শ্রীদেবীর জন্মদিনে রইলো তাঁর বিষয়ে কিছু অজানা চমকপ্রদ তথ্য, যা কেউ জানেনা

আপনি কি জানেন যে শ্রীদেবী একটি ছবির জন্য তাঁর পুরুষ সহ-অভিনেতাদের থেকে অনেক বেশি পারিশ্রমিক নিতেন? হিন্দি সিনেমার ‘ফার্স্ট লেডি সুপারস্টার’ সম্পর্কে আজ, ১৩ আগস্ট তাঁর জন্মবার্ষিকী উপলক্ষে এখানে কিছু আকর্ষণীয় বিষয় রয়েছে।

Abhinandita Deb | Published : Aug 13, 2022 5:30 AM IST

14
শ্রীদেবীর জন্মদিনে রইলো তাঁর বিষয়ে কিছু অজানা চমকপ্রদ তথ্য, যা কেউ জানেনা

প্রবীণ অভিনেত্রী শ্রীদেবী হয়তো আজ আমাদের মাঝে নেই, কিন্তু ভক্তদের হৃদয়ে তিনি বেঁচে আছেন। শ্রীদেবী শুধু তাঁর অভিনয়ের জন্যই পরিচিত ছিলেন না, মানুষ তাঁর সৌন্দর্যের জন্যও পাগল ছিল। আজও তাঁর কোনো চলচ্চিত্র টেলিভিশনে প্রচারিত হলেই পুরনো সব স্মৃতি তাজা হয়ে যায় মানুষের মনে। ১৩ আগস্ট ১৯৬৩ সালে জন্মগ্রহণকারী শ্রীদেবী ছিলেন বলিউডের প্রথম মহিলা সুপারস্টার। যাইহোক, তিনি তাঁর মধুর স্মৃতি ছাড়া কিছুই ছাড়া আমাদের একা রেখে গেছেন ২৪ ফেব্রুয়ারি, ২০১৮-এ ৫৫ বছর বয়সে শ্রীদেবী মারা যান। হিন্দি সিনেমায় ৩০০ টিরও বেশি ছবিতে কাজ করার পর, শ্রীদেবী অনেক সুপার হিট ছবি উপহার দিয়েছেন। এখানে কিছু আকর্ষণীয় তথ্য রয়েছে যা তার ভক্তদের অবশ্যই তাঁর সম্পর্কে জানা উচিত।

24

শ্রীদেবী চলচ্চিত্রের জন্য পুরুষ অভিনেতাদের চেয়ে বেশি পারিশ্রমিক নিতেন: চলচ্চিত্র শিল্পে মূলত পুরুষ অভিনেতাদের আধিপত্য রয়েছে। আজও, বেশিরভাগ চলচ্চিত্র পুরুষ অভিনেতাদের কেন্দ্রে রেখে তৈরি করা হয়। এবং এটি ১৯৮০- এর দশকে একটু বেশি প্রচলিত ছিল। কিন্তু, সেই সময়ে অভিনয় দিয়ে ছাপ ফেলেছিলেন শ্রীদেবী। দর্শকরা তাঁর ছবি দেখতে প্রেক্ষাগৃহে ছুটে যেতেন। এবং এইভাবে, তাঁকে হিন্দি সিনেমার 'প্রথম মহিলা সুপারস্টার' উপাধি দেওয়া হয়েছিল, সম্পূর্ণরূপে তাঁর অভিনয়ের ভিত্তিতে। এই কারণেই সেই যুগেও যে কোনও পুরুষ অভিনেতার চেয়ে বেশি পারিশ্রমিক নিতেন শ্রীদেবী। প্রতিবেদনে বলা হয়েছে, নাগিনা ছবির জন্য ঋষি কাপুরের চেয়েও বেশি পারিশ্রমিক নিয়েছেন শ্রীদেবী।

34

তিনি দক্ষিণ সিনেমার একটি সুপরিচিত নামও ছিলেন: শ্রীদেবী দক্ষিণের চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন এবং সেখানেও ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তিনি ভাইথিনাইলে, মান্দ্রু মুদিচু, সিগাপ্পু রোজকাল, কল্যাণরামন, জনি এবং মীন্দুম কোকিলার মতো চলচ্চিত্র দিয়ে নিজের জন্য একটি বিশেষ স্থান তৈরি করেছিলেন
 

44

জানা গেছে, শ্রীদেবীর ঠোঁটের প্লাস্টিক সার্জারি করানো হয়েছে। তার ভক্তরা এটি পছন্দ করুক বা না করুক, তাঁর স্টারডম তার ক্যারিয়ার জুড়ে একই রকম ছিল।তিনি বেশ কয়েক বছর পর পর্দায় ফিরেছেন: শ্রীদেবী হিন্দি সিনেমায় একজন বাণিজ্যিক নায়িকা হিসেবে পরিচিত ছিলেন। তার কিছু বিখ্যাত চলচ্চিত্র ছিল নাগিন, চালবাজ, চাঁদিনী, সীতা-গীতা, জুদাই, খুদা গওয়াহ, নাগিনা এবং মিস্টার ইন্ডিয়া সহ আরও অনেকের মধ্যে। দীর্ঘ ১৫ বছর পর, তিনি ২০১৩ 7সালে 'ইংলিশ ভিংলিশ' চলচ্চিত্রের মাধ্যমে একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেন। এরপর ২০১৮ সালে ‘মম’ ছবিতে সৎ মায়ের ইতিবাচক চরিত্রে অভিনয় করেন শ্রীদেবী। এবং আরও একবার, শ্রীদেবী প্রমাণ করেছেন যে এত বছর ধরে পর্দা থেকে দূরে থাকার পরেও তার আকর্ষণ কখনও লুপ্ত হয়ে যায়নি বা এমনকি এখনো কমেওনি।
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos