১৫-র গেড়োতেই ফের আটকাল দাম্পত্য, ৩ বছরের লিভ-ইন থেকে বিয়ে, দেড় দশকেই সংসারে ইতি আমিরের

আমির খান ও কিরণ রাও। বলিউডের অন্যতম পারফেক্ট জুটির মধ্যে সর্বদাই শিরোনামে থাকতেন এই জুটি। 'লাগান' ছবির সেটেই প্রথম আলাপ আমির খান ও কিরণ রাও-এর। সেখান থেকেই প্রেম এবং লিভ-ইন। ২০০৫ সালের ২৮ ডিসেম্বর বিবাহ বন্ধনে বাঁধা পড়েছিলেন আমির ও কিরণ। কিন্তু শেষমেষ টিকল না দীর্ঘ ১৫ বছরের দাম্পত্য। দ্বিতীয় বিয়ে ভাঙার সিদ্ধান্ত নিলেন আমির খান ও স্ত্রী কিরণ রাও। এর আগেও প্রথম স্ত্রী রিনা দত্তর সঙ্গে ১৬ বছরের সংসার ছেড়ে বেরিয়ে যান আমির। তবে কি ১৫ বছরেই দাম্পত্যেই বিশ্বাসী আমির, রইল  দেড় দশকের প্রেমকাহিনি।
 

Riya Das | Published : Jul 3, 2021 9:23 AM IST / Updated: Jul 03 2021, 02:58 PM IST

115
১৫-র গেড়োতেই ফের আটকাল দাম্পত্য, ৩ বছরের লিভ-ইন থেকে বিয়ে, দেড় দশকেই সংসারে ইতি আমিরের


বলিউডের অন্যতম পারফেক্ট জুটির মধ্যে সর্বদাই শিরোনামে থাকতেন আমির খান ও কিরণ রাও। ঘরে ও বাইরেও দুটোই সমানতালে পরিচালনা করেন কিরণ,এবং এটাই তাদের সম্পর্কের চাবিকাঠি।

215

শেষমেষ টিকল না দীর্ঘ ১৫ বছরের দাম্পত্য। দ্বিতীয় বিয়ে ভাঙার সিদ্ধান্ত নিলেন আমির খান ও স্ত্রী কিরণ রাও। সকলকে অবাক করে দিয়েই শনিবার এক বিজ্ঞপ্তিতে সাফ জানিয়ে দিলেন বিবাহবিচ্ছেদের কথা।

315

'লগান' ছবির সেটেই প্রথম আলাপ আমির খান ও কিরণ রাও-এর। সেখান থেকেই প্রেম এবং লিভ-ইন। কিরণের সঙ্গেও লিভ-ইন করে ২০০৫ সালে গাটছড়া বাঁধেন আমির। ফের কিরণের সঙ্গেও দ্বিতীয় বিয়ে ভাঙার সিদ্ধান্ত নিলেন আমির খান।

415


শনিবার সকালেই সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতি জারি করে এ কথা জানিয়েছেন দুজনেই। বিবৃতিতে বলেছেন, এই ১৫ বছরের বিবাহিত জীবনেআমরা প্রচুর আনন্দ, উচ্ছ্বাস, অভিজ্ঞতা সঞ্চয় করেছি। ভরসা, ভালবাসা এবং শ্রদ্ধার মধ্যে দিয়ে আমাদের সম্পর্ক বিকশিত হয়েছে।

515

এছাড়াও বলেছেন এ বার আমরা জীবনের নতুন একটা অধ্যায় শুরু করতে চলেছি। যেখানে আমরা স্বামী-স্ত্রী হিসেবে নয় বরং আমাদের সন্তানের মা-বাবা এবং পরিবারের সদস্য হিসেবে থাকব।
 

615

দাম্পত্য জীবনে ইতি টানলেও একে অপরের পরিবারের অংশ হিসেবে থাকবেন তারা, পাশাপাশি নিজেদের একমাত্র সন্তান আজাদ খানেরও সমস্ত দায়িত্বও থাকবে দুজনের উপরেই।

715

 ব্যক্তিগত জীবন ছাড়াও, পেশাদার জীবনেও তাঁদের পার্টনারশিপ আগের মতোই চলতে থাকবে বলে জানিয়েছেন তারা।পানি ফাউন্ডেশনসহ সমস্ত  প্রজেক্টেই একসঙ্গে কাজ করবেন আমির-কিরণ। 
 

815


আমির-কিরণ আরও জানিয়েছেন, বেশ কিছুদিন আগেই তারা আলাদা হয়েছেন। আলাদা থাকলেও ছেলে আজাদের দায়িত্ব  দুজনে একসঙ্গেই পালন করবেন । এছাড়াও আরও বলেছেন ‘আমরা বিচ্ছেদের পরিকল্পনা বেশ কিছুদিন আগেই করে ফেলেছিলাম, তবে এখন আমরা বিষয়টা জনসমক্ষে আনতে স্বচ্ছন্দবোধ করছি'।

915

কী কারণে বিবাহ-বিচ্ছেদের সিদ্ধান্ত  নিলেন এই তারকা দম্পত্তি, তা কেউই খোলসা করে জানাননি।  আমিরের জীবনটাও যেন রুপোলি পর্দার মতোন। আমিরের জীবনে কিরণের প্রবেশ এবং বিচ্ছেদ দুটোই যেন বিস্ময়কর।
 

1015

প্রযোজক-পরিচালক কিরণ একটা সময় আমিরের প্রথম স্ত্রী রিনা দত্তর সহকারী হিসেবে কাজ করতেন। কিন্তু স্ত্রী রিনাকে সরিয়ে খুব সহজেই আমিরের মনে জায়গা করে নিয়েছিলেন কিরণ রাও।
 

1115

পরিচালক আশুতোষের সূত্র ধরেই লগান ছবির পর অন্য একটি ছবিতে ফের আমিরের সঙ্গে দেখা হয় কিরণের। এবং সেই সময়টাতে ব্যক্তিগত জীবনে টালমাটাল চলছিল আমিরের। এবং দীর্ঘ ১৬ বছরের দাম্পত্যের অবসান ঘটেছিল।

1215

ছোট বয়সে বিয়ে-সন্তান-বিবাহবিচ্ছেদের দুঃখে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়া আমির কঠিন সময়ে পাশে পেয়েছিলেন কিরণকে।

1315

তারপরই একদিন আমিরকে কাজের জন্য ফোন করেছিলেন কিরণ রাও। সেখান থেকেই ব্যক্তিগত জীবন নিয়ে অনেক কথা হয়েছিল আমির-কিরণের। সেই থেকেই শুরু। তারপর থেকেই একটু অন্যভাবে কিরণকে দেখতে শুরু করেন আমির। এবং নিয়মিত ফোনপর্বও চলতে থাকে।

1415


আমির সঙ্গে কথা বলতে বলেই প্রেমে পড়েন কিরণ। দুজনে এতটাই প্রেমে হাবুডুবু খাচ্ছিলেন যে তারপরই লিভ-ইনের সিদ্ধান্ত নেন কিরণ-আমির। ৩ বছর লিভইন -এর পরই বিয়ের সিদ্ধান্ত নেন তারা। সারোগেসির মাধ্যমে সন্তান জন্ম দিয়েছেন কিরণ। সম্প্রতি ১৫ বছরের বিবাহবার্ষিকীও উদযাপন করেছিলেন তারকা দম্পত্তি । তারপরও ডিভোর্সের ঘোষণা করলেন কিরণ-আমির

1515

উল্লেখ্য, এর আগেও প্রথম স্ত্রী রিনা দত্তর সঙ্গে ১৬ বছরের সংসার ছেড়ে বেরিয়ে যান আমির। তবে কি ১৫ বছরেই দাম্পত্যেই বিশ্বাসী আমির, একাধিক প্রশ্নের মুখে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট।

Share this Photo Gallery
click me!
Recommended Photos