শাহরুখ-সলমন-অক্ষয় কুমারেই ইতি, আর কেউ সুপারস্টার হবে না, কেন বললেন পরিচালক

শাহরুখ খান থেকে সলমন খান, পর্দায় থাকা মানেই ভক্তদের মধ্যে এক অন্য উন্মাদনা। একের পর এক স্টানিং অভিনয়ে সকলের মন জয় করেছেন তাঁরা বারে বারে। কোথাও গিয়ে সেই তকমা ঘুচিয়ে এবার সুপারস্টারদের ভোলার পালা! কোন ইঙ্গিত দিলেন দক্ষিণের পরিচালক প্রিয়দর্শণ!

Jayita Chandra | Published : Jul 31, 2021 5:26 AM IST

19
শাহরুখ-সলমন-অক্ষয় কুমারেই ইতি, আর কেউ সুপারস্টার হবে না, কেন বললেন পরিচালক
শুক্রবারে পর্দা মানে সুপারস্টার, ফুলমালা নিয়ে ভক্তরা বড় পর্দার সামনে ভিড় জমিয়ে ফেলতেন। বড় পর্দায় প্রিয় তারকা থাকাটাই যথেষ্ট। ছবি যেমনই হোক না কেন পর্দা একটা বিএনপিতেই মন ভরে যেত ভক্তদের।
29
রাজেশ খান্না থেকে শুরু করে অমিতাভ বচ্চন, এমনকি সেই তালিকায় নাম লিখিয়েছিলেন শাহরুখ খান সালমান খান। টিকিটের লম্বা লাইনে একের পর এক ভক্তের কাতর আবেদন, ফার্স্ট ডে ফার্স্ট শো দেখতেই হবে। এমনটাই ছিল সিনেমার আমেজ। ঠিক এমনটাই ছিল বলিউডের প্রসার। কিন্তু আজ তা অতীত।
39
কেবলমাত্র সুপারস্টারদের পর্দায় দেখে সিটি দেওয়া, কিংবা হাততালি সহযোগে একসঙ্গে ফুলমালা নিয়ে পৌছে যাওয়া, মিষ্টি খাওয়াও পাড়ার মোড়ে তা নিয়ে রীতিমতো আলোচনার ঝড় তোলা, সে সব এখন অতীত।
49
বর্তমানে সেলিব্রিটি মানে একটা সূক্ষ্ম ব্যাপার। সেলিব্রিটি মানে তাদেরকে নিয়ে পুঙ্খানুপুঙ্খ বিচার-বিশ্লেষণ করা। কোথাও গিয়ে যেন প্রতিটা ছবিতেই এক বড় পরীক্ষার মুখোমুখি হতে হয় সকলকে।
59
প্রশ্ন ওঠে ছবিটা কেমন, ছবির বিষয়বস্তু কেমন কি নিয়ে ছবি এতে অভিনয় কেমন এসব কিছুর চুলচেরা বিচার করে তবে কি একটা সিনেমাকে হিট বলতে রাজি বর্তমান দর্শকমহল। কিন্তু পর দেয় সেটি ভাইজান থাকে কিংবা থাকে অমিতাভ তাহলে আজ কোথাও গিয়ে মানুষের ঢল নামে প্রেক্ষাগৃহে।
69
তবে এই শেষ তারকাদের দেখে ভক্তদের উপচে পড়া ভিড়। আর কোনদিন তৈরি হবে না শাহরুখ-সালমান অক্ষয় ইরা। কারণ পর্দায় অভিনেতাদের দেখে কেবল ক্ষান্ত থাকেন না ভক্তরা। পাশাপাশি তাদের দাবি ভালো ছবি।
79
ছবি যদি ভালো না হয় তাহলে সেই ছবি যে অভিনেতাই করুক না কেন, তা ফ্লপ হতে বাধ্য বর্তমানে। ঠিক সেই কারণেই দক্ষিণী পরিচালক প্রিয়দর্শন জানিয়েছেন আর ফিরে আসবেনা সুপারস্টার জেনারেশন।
89
এখন থেকে সুপারস্টার হলো ছবির বিষয়বস্তু। ছবিটা ঠিক কি নিয়ে তাতে কতটা বার্তা আছে সমাজ নিয়ে সেই ছবি ঠিক কতটা ভাবে একের পর এক প্রশ্নের চুলচেরা বিচার করেই এবার ভক্তরা ফিরবেন প্রেক্ষাগৃহে।
99
বদলাচ্ছে যুগ বদলেছে সময় বদলে গিয়েছে মানুষের সাধারণ চাওয়া পাওয়া। পাল্টেছে শিক্ষা পাল্টেছে সমাজ দর্শন। আর্থিক তারই হাত ধরে এবার পাল্টে গেল চলচ্চিত্র জগতের চেনা ছবি। যা বর্তমান ট্রেন্ড দেখলেন এক কথায় স্পষ্ট।
Share this Photo Gallery
click me!
Recommended Photos