'তুমি কোনওদিন শুধরাবে না, মানসিক অবসাদ নাটক ছিল', ফের স্বজনপোষণের ধ্বজা ওড়ালেন করণ

স্বজনপোষণ এবং করণ জোহার। একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলে তাঁরা। স্টারকিড ছাড়া আর কাউকে কখনও বলিউডে সুযোগই করে দেননি পরিচালক তথা প্রযোজক। এমনই অভিযোগ প্রথম এনেছিলেন অভিনেত্রী কঙ্গনা রনাওয়াত। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর করণের বিরুদ্ধে স্বজনপোষণ নিয়ে সোচ্চার হয় গোটা দেশ। এমন মানুষ হয়তো গোনাগুন্তি যারা করণেক সমর্থন করছেন। দুদিন আগে মানসির অবসাদে চলে গিয়েছিলেন করণ। সুশান্তের মৃত্যুর দায় ট্রোলিং, হেট কমেন্টস, প্রাণনাশের হুমকি মেনে নিতে পারছিলেন না তিনি। তবুও একই ভুল করে বসলেন করণ। ফের স্বজনপোষণের ধ্বজা ওড়ালেন নেটদুনিয়ার আকাশে। এবারেও রক্ষা পেলেন না করণ।

Adrika Das | Published : Jul 11, 2020 2:43 PM IST

113
'তুমি কোনওদিন শুধরাবে না, মানসিক অবসাদ নাটক ছিল', ফের স্বজনপোষণের ধ্বজা ওড়ালেন করণ

করণের ধর্মা প্রযোজনা সংস্থা থেকে হাম্পটি শর্মা কি দুলহানিয়া ছবিটির ছয় বছর পূর্তি উপলক্ষে একটি ভিডিও শেয়ার করা হয়। যেখানে বরুণ ধাওয়ান, আলিয়া ভাটকে দেখা গেলেও দেখা যায়নি বিগ বস বিজেতা সিদ্ধার্থ শুক্লাকে। 

213

তিনি ছবির প্রধান চরিত্রে ছিলেন। এদিকে তাঁকে ভিডিওতে রাখা তো দূরের বিষয়, তাঁকে ট্যাগ পর্যন্ত করা হয়নি। সেই কারণেই ক্ষুব্ধ হয়েছেন সিদ্ধার্থ ভক্তরা। ফের করণকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেছে নেটিজেনরা।

313

তাদের কথায়, "করণ, তুমি কোনওদিনও শুধরাবে না। মানসিক অবসাদে থাকাটা তোমার নাটক ছিল।" সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর প্রায় এক মাস শেষ হতে চলল, বিপ্লবীরা এখনও অনড়। সুশান্তের মৃত্যু মুম্বই পুলিশ আত্মহত্যা হিসেবে ঘোষণা করলেও, ভক্তরা সহ জনা কয়েক দেশাবাসীরা আত্মহত্যার যুক্তি মানতে নারাজ। 

413

তারা সহ গুটি কতক তারকারাও ব্যক্ত করেছেন, সুশান্তকে মানসিক অবসাদে ঠেলে দেওয়ার কারণ হিসেবে দায়ী বলিউডের মাফিয়া গ্যাং। এই গ্যাংয়ের মধ্যে শীর্ষেই নাম রয়েছে করণ জোহারের। নিজের প্রযোজনা সংস্থা থেকে সুশান্তকে ব্যান করা, বিভিন্ন ছবি থেকে তাঁকে সরিয়ে কোনও তারকার ছেলেকে দিয়ে দেওয়ার অভিযোগও উঠেছে করণের বিরুদ্ধে।

513

করণের বিরুদ্ধে সোচ্চার হতেই শুরু হয়েছে তাঁকে নিয়ে ট্রোল তৈরি করা। অস্রাব্য ভাষায় অপমান করা। বাদ যায়নি তাঁকে ব্যক্তিগত মেসেজে হুমকি দেওয়াও। সোশ্যাল মিডিয়ায় সাংঘাতিক রোষে পড়ে অবশেষে ট্যুইটার থেকে আনফলো করে দিয়েছেন একাধিক বলিউড ব্যক্তিত্বদের। কোনও ট্যুইটও আর করছেন না ভয় ভয়।

613

বিভিন্ন অভিযোগ তাঁর ঘাড়ে। সুশান্তের খুনি, বৃহন্নলা, তাঁর চরিত্র নিয়ে নানা কথা, সবকিছুকে ঘিরেই অবশেষে হতাশ হয়ে পড়েছেন করণ। তাঁর এক ঘনিষ্ঠ বন্ধু সম্প্রতি এমনটা জানালেন। তিনি জানান, "করণকে আগেও ট্রোল করা হয়েছে স্বজনপোষণ নিয়ে। তবে এভাবে কখনও ভেঙে পড়তে দেখিনি ওকে। সাংঘাতিকভাবে মানসিক আঘাত পেয়েছে করণ।"

713

সেই বন্ধু আর বলেন, "করণকে মারা যাওয়ার অভিশাপও দিয়েছে অধিকাংশ মানুষ। করণের তিন বছরের সন্তানদেরও মৃত্যুর অভিশা দিচ্ছে সকলে। এগুলি কী ধরণের ঘৃণা।" ইনস্টাগ্রামে নিজের কমেন্ট সেকশনকে বন্ধ করে রেখেছেন করণ। ট্যুইটারেও আনফলো করে দিয়েছেন সকলকে, কেবল আটজন ছাড়া।  এতকিছুর মাঝে করণ নিয়েছেন বড়সড় পদক্ষেপ। 

813

মামি বোর্ডের অধিকর্তার পদ থেকে পদত্যাগ করেছেন বলেই জানা গিয়েছে। এমনই খবরে ছেয়ে গিয়েছিল গোটা বিনোদন জগৎ। যদিও খবরের সত্যতা যাচাই করা হয়নি। করণের তরফ থেকে কোনও নিশ্চিত খবরও প্রকাশ করা হয়নি। 

913

তবে সূত্রের খবর করণ জোহার মামি থেকে পদত্যাগ করছেন। স্মৃতি কিরণকে ইমেল করে নিজের পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করেছেন। যদিও দীপিকা পাডুকোন, করণের ঘনিষ্ঠ বান্ধবী হওয়ার কারণে বারবার তাঁকে বোঝাবার চেষ্টা করে চলেছেন এমন পদক্ষেপ না নেওয়ার জন্য

1013

দীপিকার এই মামি (মুম্বই অ্যাকাডেমি অফ মুভিং ইমেজ)-এর সভাপতির পদেও রয়েছেন দীপিকা। প্যানেলে করণ জোহারের পাশাপাশি রয়েছেন, বিক্রমাদিত্য মোতওয়ানে, সিদ্ধার্থ রায় কাপুর, দোয়া আখতার, কবীর খান। 

1113

করণ জোহার সুশান্তের মৃত্যুর পর একটি বড় পোস্টে লিখেছিলেন, তিনি নিজেকে সুশান্তের মৃত্যুর জন্য দায়ী করেছিলেন। কারণ তিনি এক সময় বুঝেছিলেন সুশান্তের মন মেজাজ ভাল নয়। তবুও তাঁর সঙ্গে সময় না কাটানর জন্য আক্ষেপ করেছিলেন করণ। 

1213

সেই পোস্ট দেখেও তাঁকে ট্রোল করে নেটিজেনরা। নিন্দায় ভরতে থাকে সোশ্যাল মিডিয়ায়। বুঝেও কেন এড়িয়ে গিয়েছিলেন করণ। সুশান্তের জায়গায় কোনও তারকার সন্তান হলে কি এড়িয়ে যেতে পারতেন করণ। প্রশ্ন ওঠে সিনেপ্রেমীদের মধ্যে।

1313

করণ জোহারের পাশাপাশি নেটিজেনের রোষের মুখে গোটা বলিউডের স্টারকিডরা।সোনাক্ষী সিনহা থেকে আয়ুশ শর্মা, নেহা কক্কর, একে একে ট্যুইটার ছেড়ে চলে গিয়েছেন। তাঁদের বিরুদ্ধে হওয়া ট্রোলিংয়ের প্রতিবাদ এভাবেই করবেন বলে ঠিক করে নিয়েছে বলিউডের একাংশ ব্যক্তিত্ব। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos