হৃদযন্ত্রে মারণ রোগের বাসা বেঁধেছিল আগেই, মৃত্যুর দিনও ১০ রকমের ওষুধ খেয়েছিলেন কেকে, বাড়ছে ধোঁয়াশা

হৃদযন্ত্র বিকল হয়েই মৃত্যু হয়েছে সঙ্গীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে-র।  ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে স্বাভাবিক মৃত্যু হয়েছে  গায়কের শুধু তাই নয় হার্ট অ্যাটাকেই মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তবে এবার ময়নাতদন্তের রিপোর্টে গায়কের স্বাস্থ্য নিয়ে ধোঁয়াশা বাড়ছে। সত্যিই কি কলকাতার লাইভ কনসার্টই কেড়ে নিল কেকে-র প্রাণ। প্রবল গরম, অতিরিক্ত জনসমাগমই কেকে-র মৃত্যুর কারণ। তবে ময়নাতদন্তের রিপোর্ট দেখে চিকিৎসকেরা বলছেন না। এই সমস্যা একদিনের নয়। বহুদিন আগেই কেকের হৃদযন্ত্রে মারণরোগ বাসা বেধেছিল। রিপোর্ট দেখেই চিন্তার ভাঁজ পড়েছে চিকিৎসকদের কপালে। যেখানে দেখা গিয়েছে কেকের হৃদপিন্ডের চারপাশে পুরু মেদের আস্তরণ।শুধু তাই নয়, কেকে-র শরীরে ১০ রকমের হজমের ওষুধ ও ভিটামিন সি পাওয়া গিয়েছে। মৃত্যুর দিন কীসের ওষুধ খেয়েছিলেন কেকে, তা নিয়ে চিন্তা বাড়ছে।
 

Riya Das | Published : Jun 3, 2022 7:32 AM IST

110
হৃদযন্ত্রে মারণ রোগের বাসা বেঁধেছিল আগেই, মৃত্যুর দিনও ১০ রকমের ওষুধ খেয়েছিলেন কেকে, বাড়ছে ধোঁয়াশা

কলকাতার লাইভ পারফরমেন্স যে জীবনের শেষ স্টেজ শো হয়ে থাকবে তা ঘুনাক্ষরেও টের পাননি কৃষ্ণকুমার কুন্নাথ। কলকাতায় টানা ২ দিনের স্টেজ শো নিয়ে বেশ এক্সসাইটেড ছিলেন কেকে। এর আগেও বহুবার কলকাতায় এসেছেন, সুরের জাদুতে স্টেজ কাঁপিয়েছেন। তবে এবার কেন এমনটাই হল। কলকাতাতে এসে হাসতে হাসতে সুরের জাদুতে সকলকে ভুলিয়ে আলবিদা বলে চলে গেল সঙ্গীতশিল্পী কেকে। 
 

210

ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে স্বাভাবিক মৃত্যু হয়েছে  গায়কের শুধু তাই নয় হার্ট অ্যাটাকেই মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। সঙ্গীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে-র হৃদযন্ত্র বিকল হয়েই মৃত্যু হলেও ময়নাতদন্তের রিপোর্ট দেখেই বাড়ছে ধোঁয়াশা । 

310


ময়নাতদন্তের রিপোর্ট দেখে চিকিৎসকেরা বলছেন না। এই সমস্যা একদিনের নয়। বহুদিন আগেই কেকের হৃদযন্ত্রে মারণরোগ বাসা বেধেছিল। রিপোর্ট দেখেই চিন্তার ভাঁজ পড়েছে চিকিৎসকদের কপালে। 

410

যেখানে দেখা গিয়েছে কেকের হৃদপিন্ডের চারপাশে পুরু মেদের আস্তরণ। সেটি পুরো সাদা হয়ে গিয়েছিল। হৃদপিন্ডে খুলতেই দেখা যায় কপাটিকাগুলি অস্বাভাবিক ভাবে শক্ত হয়ে রয়েছে। শুধু তাই নয়, কেকে-র শরীরে ১০ রকমের হজমের ওষুধ ও ভিটামিন সি পাওয়া গিয়েছে। 
 

510

পুলিশ সূত্রে জানা গিয়েছে,  হজমের সমস্যা ছিল দীর্ঘদিন ধরেই। আর যার জন্য মুঠো মুঠো অ্যান্টাসিড ও গ্যাস্ট্রিকের ওষুধও খেতেন বলেও জানা গিয়েছে। গায়কের রক্তেও সেই নমুনা পাওয়া গেছে। যা দেখেই ক্রমশ চিন্তা বাড়ছে।
 

610

কেবল অ্যালোপ্যাথি নয়, আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথি ওষুধেরও হদিশ পাওয়া গেছে প্রয়াত গায়কের পাকস্থলিতে। কেকে-র শরীরের অভ্যন্তরীণ খুঁটিনাটি পরীক্ষা করে আর ডিটেলস-এ দেখতে চাইছেন চিকিৎসকেরা। বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গের নমুনা হিস্টোপ্যাথলজিকাল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। যেখানে কোষের বিশদ পরীক্ষা,ও যাবতীয় অস্বাভাবিকতা আরও খুটিয়ে দেখা হবে।
 

710

পুলিশ সূত্রে জানা গিয়েছে ৩১ মে সকালবেলাও কেকে তার ম্যানেজারকে বলেছিলেন শরীরে বিশেষ জোর পাচ্ছেন না। সেই রাতেই মৃত্যুর কয়েক ঘন্টা আগেও স্ত্রীকে বলেছিলেন কাঁধ এবং হাতে সমস্যা হচ্ছে। এত সমস্যা পরে মঞ্চে ওঠেন কেকে। এবং অসুস্থ শরীরেই টানা ২০ টা গান করেন কেকে।
 

810

 গত মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চে গানের অনুষ্ঠান করতে এসেছিলেন কেকে। উপচে পড়েছিল ভিড়।  কলকাতায় গান গাওয়া যে জীবনের শেষ গান হবে তা মনে হয় কেউ ভাবকে পারেননি। বলিউডের এই বিখ্যাত গায়কল নজরুল মঞ্চে অনুষ্ঠানের মধ্যেই অসুস্থ বোধ করছিলেন। তারপর হোটেলে ফিরতেই আরও যেন বেশি অসুস্থ হয়ে পড়েন।

910

 মঙ্গলবার রাতেই নিউমার্কেটের পাঁচতারা হোটেল থেকে গায়ককে একবালপুরের কাছে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে নিয়ে যেতেই চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। চিকিৎসা করার কোনও সুযোগই দিলেন না কেকে, নিশব্দেই  যেন সকলেকে ফাঁকি দিয়ে চলে গেলেন কেকে। গায়কের মৃত্যুতে শোকের ছায়া পড়েছে সঙ্গীতমহলে।

1010

বৃহস্পতিবার বেলা ১ টার সময়েই মুম্বইয়ের ভারসোভার মুক্তিধাম শশ্মানে কেকে-র শেষকৃত্য সম্পন্ন হয়েছে। এই শশ্মানেই তার মায়েরও শেষকৃত্য হয়েছিল। । বলিউড থেকে দক্ষিণ সব ইন্ডাস্ট্রির সেলিব্রিটিরা কেকে-র মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। তবে গায়কের মৃত্যুতে একাধিক প্রশ্ন চিহ্ন উঠছে। নিউ মার্কেট থানায় এফআইএর দায়ের করেছে কেকে-র পরিবার। পরিবারের পক্ষ থেকে এফআইএর দায়ের হতেই জোরদার তদন্ত শুরু করেছে নিউ মার্কেট থানার পুলিশ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos