বির্তক ও সাহসীপনায় নারীত্বের আইকন সুস্মিতা, তাঁর জন্মদিনে রইল সেরা দশটি তথ্য

আজ ৪৪-এ পা দিলেন মিস ইউনিভার্স তথা বাঙালি কন্যা সুস্মিতা সেন। প্রথম ভারতীয় হিসেবে মাত্র ১৮ বছর বয়সে মিস ইউনিভার্সের মুকুট উঠেছিল সুস্মিতার মাথায়। মিস ইউনিভার্সের খেতাব জেতার পরই 'দস্তক' ছবি দিয়ে চলচ্চিত্রে অভিষেক ঘটে তার। চলচ্চিত্র জীবনের মতোই ব্যক্তিগত জীবনও তার আড়ম্বরপূর্ণ। নিজের ফিটনেস নিয়েও বেশ সচেতন অভিনেত্রী।  এর পাশাপাশি বয়ফ্রেন্ড রহমান শল এর সঙ্গে চুটিয়ে প্রেমও করছেন অভিনেত্রী। সিঙ্গেল পেরেন্ট হিসেবে মাতৃত্বের পুরো স্বাদটাও তিনি বেশ আনন্দের সঙ্গেই উপভোগ করছেন। জন্মদিনে দেখে নেওয়া যাক তার কিছু এক্সক্লুসিভ ছবির ঝলক।  

Riya Das | Published : Nov 19, 2019 9:18 AM IST

111
বির্তক ও সাহসীপনায় নারীত্বের আইকন সুস্মিতা, তাঁর জন্মদিনে রইল সেরা দশটি তথ্য
সালটা১৯৯৪। এই হল সেই বিশেষ দিন। প্রথম ভারতীয় হিসেবে মাত্র ১৮ বছর বয়সে মিস ইউনিভার্স হয়েছিলেন সুস্মিতা সেন। নাম ঘোষণার পর ঠিক এমনই প্রতিক্রিয়া হয়েছিল সুস্মিতার।
211
স্বতন্ত্র নারী হিসেবে ইতিমধ্যেই নাম রয়েছে সুস্মিতা সেনের । সন্তানের মা হবার জন্য যে কোনও পুরুষের প্রয়োজন হয় না তা তিনি চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন।
311
বরাবরই ফিটনেস ফ্রিক সুস্মিতা। একের পর এক শরীরচর্চায় ছবি তিনি নিজের ইনস্টাগ্রামে পোস্ট করেন।যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। আর এখন তার শরীরচর্চার সঙ্গী প্রেমিক রহমান।
411
ভাল অভিনেত্রীর তকমা যেমন তার রয়েছে ভাল বক্তা হিসেবে তিনি দর্শকমহলে জনপ্রিয়। অনেক নারীর জীবনেই তিনি অনুপ্রেরণা। মনের অদম্য ইচ্ছাশক্তি দিয়ে জীবনে সবকিছু অর্জন করা যায়। তা তিনি সকলকে বুঝিয়ে দিয়েছেন।
511
দুই মেয়ে রেনি এবং আলিশাকে নিয়ে বয়ফ্রেন্ড রহমানের সঙ্গে আদুরেপনায় মেতেছেন অভিনেত্রী।
611
মাত্র ২৫ বছর বয়সে তিনি প্রথম সত্তানকে দত্তক নিয়েছিলেন। শিশু দত্তক নেওয়ার পর তার অভিভাবকত্ব নিয়ে নানান প্রশ্ন ওঠে। কিন্তু সব সমালোচনার ইতি টেনে তিনি খোশমেজাজেই মাতৃত্বের স্বাদ অনুভব করছেন।
711
প্রেমিক রহমান বর্তমানে তার বেঁচে থাকার রসদ। তার মুখের হাসির পিছনে একটি বড় কারণও তার এই প্রেমিক। বারেবারে সুস্মিতা তা বুঝিয়ে দিয়েছেন। উষ্ণ আদরে , চুম্বনে মত্ত হয়েছেন বাঙালি অভিনেত্রী।
811
বলিউডের পাশাপাশি তামিলও বাংলা চলচ্চিত্রেও অভিনয় করেছেন সুস্মিতা। চলচ্চিত্রে অসামান্য দক্ষতার জন্য ফিল্মফেয়ার সহ একাধিক পুরস্কারও রয়েছে তার ঝুলিতে।
911
মেয়েদর সঙ্গে রহমানও কতটা সাবলীল তা ছবিতেই স্পষ্ট। মায়ের পছন্দকেই তারা মন থেকে মেনে নিয়েছেন। আউটিং থেকে ডিনার সবতেই সুস্মিতার সঙ্গে রয়েছেন তারা দুই মেয়ে।
1011
একজন বাঙালি নারী হিসেবে সকলের কাছেই গর্ব সুস্মিতা। তার সাহসিকতা, মনোবল, অদম্য ইচ্ছাশক্তি হাজারো কুর্নিশ। হতাশাগ্রস্ত নারীর অনুপ্রেরণার পাশাপাশি সমাজের সকল নারীর ঐতিহ্য ও গর্ব সুস্মিতা সেন।
1111
বিয়ে নিয়ে এখনও কিছু ভাবেননি ৪৪ -এর অভিনেত্রী। আপাতত প্রেমের আস্বাদটাই চুটিয়ে উপভোগ করছেন অভিনেত্রী।
Share this Photo Gallery
click me!
Recommended Photos