শাশুড়ি হিসেবে কেমন শর্মিলা ঠাকুর, তার কোন স্বভাব নিজের মায়ের মতো অনুপ্রেরণা জোগায় করিনাকে

৬০-এর দশকের বলি ডিভা শর্মিলা ঠাকুর আজও দর্শকমনে নিজের জায়গা পাকিয়ে রেখেছেন। ৭৬-তে পা দিলেন শর্মিলা ঠাকুর।  ঠাকুর পরিবারের মেয়ে হয়েও মুসলিম সম্প্রদায়ের নবাবের সঙ্গে প্রেম। ৬০ এর দশকে তাদের প্রেমকাহিনি এক আলোচিত বিষয়।  ভিন্ন ধর্মাবলম্বীর কারণেই অনেক সমস্যার মুখোমুখি পড়তে হয়েছিল দুজনকেই। হাজারো  সমস্যাকে অতিক্রম করে ১৯৬৯ সালে গাটছড়া বেঁধেছিলেন এই জুটি। বর্তমানে তাদের দুই সন্তান সইফ আলি খান এবং সোহা আলি খান। স্ত্রী-মা ছাড়াও শাশুড়ি  হিসেবে কেমন শর্মিলা, কেমনই বা সম্পর্ক পুত্রবধূ করিনা কাপুরের সঙ্গে জানলে অবাক হবেন।

Riya Das | Published : Dec 8, 2020 5:26 AM IST

18
শাশুড়ি হিসেবে কেমন শর্মিলা ঠাকুর, তার কোন স্বভাব  নিজের মায়ের মতো অনুপ্রেরণা জোগায় করিনাকে

৭৬-তে পা দিলেন শর্মিলা ঠাকুর। এই বয়সে এসেও তার গ্ল্যামার যেন একটুকুও কমেনি। বরং বউমা করিনার সঙ্গে তিনিও চলছেন সমানে সমানে।

28

শাশুড়ি হিসেবে খুব রাগী কিংবা মেজাজি, কেমনই বা সম্পর্ক করিনার সঙ্গে, যা জানার জন্য মুখিয়ে রয়েছেন দর্শক।

38

শাশুড়ির সঙ্গে নিজের মায়ের মতোন যে সম্পর্ক তা তাদের ছবিতেই স্পষ্ট।

48

শর্মিলা  ঠাকুর বুঝতে পেরেছিলেন, পতৌদি বংশের বধূ হলেও তার জীবন যাপন অনেকটাই আলাদা। তাই শাশুড়ি হয়েও পুত্রবধূকে করিনাকে বাঁধা দেননি শর্মিলা। বরং মেয়ের মতো তাকে সম্পূর্ণ স্বাধীনতা দিয়েছিল।

58


করিনা একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন,  যে পুরো পরিবার একবার মলদ্বীপে ছুটি কাটাতে গিয়েছিলেন, এবং সেখানে সমুদ্রসৈকতে গিয়ে তিনি বিকিনি পড়েছিলেন, তাতেও শর্মিলা ঠাকুর কোনওদিন বাধা দেয়নি।

68


প্রতিটি মেয়ের জন্যই তার মা অনুপ্রেরণা এবং করিনার জন্য তার শাশুড়িই হল বড় অনুপ্রেরণা, যা করিনা নিজেও স্বীকার করেছেন।

78


বেবো আরও জানিয়েছিলেন, তার শাশুড়ি কেরিয়ার ও পরিবারকে নিখুঁত ভাবে ভারসাম্য বজায়  রেখে তাকে সর্বদা অনুপ্রাণিত করে গেছেন। শর্মিলা সবসময়েই করিনার প্রশংসা করেন।

88

করিনা আরও জানিয়েছিলেন, সইফকে জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছিলাম কারণ স্বাধীনভাবে বাঁচতে চেয়েছিলাম। বিয়ের পর কাজ করা, এই সমস্ত কিছুই মেনে নিয়েছিল সইফ আলি খান।

Share this Photo Gallery
click me!
Recommended Photos