Happy Birthday Salman Khan: বক্স অফিসে ভাইজান ঝড়, ১০০ কোটির ক্লাবে জায়গা করেছিল যে ছবিগুলি

সলমন খান মানেই বক্স অফিস হিট, সলমন খান মানেই বিটাউনে তাঁকে ঘিরে ভক্তমহলের উত্তেজনা। ভাইজানের ছবি মুক্তি মানেই সেলিব্রেশন, বলিউডে তিন খানের মধ্যে ঠিক এমনই এক সমীকরণ জড়িয়ে রয়েছে সলমন খানের সঙ্গে। দেখে নেওয়া যাক সুপারস্টারের সব থেকে বড় বক্স অফিস কালেকশন ছবির তালিকা। 

Jayita Chandra | Published : Dec 26, 2021 10:10 AM IST

110
Happy Birthday Salman Khan: বক্স অফিসে ভাইজান ঝড়, ১০০ কোটির ক্লাবে জায়গা করেছিল যে ছবিগুলি

টাইগার জিন্দা হ্যায়- ৩৩৯ কোটি, সলমন খানের কেরিয়ারে এই ছবি এক কথায় বলতে গেলে সুপার ব্লক বাস্টার। এই ছবির বক্স অফিস আয় এখনও পর্যন্ত সব থেকে বেশি। যার ফলে এই ছবি ভাইজানের হিট লিস্টে সব থেকে উপড়ে জায়গা করে নেয়। 

210

বজরঙ্গী ভাইজান- ৩২০ কোটি, সলমন খানের এই ছবি এক কথায় বলতে গেলে দর্শকদের মধ্যে বিপুল পরিমাণ সাড়া ফেলেছিল। এই ছবির পরতে পরতে জড়িয়ে থাক সলমন খানের আবেগ, অভিনয়, সকলের মন জয় করে। আর এই ছবির হিট হতে সময় লাগে না খুব বেশি। 

310

সুলতান- ৩০০ কোটি, তিনশো কোটির ক্লাব ভাইজানের কাছে বেশ পরিচিত, একাধিক ছবি সলমন খানের তিনশো কোটির ক্লাবে জায়গা করে নিয়েছে। সুলতান তাঁর মধ্যে একটি, বিপরীতে ছিলেন অনুষ্কা শর্মা। একটি মাত্র ছবি তিনি করেছেন অনুষ্কার সঙ্গে। 

410

কিক- ২৩১ কোটি, জ্যাকলিনের বিপরীতে ভাইজানের এই ছবি এক কথায় সকলের মনে জায়গা করে নিয়েছিল, সাসস্পেন্স থেকে শুরু করে রোম্যান্টিক গল্প, এক অন্যস্বাদে ধরা দিয়েছিলেন ভাইজান  ফ্রেমে। ঝড়ের গতীতে তা হয়ে ওঠে সুপার হিট। 

510

ভারত- ২১২ কোটি, ক্যাটরিনা কইফের সঙ্গে করা শেষ ছবি, মুক্তি পেয়েছিল ২০১৯ সালে ইদে। তখন তেকেই ভাইজান ঝড়ের ইতি। সলমন খানের হিট হওয়া শেষে ছবি এটি। বর্তমানে এই জুটি আবারও ফিরচেন পর্দায়, নিয়ে টাইগার সিরিজ। 

610

প্রেম রতন ধন পায়ো- ২১০ কোটি, সোনাম কাপুরের সঙ্গে সলমন কানের একমাত্র ছবি, যেখানে গল্পের জেরে সেভাবে ছবি হিট না লেও বকস অফিসে কামাই হয়েছিল ভালোই। আর তা মুহূর্তে ২০০ কোটির ক্লাবে জায়গা করে নিয়েছিল।  

710

এক থা টাইগার- ১৯৮ কোটি- এক থা টাইগার সলমনের কেরিয়ারে অন্যতম এক জনপ্রিয় ছবি। প্রতম দিনেই যা রেকর্ড আয় করেছিল, তবে প্রতিযোগিতার জেরে এই ছবি ২০০ কোটির দরজায় গিয়ে আটকে যায়। 

810

রেস ৩- ১৬৯ কোটি- রেস সিরিজের তৃতীয় ছবি করেচেন সলমন খান। এই ছবিতেও তাঁকে ও জ্যাকলিনকে জুটি বাঁধতে দেখা যায়। রেস থ্রি ছবিতে একের পর এক সেলেবদের ভিড় থাকলেও তা আশানুরূপ জমে না বক্স অফিসে। 

910

দাবাং ২- ১৫৫কোটি-  দাবাং সিরিজও সলমন খানের বেশ অন্যতম একটি ছবি, যা প্রতিটি হিট হলেও মুখ থুবরে পড়ে দাবাং ৩, তবে দাবাং ২ জায়গা করে নিয়েছিল ১৫০ কোটির ক্লাবে। 

1010

বডিগার্ড- ১৪৮ কোটি, করিনা কাপুর খানের সঙ্গে ভাইজনের এই ছবি এক কথায় বলতে গেলে সকলের মন ছুঁয়ে যায়, অনবদ্য এই লাভ স্টোরিতে ভাইজান কামিয়েছিলেন প্রায় দেড়শো কোটি। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos