মেয়েদের চারপাশে থাকা সীমানার পরিধি বাড়ানোর সময় হয়েছে, সম-অধিকার নিয়ে সরব পিগি চপস

প্রিয়ঙ্কা চোপড়া, এক কথায় যাঁর দাপট বলিউডের গণ্ডি ছাপিয়ে পৌঁচ্ছে গিয়েছে হলিউডেও। তাঁরই নাকি স্বপ্নপূরণ বাধা! সম্প্রতি তেমনটাই জানালেন প্রিয়ঙ্কা চোপড়া। ছোট থেকেই তাঁর মনে থাকা ইচ্ছে সারা জীবনেও পূরণ হবে না, কিন্তু ভবিষ্যৎ প্রজন্মকে তা নিয়ে উৎসাহ দিতে ভোলেননি প্রিয়ঙ্কা চোপড়া। 

Jayita Chandra | Published : Jul 17, 2020 7:45 AM IST

18
মেয়েদের চারপাশে থাকা সীমানার পরিধি বাড়ানোর সময় হয়েছে, সম-অধিকার নিয়ে সরব পিগি চপস

সমাজ বদলেছে, বদল ঘটেছে সমাজের চিন্তা ধারার, এক সময় মেয়েদের প্রতিবাদ করতে হয়েছিল, ভোট দেওয়ার জন্য আজ তা ইতিহাস। 

28

বাইরে বেড়িয়ে মেয়েরা কাঁধে কাঁধ মিলিয়ে চাকরি করবে, তাও এক সময় ছিল স্বপ্ন। কিন্তু এখনও কোথাও গিয়ে যেন মেয়ে হয়ে পাওয়া হয়ে ওঠে না সবটা। 

38

সম্প্রতি গার্ল আপ গ্লোবাল লিডার্শিপ সামিট ২০২০-তে এই নিয়েই আক্ষেপ প্রকাশ করেন প্রিয়ঙ্কা চোপড়া। জানান এখনও অনেকটা পথ চলার বাকি। 

48

নিজের অধিকার অর্জন করার জন্য লড়াই করে যেতে হবে। ঠিক যেমনটা আমাদের আগের প্রজন্ম করেছিল, তাঁদের সুবাদেই আজ আমরা ঘরের বাইরে। 

58

ঠিক তেমন করেই পরবর্তী প্রজন্মের জন্য পথ খুলে দিয়ে যেতে হবে বলে দাবি করেন প্রিয়ঙ্কা চোপড়া। এখনও এমন অনেক কিছুই আছে যা কেবল লিঙ্গের বৈষম্যে মেয়েদের পিছিয়ে রেখে। 

68

প্রিয়ঙ্কা চোপড়ার এদিন বলেন, অনেক মেয়ের স্বপ্নই অচিরে মরে যায় কেবল মেয়ে হয় জন্ম হওয়ার জন্যে...। তবে পরবর্তী প্রজন্মকে যেন এভাবে হার না শিকার করতে হয়। 

78

প্রিয়ঙ্কা চোপড়া আরও বলেন, তিনি আজ যা হয়েছেন কেবল তাঁর পরিবারের পাশে থাকার জন্য। পরিবারকে এভাবে না পাশে পেলে তিনি হয়তো আজ এই পর্যায় পৌচ্ছতে পারতেন না। 

88

তাই সকলে কণ্ঠ ছেড়ে নিজের দাবি জানাতে বলেন প্রিয়ঙ্কা। তিনি আরও বলেন মেয়েদের চারপাশে থাকা সীমানার পরিধি বাড়ানোর সময় হয়েছে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos