'বাবার কাছ থেকে পাওয়া সেরা উপহার কী', ঋষির জন্মবার্ষিকীতে খোলা চিঠিতে জানালেন রণবীর

বলিউডের চকোলেট হিরো ঋষি কাপুরের ৬৮ তম জন্মবার্ষিকী। দীর্ঘ ৪০ বছরের বিবাহিত জীবনে প্রেম, বিয়ে, বিতর্কে ছেদ ঘটেছে মাস চারেক আগেই। জীবন-মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে আজ একে অপরের থেকে আলাদা। ঋষির মৃত্যুতে নীতু যেন বড্ডই একা। সকলের প্রিয় চিন্টুজি আজও সকলের হৃদয়ে অমলিন। বলিউড আইকন ঋষি কাপুরের জন্মদিনে আবেগঘন চিঠিতে নিজের মনেরকথা শেয়ার করেছেন ছেলে রণবীর। বলিউড লেজেন্ডের জন্মবার্ষিকীতে ফিরে দেখা ছেলে রণবীরের আবেগঘন বার্তা।

Riya Das | Published : Sep 4, 2020 11:13 AM IST / Updated: Sep 04 2020, 04:46 PM IST

110
'বাবার কাছ থেকে পাওয়া সেরা উপহার কী', ঋষির জন্মবার্ষিকীতে খোলা চিঠিতে জানালেন রণবীর

আজ বেঁচে থাকলে ৬৮ বছরে পা দিতেন বলিউডের চকোলেট বয়। ঋষি যেন আজও রয়ে গেছে সকলের মনে। তার অকালমৃত্যু এখনও পর্যন্ত মেনে নিতে পারছে না কেউই।

210


কাপুর পরিবারও এখনও পর্যন্ত ঋষির মৃত্যু শোক কাটিয়ে উঠতে পারেননি। বাবার জন্মদিনেই আবেগঘন বার্তা শেয়ার করেছেন ছেলে রণবীর।

310

রণবীর জানিয়েছেন, এত বছরে বাবা কাছ থেকে পাওয়া উপহারের মধ্যে কোন উপহারটি সবচেয়ে সেরা। সেই প্রসঙ্গেই রণবীর বলেছেন। বাবার দেওয়া সবচেয়ে দামী উপহার হল মায়ের ভালবাসা।
 

410


বাবা ঋষিই শিখিয়েছিলেন, মা-ই হলেন আমাদের সকলের জীবনের কেন্দ্রবিন্দু। মা থাকলেই যে কোনও সমস্যাই নিমেষে সমাধান করা সম্ভব হবে।

510


রণবীর আরও জানিয়েছেন, একজন স্বামী হিসেবে তিনি কতটা দায়িত্বশীল, তা তিনি সকলকে দেখিয়ে দিয়ে গেছেন, যা সকলেরই শিক্ষণীয়। ঝগড়া হলেও সম্মান দেওয়া এটা একটা বিশেষ উদাহরণ।

610

ব্যক্তিগত হোক কিংবা পেশাদার জীবন ঋষি কাপুরই হলেন রণবীরের আইডল। অভিনয়ের প্রতি যে গভীর নিষ্ঠা রয়েছে ঋষির তা সত্যিই শেখার যোগ্য।
 

710


বাবা এবং রণবীরের সম্পর্ক বলতে গিয়েই ঋষি ও তার বাবার সম্পর্কের কথা দিয়ে বুঝিয়ে দিয়েছেন অভিনেতা। বাবা-ছেলের সম্পর্কে কোনও ফাঁক ছিল না।

810


রণবীর কাপুর আরও জানিয়েছিলেন বাইরে তিনি যেমন প্রতিবাদী ছিলেন ঠিক ভিতরে তার উল্টোটাই ছিলেন। এতটাই চাপা ছিলেন যে নিজের আবেগগুলো কাউকে দেখাতেন না।

910

বাবার মতো দক্ষ অভিনেতা আগামীতে কেউ হতে পারবে না বলেই বিশ্বাস রণবীরের।  কারণ তার সিনেমা এবং অভিনয়ে আজও সমৃদ্ধ গোটা বলিউড।

1010

 চলতি বছরের ৩০ এপ্রিল ক্যান্সারে প্রয়াত হন ঋষি কাপুর। একের পর এক  মহাতারকাকে হারাল ভারতীয় চলচ্চিত্র জগৎ। তার  মৃত্যুতে ভারতীয় চলচ্চিত্র জগৎ শোকস্তব্ধ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos