'অভিশপ্ত ২০২০', বছরের মাত্র ৭ মাসেই যে বলিউড তারকাদের হারিয়েছি আমরা

২০২০ সাল এই বছরের সঙ্গে জুড়ে গিয়েছে অভিশপ্ত তকমা। বিশ্বজুড়ে মহামারির হানায় প্রথম কেড়েই প্রাণ কাড়তে শুরু করেছে এই বছর। কোবিডের হানায় কত মানুষ তাঁর প্রিয়জনদের চির দিনের মত বিদায় জানিয়েছে এই বছরে। তার উপর বলিউডেও এই বছর যেন এক অভিশাপ নিয়ে এসেছে। একের পর এক জনপ্রিয় বলিউড তারকাদের মৃত্যু খবর পেয়ে চলেছি আমরা। সবে বছরের মাঝামাঝি এর মধ্যেই বেশ কিছু তারকাদের চিরদিনের মত বিদায় জানিয়েছে বলিউড-সহ গোটা দেশ। এই ২০২০ সালটি বলিউডের জন্য অত্যন্ত দুঃখজনক একটি বছর বলে প্রমাণিত হয়েছে। বছরের ছয় মাসের মধ্যেই বলিউড বহু কিংবদন্তি তারকাদের হারিয়েছি আমরা।

deblina dey | Published : Jul 9, 2020 6:57 AM IST / Updated: Jul 09 2020, 12:37 PM IST

17
'অভিশপ্ত ২০২০', বছরের মাত্র ৭ মাসেই যে বলিউড তারকাদের হারিয়েছি আমরা

২০২০ সালটি বলিউডের জন্য অত্যন্ত দুঃখজনক একটি বছর। বছরের ৬ মাসের মধ্যেই বলিউড বহু কিংবদন্তি তারকাকে হারিয়েছি আমরা। চলতি বছরের ২৯ এপ্রিল জনপ্রিয় অভিনেতা ইরফান খানের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছিল দেশ জুড়ে। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন।

27

এরপরের দিন ৩০ এপ্রিল মারা যান বলিউডের বিখ্যাত অভিনেতা ঋষি কাপুর । তিনিও দীর্ঘদিন ধরে ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করেছিলেন।
 

37

১ জুন সংগীত রচয়িতা এবং বিখ্যাত সংগীতশিল্পী ওয়াজিদ খান-এর মৃত্যু হয়। বলিউডে সাজিদ ও ওয়াজিদের জুটি খুব বিখ্যাত ছিল।
 

47

ভারতীয় চলচ্চিত্র পরিচালক এবং চিত্রনাট্যকার বাসু চ্যাটার্জী যদিও তিনি ১৯৭০ এবং ১৯৮০ সালের দিকে মধ্যম সিনেমা বা মধ্যম রাস্তা সিনেমাতে হৃষিকেশ মুখোপাধ্যায় এবং বসু ভট্টাচার্য-এর সহকারী হিসাবে চিত্রনির্মাণ করেন। তাদের জনপ্রিয় চলচ্চিত্র ছিল তিসরি কসম (১৯৬৬)। তিনি মধ্যবিত্ত পরিবারের প্রেম ভালোবাসা নিয়ে সিনেমা বানান। বার্ধক্যজনিত কারণে ৪ জুন পরলোক গমন করেন তিনি।

57

এরপর ১৪ জুন বলিউডের খ্যাতিমান অভিনেতা সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর খবর। তাঁর মৃত্যুর খবর নাড়িয়ে দিয়েছে গোটা দেশ-কে। যদিও এখনও অবধি এই রহস্যজনক মৃত্যুর সত্যতা প্রকাশ্যে আসেনি।

67

এরপর বলিউডের বিখ্যাত কোরিওগ্রাফার সরোজ খান পরলোক গমন করেন। কার্ডিয়াক অ্যারেস্টের কারণে ৩ জুলাই মুম্বইয়ের একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

77

৮ জুন বলিউডের কিংবদন্তি কৌতুক অভিনেতা জগদীপ জাফরি  পরলোক গমন করেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৮১ বছর। শোলে ছবিতে তাঁর সুরমা ভোপালীর চরিত্র দর্শকের মনে চির স্মরণীয় হয়ে থাকবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos