সুশান্ত সিং রাজপুতের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী, উঠছে সেই ছবিগুলির নাম যেগুলিতে সুযোগ পেলে তাঁকে মরতে হত না

সুশান্ত সিং রাজপুত- দেখতে দেখতে কেটে গেল দুই বছর। তাঁর মৃত্যু এখনও পর্যন্ত রহস্যাবৃত। খুন না আত্মহত্যা - তা এখনও স্পষ্ট নয় সিবিআই-এর কাছে। তবে তাঁর মৃত্যুতে একাধিক প্রশ্ন উঠেছিল। মাত্র সাত বছরের কেরিয়া। গ্রাফ কিন্তু উর্ধ্বমুখী। তারপরেও কেন তিনি হতাশাগ্রস্ত হবেন- তা নিয়ে প্রশ্ন অনুগামীদের। এরই মধ্যে চলুন জেনেনি একাধিক ছবি থেকে বাদ পড়েছিলেন সুশান্ত সিং রাজপুত। তাঁর অনুগামী বা সিনেমা সমালোচকদের কথায় এই ছবিগুলি যদি তিনি করতেন বা হাতে পাতেন তাহলে আর পিছনে ফিরে তাকাতে হত না সুশান্ত সিং রাজপুতকে। 
 

Saborni Mitra | Published : Jun 14, 2022 4:07 AM IST / Updated: Jun 14 2022, 09:51 AM IST

18
সুশান্ত সিং রাজপুতের  দ্বিতীয় মৃত্যু বার্ষিকী, উঠছে সেই ছবিগুলির নাম যেগুলিতে সুযোগ পেলে তাঁকে মরতে হত না


সঞ্জয়লীলা বনসালীর রাম লীলা বা বাজিরাও মাস্তানি। বড় বাজেটের ছবি। প্রথমে সুশান্ত সিং রাজপুতের কাছে এই ছবির মুখ্য চরিত্রের অভিনয়ের প্রস্তাব নিয়ে গিয়েছিলেন পরিচালক।  মুম্বই পুলিশের প্রশ্নের জবাবে সঞ্জয়লীলা বনসালী জানিয়েছেন তারিখ নিয়ে সমস্যার কারণে সুশান্ত সিং রাজপুতকে এই ছবিতে নিতে পারেননি তিনি। তিনটি ছবিই হিট। রণবীর সিং এগুলিতে অভিনয় করেছিলেন। তারপর আর তাঁকে পিছনে ফিরে তাকাতে হয়নি। 
 

28


চেতন ভগতের লেখা বইয়ের ওপর সিনেমা । সুশান্ত সিং রাজপুতের সঙ্গে প্রথম কথা হয়েছিল। কিন্তু পরবর্তীকালে বাদ পড়ে তাতে সুযোগ পেয়ে বাদ পড়েছিলেন তিনি। 

38


সুশান্ত সিং রাজপুত ছিল এই ছবির প্রথম পছন্দ। কিন্তু পরবর্তীকালে এই ছবিতে বাদ পড়ে যান তিনি। সুযোগ পান আদিত্য রায় কাপুর। 

48


অনুরাগ কাস্যাপ জানিয়েছেন এই ছবির জন্য তিনি প্রথমে সুশান্ত সিং রাজপুতের সঙ্গে যোগাযোগ করেছিলেন। পরিণতি চোপড়ার বিপরীতে অভিয়ন করার কথা ছিল। কিন্ত যশরাজ ফিল্মের সঙ্গে চুক্তির কারণে তিনি বাদ পড়েন। যদিও এই প্রযোজক সংস্থার সঙ্গে তিনটি ছবি করার কথা থাকলে একটি মাত্র ছবিতে সুযোগ পেয়েছিলেন তিনি। সেটি হল শুদ্ধ দেশি রোমান্স। 
 

58


মুক্কাবাজ-এর অফার নিয়েও অনুরাগ কাশ্যপ সুশান্ত সিং রাজপুতের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু তাও ফিরেয়ে দেন সুশান্ত। তিনি করণ জোহরের ছবিতে অভিয়ন করার ইচ্ছে প্রকশ করেছিলেন। 
 

68


সুশান্ত সিং রাজপুতের একাধিক ছবি হাতছাড়া হয়েছিল। যেগুলি অন্য অভিনেতারা সুযোগ পেয়ে রীতিমত স্টার বনে গিয়েছিলেন। সুশান্তের মৃত্যুর পর ছবি বাছাই নিয়েও প্রশ্ন উঠেছিল। 

78


সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অভিযোগ উঠেছিল স্টার কিডদেরই বেশি সুযোগ দেওয়া হয়। বাইরে থেকে আসা অভিনেতাদের তেমন সুযোগ দেওয়া হয় না। যার জন্য কাঠগড়ায় দাঁড় করানো হয়েছিল করণ জোহর, আদিত্য চোপড়ার মত ইন্ডাস্ট্রির প্রথম সারির প্রযোজকদের। 
 

88


বাড়ি থেকে উদ্ধার হয়েছিল সুশান্ত সিং রাজপুতের নিথর দেহ। অনেকেরই অভিযোগ ছিল তাঁকে হত্যা করা হয়েছিল। প্রবল চাপের মুখে মহারাষ্ট্র পুলিশকে সরিয়ে তদন্তের ভার দেওয়া হয়েছিল সিবিআইএর হাতে। কিন্তু এখনও সম্পূর্ণ রিপোর্ট পেশ করেনি তদন্তকারী সংস্থা। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos