনা করেছিলেন শুরুতে। শাহরুখকের সিরিয়াল গুলো ডিডি-ন্যাসেনাল এ সম্পচার হওয়ার কারণে, সারা দেশেই শাহরুখ একটি পরিচিত মুখ হয়ে ওঠে।

Jayita Chandra | Published : Nov 2, 2021 4:39 AM IST

19
Happy Birthday Shah Rukh Khan- সার্কাস থেকে বাদশা হয়ে ওঠার সফর, পর্দার রাজ আজ রাজ করছে বলিউড

ঠিক সেই সময় অর্থাৎ ১৯৯০ সালে শাহরুখের (Shah Rukh Khan) মা মারা যান। তখন শাহরুখ মানসিক ভাবে খুবই ভেঙ্গে পরে। সেই সময় গৌরির পরিবার তাঁর পাশে এসে দাঁড়ায়। এর পরের বছর শাহরুখ আর গৌরি বিয়ে করেন।

29

বিয়ের পর শাহরুখ (Shah Rukh Khan) ঠিক করেন তিনি এবার সিনেমাতে অভিনয় করবেন। তাই তিনি পরিবারকে দিল্লিতে রেখে দ্বিতীয় বারের জন্য মুম্বাই পারি দেন। এই সময় শাহরুখকের কাছে বেশ কিছু সিনেমার অফার ছিল।

39

এর পর ১৯৯২ সালে মুক্তি পায় তাঁর প্রথম সিনেমা দিওয়ানা। সিনেমাটি বক্স-অফিসে সফল হয়। শোনা যায় সিনেমাটি রিলিজ হওয়ার পর শাহরুখ খান (Shah Rukh Khan) নিজে হলে দাড়িয়ে টিকিট বিক্রি করে।

49

ওই বছর তাঁর আরও ৩ টি সিনেমা মুক্তি পায়। তবে দিওয়ানা সবচেয়ে বেশি সফল হয়। এই ছবির জন্য তিনি সেরা পুরুষ অভিষেক ক্যাটাগরিতে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডও পান।

59

এর পরের বছর ১৯৯৩ সালে তাঁর ৫ টি ছবি মুক্তি পায়। যার মধ্যে বাজিগর সিনেমাটিতে তাঁর অভিনয় দর্শকদের মন ছুয়ে যায়। এর পাশাপাশি সিনেমাটি সুপার ডুপার হিট হয়।

69

এবং তিনি বেস্ট অ্যাক্টর হিসেবে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পান। এর পরই মুক্তি পায় সেই ছবি যা ইতিহাস তৈরি করে। ১৯৯৫ সালের দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে সিনেমাটি শুধু ভারতে নয়, পৃথিবীর একাধিক দেশে প্রশংসা পায়।

79

বলিউডে কেরিয়ার শুরু করার প্রায় ৩ বছরের মধ্যেই শাহরুখ (Shah Rukh Khan) বি-টাউনের জন্নপ্রিয় একজন প্রথম সারীর নায়ক হয়ে ওঠেন। এক কথায় বলা যায় সেই সময় একজন ঝড়ে কাবু হয়ে পড়েছিল গোটা বলিউড।

89

এর পরের কাহিনি তো আপনারা সকলেই জানেন। দিলতো পাগাল হ্যায়, পারদেস, কুছ কুছ হোতা হে, বাদশা, মহাবেতে, দেবদাস এর মতো একাধিক হিট ছবি উপহার দিয়েছেন। এখনো পর্যন্ত শাহরুখ (Shah Rukh Khan) প্রায় ৯৪ টির মতো সিনেমা করেছেন।

99

শুধু ৯০ বা ২০০০ এর দশকে নয় বর্তমানেও সমান ভাবে জনপ্রিয়। বিগত কয়েক বছরের তাঁর ছবিগুলির মধ্যে রেইজ, চেন্নাই এক্সপ্রেস, রাওয়ান বিশেষভাবে উল্লেখযোগ্য।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos