সাংবাদিককে যৌনাঙ্গ কেটে দেওয়ার হুমকি, সঙ্গে সঙ্গে গেফতার শাহরুখ, ভুয়ো খবর ছাপতেই হামলে পড়লেন কিং খান

শাহরুখ খান। বলিউডের বাদশাহ। রোম্যান্সের কিং খান। তিনি নাকি গ্রেফতার হয়েছিলেন। অনেকে এ বিষয় জানেন আবার অনেকের কাছে অজানা। এই কিং খান, জনপ্রিয়তার শীর্ষে থাকার পরও সলমনের মত বিতর্কে তাঁর জীবন ভরে যায়নি, তাঁকে নাকি কিছু সময়ের জন্য জেল খাটতে হয়। এক সাংবাদিককে হুমকি দেওয়ার জেরে তাঁকে বিরুদ্ধে মামলা হয়। পাশাপাশি গ্রেফতারও হতে হয় তাঁকে। সেই ঘটনার প্রায় কুড়ি বছর হয়ে গিয়েছে। সেই ঘটনার দু'বছর পর সেই সাংবাদিকের কাছে ক্ষমাও চান শাহরুখ। সেই সাংবাদিক যে পত্রিকায় কাজ করতেন, সেখানে শাহরুখের নামে এক অশ্লীল ভুয়ো খবর ছাপা হয়েছিল। 

Adrika Das | Published : Jul 6, 2020 10:53 AM IST

112
সাংবাদিককে যৌনাঙ্গ কেটে দেওয়ার হুমকি, সঙ্গে সঙ্গে গেফতার শাহরুখ, ভুয়ো খবর ছাপতেই হামলে পড়লেন কিং খান

১৯৯২ সালে শাহরুখ তখন বলিউডের নয়া সেনসেশন। ভিলেনরূপী হিরোকে পেয়ে চকোলেট বয়ের সংজ্ঞা হারিয়েছিল সিনেপ্রেমরী। সেই সময় সিনে ব্লিটজ নামক এক পত্রিকায় বাইলাইন অর্থাৎ সাংবাদিকের নাম ছাড়াই এক খবর প্রকাশিত হয়। 

212

খবরটি শাহরুখকে নিয়ে। কিং অফ বলিউড- শাহরুখ খান অ্যান্ড দ্য সিডাক্টিভ ওয়ার্ল্ড অফ ইন্ডিয়ান সিনেমা, এই বইটিতে পুরো ঘটনাটি বিস্তারিত লেখা হয়। 

312

১৯২২ সালে মায়া মেমসাব ছবিতে দীপা সাহির সঙ্গে শাহরুখের অন্তরঙ্গতার দৃশ্যটি সাংঘাতিক ভাইরাল হয়। বহুচর্চিত এই দৃশ্যের কারণে ছবিতে সেনসর বোর্ডের কাঁচি চললেও ইন্টারনেটে লিক হয় সেই ভিডিও। 

412

সিনে ব্লিটজের সেই খবর অনুযায়ী, ছবির পরিচালক কেতন মেহতা, সেই ঘনিষ্ঠ দৃশ্যের শ্যুটিংয়ের আগে দীপাকে শাহরুখের সঙ্গে এক রাত একটি হোটেলে কাটাতে বলেছিলেন, যাতে তাঁরা একে অপরের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে দ্বিধাবোধ না করেন।

512

অভিনেতা-অভিনেত্রী পরিচালকের কথা মত হোটেলে রাত কাটান এবং পরদিন কেবল কেতন মেহতা ও ডিওপি সেটে থেকে দৃশ্যের শ্যুটিংটি সম্পন্ন করেন।

612

স্বাভাবিকভাবেই এই খবরটি বাইলাইন ছাড়াই প্রকাশিত হয়। তাতেই চটে যান কিং খান সহ ফিল্মের সঙ্গে জড়িত প্রযোজক-পরিচালক। খবরটি প্রকাশিত হওয়ার একদিন পরই কিথ ডিকস্টার উপর হামলে পড়েন কিং খান। 

712

সিনে ব্লিটজের এই সাংবাদিক কিথকে একটি অনুষ্ঠানে যা নয় তাই বলে অপমান করেন। শাহরুখ খবরটির ভাষা পরে ভেবেছিলেন কিথই খবরটি লিখেছেন। 

812

এতেও থেমে থাকেননি তিনি। কিথের বাড়িতে ফোন করে তাঁর গায়ে হাত তোলার হুমকি দেন। এমনকি তাঁর যৌনাঙ্গ কেটে ফেলার কথাও বলেন অভিনেতা। 

912

পত্রিকার সম্পাদকের সাহায্যে কিথ, শাহরুখের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেন। অভিযোগ দায়ের হতেই শাহরুখকে গ্রেফতার করে বান্দ্রা পুলিশ। 

1012

যদিও জেল খাটতে হয়নি তাঁকে। তাঁকে থানার মধ্যেই দেওয়া হয়েছিল ভিআইপি ট্রিটমেন্ট। কিথকে ফোন করার অনুমতি চাওয়াতেই সহজেই পেয়ে গিয়েছিলেন কিং খান। 

1112

থানা থেকেও ফোন করে কিথকে হুমকি দেন শাহরুখ। নিজের বিরুদ্ধে ভুয়ো খবর তিনি কোনও মতেই সহ্য করবেন না। শাহরুখের ঘনিষ্ঠ বন্ধু চিকি পাণ্ডে (চাঙ্কি পাণ্ডের ভাই) শাহরুখের জমানত করান। 

1212

এই ঘটনার বছর দুয়েক পর সিনে ব্লিটজের এক সাংবাদিক ভারজিনিয়া ভাকা শাহরুখকে বোঝান, খবরটি কিথ লেখেননি। নিজের ভুল বুঝে সঙ্গে সঙ্গে কিথের কাছে ক্ষমাও চান অভিনেতা।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos