২০১৯ স্বপ্ন করেছিল সত্যি, ২০২০ ফেরাল অতীতেই, কেমন আছেন রাণু মণ্ডল

গলায় ছিল সুর। চোখে ছিল স্বপ্ন, একটি তিনি গান গাইবেন আর সেই গান পৌঁচ্ছে যাবে সকলের কাছে। রেল স্টেশন থেকে তুলে নিয়ে গিয়ে সেই স্বপ্নপূরণ করেছিল ২০১৯। কাট ফাটা রোদে গান শুনিয়ে পয়সা রোজগারে মানুষটাকে পৌঁচ্ছে দিয়েছিল বলিউডে ঠাণ্ডা ঘরে। কিন্তু ক্যালেন্ডারের পাতা উল্টোতেই ভাঙল স্বপ্নের জগত, এখন কেউ খোঁজ রাখে না 'রাণু দি'র...গলায় আক্ষেপ। 

Jayita Chandra | Published : Jun 11, 2020 11:43 AM IST

19
২০১৯ স্বপ্ন করেছিল সত্যি, ২০২০ ফেরাল অতীতেই, কেমন আছেন রাণু মণ্ডল

রানাঘাট স্টেশনে গান গেয়ে বেড়াতেন রাণু মণ্ডল। লতার গলায় গান নিত্য যাত্রীরা বেশ পছন্দ করতেন। রাণু মণ্ডল ছোটো থেকেই গান গাইবার স্বপ্ন দেখেছিলেন। 

29

হঠাৎই যেন রূপকথার মত হাজির ২০১৯। একদিন রাণু মণ্ডলের গান হু হু করে ছড়িয়ে পড়ল নেট পাড়ায়। লতা মঙ্গেশকরের গান এক পেয়ার কা নগমা হ্যায় গেয়ে জনপ্রিয় হয়ে উঠলেন তিনি। 

39

পেলেন একটি পুজো কমিটির কাজ থেকে থিমের গান গাইবার প্রস্তাব। এরপর ডাক সোজা বলিউড থেকে। এক রিয়ালিটি শো-তে উপস্থিত হলেন রাণু।

49

সেখান থেকেই তিনি চোখে পড়লেন হিমেশ রেশমিয়ার। তখনই তেরি মেরি কাহানি গানের প্রস্তাব নিয়ে হাজির সুরকার তথা গায়ক। সবটাই যেন স্বপ্ন। 

59

এরপর রাণু নাম ছড়িয়ে পড়ল গোটা দেশে। একের পর এক তারকার প্রশংসা, নিত্য মুম্বইতে আসা যাওয়া। রাণু মণ্ডলের জীবনের চেনা ছবি শুরু করেছিল পাল্টাতে। 

69

সবে মাত্র স্বপ্নে বাঁচা শুরু করেছিলেন রাণু মণ্ডল। এমনই সময় ক্যালেন্ডার পাতা উল্টোলো। এলো ২০২০, নিয়ে একাধিক বিপর্যয়। করোনাতে লকডাউনে গেল গোটা দেশ। 

79

শুরুতেই কতটা সমস্যা ভবিষ্যতের জন্য অপেক্ষা করতে অনেকেই বুঝতে পারেননি। ভেবেছিলেন সমস্যা তারাতারি কাটবে, তাই সাহায্যের হাত বাড়িয়ে সঞ্চিত অর্থ থেকে রেশন দিয়েছিলেন রাণু মণ্ডল। 

89

সেই শেষ। এরপর থেকে শুরু দিন গোনার পালা। সঞ্চয় ভেঙে লখেতে খেতে আজ ভাঁড়ার শূণ্য। নেই অর্থ, এখন আধপেটা খেয়ে দিন কাটছে রাণু মণ্ডলের। 

99

লকডাউন যেন আবারও তাঁকে ফিরিয়ে দিল অতীতের কাছে। মুহূর্তে সবটাই গেল পাল্টে। সম্প্রতি এক সাক্ষাৎকারে রাণু জানিয়েছেন, আজ তাঁর খবর কেউ রাখে না। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos