৯ বছরের আলিয়ার চোখে ভবিষ্যত দেখেছিলেন বনসালি, রিজেক্ট করেছিলেন ব্ল্যাক অডিশনে

সঞ্জয়লীলা বনসালি, হামদিল দে চুকে সনম হোক বা রামলীলা, সেটের বহার থেকে শুরু করে চরিত্রের বিন্যাস, প্রতিটা বিষয় ভিষণ রকমের যত্নশীল এই পরিচালক। তাই কম বেশি সব তারকাই চায় তাঁর ব্যানারে অন্তত একটা কাজ করতে, আলিয়াও চেয়েছিলেন, তবে সেই সফর শুরু হয়েছিল ১৯ বছর আগেই। বর্তমানে গাঙ্গুবাঈ কাথিওয়াড়ি ছবির প্রমোশনে এসে একের পর এক প্রসঙ্গে মুখ খোলেন আলিয়া ভাট, সেই তালিকায় এবার নতুন রহস্যের উন্মোচন, ১৯ বছর আগেই নাকি সঞ্জয়লীলার ছবিতে কাজ করার স্বপ্ন দেখেছিল সে। 

Jayita Chandra | Published : Feb 22, 2022 4:09 AM IST

19
৯ বছরের আলিয়ার চোখে ভবিষ্যত দেখেছিলেন বনসালি, রিজেক্ট করেছিলেন ব্ল্যাক অডিশনে

২০০৫ সাল, মুক্তি পেয়েছিল সঞ্জয়লীলা বনসালি (Sanjay Leela Bhansali) পরিচালিত ছবি ব্ল্যাক (Black), তখন রানি মুখোপাধ্যায়ের (Rani Mukherjee) জুনিয়ার চরিত্রের জন্য চাইল্ড আর্টিস্ট খোঁজা চলছিল, তখনই পৌঁছে গিয়েছিলেন আলিয়া ভাট (Alia Bhatt), অডিশন দিয়েছিলেন, কিন্তু সেই চরিত্রের জন্য তাকে পছন্দ করেননি পরিচালক। মন ভেঙেছিল আলিয়ার।

29

তার কথায় তখন আলিয়ার চোখের দিকে তাকিয়ে সঞ্জয়লীলা জানিয়েছিলেন, তার মধ্যে একটা স্পার্ক রয়েছে, তিনি ভবিষ্যতে বড় অভিনেত্রী হবেন। আর তা শোনা মাত্রই আলিয়া স্থির করেছিলেন যে তিনি বড় হয়ে সঞ্জয়লীলা বনসালির সঙ্গে কাজ করবেন। বরাবরই সঞ্জয়লীলা তাঁর চোখের দিকে তাকিয়েই কথা বলেন, এমন কি স্ক্রিপ্ট শোনানোর সময়ও তিনি তাই করেছিলেন। 

39

তবে ব্ল্যাক ছবি থেকে রিজেক্ট হওয়ার আপেক্ষা মেটেনি আলিয়ার। তারপরই কাজ গাঙ্গুবাঈ-তে। কীভাবে গাঙ্গু হয়ে উঠলেন আলিয়া। সেই গল্প শেয়ার করতে এবার এক মজার কাহিনি শোনালেন পরিচালক সঞ্জয়লীলা বনসালি। গাঙ্গুবাঈ কাথিওয়াডি (Gangubai Kathiawadi Promotion) ছবি ঘিরে ইতিমধ্যেই দর্শকমহলে উত্তেজনার পারদ তুঙ্গে। তারই মাঝে একের পর এক গানের তালে বুঁদ নেটপাড়া। 

49

চলতি সপ্তাহতেই মুক্তি পেয়েছে গাঙ্গুবাঈ কাথিওয়াড়ি ছবির আরও এক গান। ট্রেলারের পর আবারও আলিয়াকে ঘিরে উত্তেজনা গান মুক্তিতে, ঝড়ের বেগে ভাইরাল তা নেট দুনিয়ায়। সম্প্রতি প্রচারমুখী গোটা টিম একের পর এক ছবি প্রসঙ্গে মুখ খুলছেন প্রকাশ্যে, যেখান ছবি ঘিরে একাধিক রহস্য আসছে সামনে।

59

ছবির গান মুক্তি পাওয়া মাত্রই এক কথায় সুপারহিট, বর্তমানে এই গানের চর্চা তুঙ্গে নেট পাড়ায়, পরিচালক সঞ্জয়লীলা বনসালির (Sanjay Leela Bhansali) কথায়, অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষালরাই এই ছবির গানকে এক ভিন্ন মাত্রায় পৌঁছে দিয়েছেন। সদ্য মুক্তি পেয়েছে গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি ছবির ট্রেলার (Gangubai Kathiawadi Promotion)।

69

সেখানেই নিজেকে নতুনভাবে প্রমাণ করে ভাইরাল আলিয়া ভাট (Alia Bhatt) ।  দিনভর নেট দুনিয়ায় ট্রেন্ড হতে থাকা আলিয়ার লুক থেকে শুরু করে অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ নেট দুনিয়া। এই ছবিতেই করিম লালার চরিত্রে অভিনয় করছেন অজয় দেবগণ। ছবির ট্রেলারে আলিয়ার অভিনয় দেখে এক কথায় সকলেই হতবাক, এ কোন লুকে ধরা দিলেন আলিয়া, সঞ্জয়লীলা বনসালির কথায়, প্রথমে আলিয়াকে নেওয়া হয়েছিল ইসাল্লাহ ছবির জন্য, কিন্তু সলমন খানের সঙ্গে ছবির চিত্রনাট্য নিয়ে বিবাদ হওয়ার কারণে সেই ছবির কাজ হয়ে যায় স্থগিত, এরপরই গাঙ্গুবাঈ-এর বায়োপিকে হাত দেন তিনি। 

79

সেই মতই আলিয়া ভাটকে ডেকে পাঠানো হয়, পুরো স্ক্রিপ্টটা তাঁকে শোনানো হয়, সম্পূর্ণ স্ক্রিপ্টটি শোনার পর আলিয়া নিজের ব্যাগটি নিয়ে সোজা বনসালির অফিস থেকে, তখনই সঞ্জয়লীলা বুঝে ছিলেন এই ছবি করবে না আলিয়া, তিনি তাঁর সেক্রেটারিকে জানান অন্য কাউকে খুঁজতে থাকো, কিন্তু মনে প্রাণে চেয়েছিলেন যে ছবিতে কাজ আলিয়াই করুক।  

89

ছবির ট্রেলার লঞ্চে তাই সকলেই চরিত্রের সঙ্গে তাল মিলিয়েই সাবেকি লুকে ধরা দিলেন, বর্তমানে ছবির প্রচারে ব্যস্ত রয়েছে গোটা টিম। সামনেই ছবির মুক্তি, দিন রাত গোটা টিমের ব্যস্ততা এখন তুঙ্গে, তারই মাঝে ছবি ঘিরে ভক্কদের খিদে বাড়িয়ে দিলেন আলিয়া, ছবির নয়া গানে। দীর্ঘ প্রতীক্ষিত ছবি 'গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি' (gangubai kathiawadi)  নিয়ে দর্শকদের মধ্যে উন্মাদনার শেষ নেই। 

99

২৫ ফেব্রুয়ারি মুক্তি পাবে গাঙ্গুবাঈ কাথিওয়াড়ি, তারই আগে বার্লিন সফরে টিম। আন্তর্জাতিক বার্লিন ফিল্ম ফেস্টিভ্যালেই হবে গাঙ্গুবাঈ কাথিওয়াড়ি ছবির প্রিমিয়ার। আর মাত্র দুদিনের অপেক্ষার, শুরু হয়ে যাবে ছবির বুকিং, ছবি ঘিরে বর্তমানে চরম উত্তেজনায় কাস্ট থেকে পরিচালক।  

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos