ঐশ্বর্য-কে এত ভয়, 'মিস ইন্ডিয়া' প্রতিযোগিতা থেকে কেন সরে এসেছিলেন সুস্মিতা সেন, প্রকাশ্যে সত্য

বলিউডের মিস ইউনিভার্স তথা বাঙালি কন্যা সুস্মিতা সেন  প্রথম ভারতকে এনে দিয়েছিল মিস ইন্ডিয়া এবং  মিস ইউনিভার্সের খেতাব। সালটা ১৯৯৪। সেই বছরই রানার্স আপ হয়ে মিস ইন্ডিয়া খেতাব জিতেছিলেন আরও এক বলি অভিনেত্রী ঐশ্বর্য রাই । তবে জানেন কি  মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় নিজের নাম সরিয়ে নিয়েছিলেন সুস্মিতা সেন। কারণ ঐশ্বর্য রাই । বলি সুন্দরী ঐশ্বর্যের নাম শুনেই নাকি নিজের নাম সরিয়ে নিয়েছিলেন সুস্মিতা। কেন এমনটা করেছিলেন অভিনেত্রী, প্রকাশ্যে এল সত্য।

Riya Das | Published : Jul 12, 2021 6:38 AM IST

110
ঐশ্বর্য-কে এত ভয়, 'মিস ইন্ডিয়া' প্রতিযোগিতা থেকে কেন সরে এসেছিলেন সুস্মিতা সেন, প্রকাশ্যে সত্য

সালটা ১৯৯৪। মিস ইন্ডিয়া ও মিস ইউনিভার্সের মুকুট উঠেছিল বাঙালি কন্যা সুস্মিতা সেনের মাথায়।
কিন্তু সেই খেতাবের পিছনে রয়েছে বিশাল এক ইতিহাস যা অনেকেরই অজানা।

210


মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় প্রথমে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন সুস্মিতা সেন। কারণটা নাকি ঐশ্বর্য রাই । 

310

বলি সুন্দরী  ঐশ্বর্যের নাম শুনেই নাকি নিজের নাম সরিয়ে নিয়েছিলেন সুস্মিতা। কেন এমনটা করেছিলেন অভিনেত্রী, প্রকাশ্যে এল সত্য।

410

 সালটা ১৯৯৪। বলিউডের মিস ইউনিভার্স তথা বাঙালি কন্যা সুস্মিতা সেন  প্রথম ভারতকে এনে দিয়েছিল মিস ইন্ডিয়া এবং  মিস ইউনিভার্সের খেতাব।

510

সাক্ষাৎকারে সুস্মিতা জানিয়েছিলেন, ১৯৯৪ সালে ঐশ্বর্য একজন স্বনামধন্য মডেল। সুন্দরী হওয়ার জন্য তার বেশ নামডাকও ছিল।

610

'মিস ইন্ডিয়া' প্রতিযোগিতায় নিজের নাম লেখাতে গিয়েই সুস্মিতা জানতে পারেন ওই প্রতিযোগিতায় ঐশ্বর্য রাই বচ্চন অংশগ্রহণ করেছেন।  এবং তাকে এও জানানো হয় এই প্রতিযোগিতা থেকে আরও ২৫ জন মডেল নিজেদের নাম সরিয়ে নিয়েছেন।

710


ঐশ্বর্য থাকলে কেউ জিততে পারবে না। তেমনটা ভেবেই সকলে নিজের নাম সরিয়ে নেন। সুস্মিতাকে এক কর্মী বলেন ,ফর্ম জমা দেওয়ার আগে ভেবে নিন। ঐশ্বর্য রাই অংশগ্রহণ করছেন। সেই কথা শুনেই সুস্মিতা সঙ্গে সঙ্গেই ফর্ম ফেরত নিয়ে নেন।

810

সুস্মিতা আরও জানিয়েছেন, বাড়ি গিয়ে সেই কথা মাকে বলতেই খুব বকা খেয়েছিলেন সুস্মিকা। মা-ই তাকে বলেছিলেন চেষ্টা না করেই হাল ছেড়ে দিলে তুমি। ঐশ্বক্য যখন জিতবে তাহলে তার কাছে হারতে অসুবিধা কোথায়।

910

মায়ের কথা শুনেই মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন সুস্মিতা। এবং বাঙালি কন্যা সুস্মিতা সেন  প্রথম ভারতকে এনে দিয়েছিল মিস ইন্ডিয়ার খেতাব।

1010

 সেই বছরই রানার্স আপ হয়ে মিস ইন্ডিয়া খেতাব জিতেছিলেন আরও এক বলি অভিনেত্রী ঐশ্বর্য রাই । পরবর্তীকালে ঐশ্বর্যকে নিজেই এই গল্পটি বলেছিলেন সুস্মিতা সেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos