পিতৃ দিবস উপলক্ষে এই স্পেশাল ৫ টি সিনেমা অবশ্যই দেখান বাবা কে, উপভোগ করবেনই গ্যারান্টি

এই ফাদার্স ডে তে নিজের ব্যস্ত রুটিনের মধ্যে থেকে একটু সময় বার করে,বাবার জন্য স্পেশাল কিছু করতে চান? তাহলে আপনার জন্য রইল পিতৃদিবস উপলক্ষে বিশেষ কিছু সিনেমা, এগুলি বাবার সঙ্গে বসে একসঙ্গে দেখুন,আপনার বাবা-কে এই দিনটি-তে আরও স্পেশাল ফিল করাবে। বাবা ও সন্তান দুজনেই দারুন উপভোগ করবেন গ্যারান্টি! 

Abhinandita Deb | Published : Jun 19, 2022 6:24 AM IST / Updated: Jun 20 2022, 08:57 AM IST

14
পিতৃ দিবস উপলক্ষে এই স্পেশাল ৫ টি সিনেমা অবশ্যই দেখান বাবা কে, উপভোগ করবেনই গ্যারান্টি

চম্পক(ইরফান খান) একজন একক অভিভাবক, উদয়পুরের একজন মিষ্টি বিক্রেতা, তাঁর ভাই ও একমাত্র মেয়ে তারিকা(রাধিকা মদন) কে নিয়ে থাকেন। মেয়ে তারিকা একজন হাই স্কুল গ্র্যাজুয়েট  যে ছোট শহর থেকে সাই বিশ্বে ভ্রমণ করার স্বপ্ন দেখে। 

সে গ্র্যাজুয়েশন পাস করে, অনেক কষ্টে তাঁর বাবা কে রাজি করে লন্ডনে পড়তে যাওয়ার জন্য, কিন্তু বিদেশে পড়তে যাওয়ার বিপুল খরচ জুগিয়ে একমাত্র মেয়ের স্বপ্ন পূরণের জন্য জন্য চম্পক অনেক বাধা বিপত্তির মধ্যে জড়িয়ে পড়ে কিন্তু সে থেমে যায়না চেষ্টা চালিয়ে যায় মেয়ের ইচ্ছা পূরণের। ছবি টি তে বাবা ও মেয়ের মধ্যে প্রানের টান এত সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে, যা দেখে মনে ভরে যায়।
 

24

অন্যতম জনপ্রিয় ছবি পিকু,ছবি টি পরিচালনা করেছেন সুজিত সরকার। ছবি টি তে মেয়ে পিকু(দীপিকা) ও বাবার(অমিতাভ বচ্চন) মধ্যে ভালোবাসা, স্নেহ, মমতা কে নিখুঁত ভাবে ফুটিয়ে তোলা বয়েছে। 

পিকু দিল্লি তে বেড়ে ওঠা একজন স্থপতি। যে তাঁর বাবা ভাস্কর বন্দ্যোপাধ্যায় কে নিয়ে থাকেন। তাঁর মা মারা যাওয়ার পর পিকুই বাবার খেয়াল রাখে। পিকুর বাবার ক্রনিক কোষ্ঠিকাঠিন্যের ফলে প্রায়ই তাঁদের কে তাঁর জন্য অনেক রকম সমস্যা ও দুশ্চিন্তার মধ্যে পড়তে হয়।

তবুও পিকু কিন্তু তাঁর মার অনুপস্থিতি তে তাঁর বাবার ভালো মন্দের সব সময় খেয়াল রাখে। একঘেয়েমি জীবন থেকে মুক্তির জন্য পিকু তাঁর বাবা কে নিয়ে গাড়ি করে দিল্লি থেকে কলকাতায় তাঁদের পূর্বপুরুষের ভিটে তে আসার প্ল্যান করে, এবং সেই মত বেরিয়ে পড়ে, আর তাঁদের এই লং জার্নি তে তাঁদের কে সঙ্গ দেয় তাঁদের ড্রাইভার রানা চৌধুরী(ইরফান খান)।

34

ছবি টি প্রাক্তন কুস্তিগীর মহাবীর সিং ফোগত-এর নিজের দেশ কে আন্তর্জাতিক প্রতিযোগিতায় তুলে ধরার অপূর্ন ইচ্ছার উপর ভিত্তি করে তৈরি। ফগতের চরিত্রে অভিনয় করেছেন আমির খান এখন জাতীয় পুরস্কার প্রাপ্ত কুস্তিগীর, হরিয়ানার এক ছোট্ট টালির ঘরে থাকে। তাঁর কুস্তি নিয়ে অনেক দূর যাওয়ার ইচ্চা থাকা সত্তেও, পরিবারের আর্থিক অভাবের জন্য বাধ্য হয়ে নিজের স্বপ্ন কে জলাঞ্জলি দিতে হয়। মহাবীরের ইচ্ছা ছিল তাঁর যেন ছেলে হয় যে তাঁকে সোনার মেডেল এনে দিয়ে তাঁর অপূর্ন ইচ্ছা কে পূরণ করবে।

তাঁর স্ত্রী দয়া(সাক্ষী তনওয়ার) চার কন্যা সন্তানের জন্ম দেন, তখন মহাবীর মেয়ে দের বিষয়ে সামাজিক বিধি নিষেধের বিরুদ্ধে গিয়ে নিজের দুই মেয়ে গীতা(ফাতিমা সানা শেখ), ববিতা( সানিয়া মালহোত্রা) কে কুস্তির তালিম দিতে শুরু করেন নিজেই এছাড়াও এবং জাইরা ওয়াসিম ও সুহানি ভাটনগর  তাঁর আরও দুই মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। 

44

১৯৯৪ সালের জনপ্রিয় অ্যনিমেশন মুভি লায়ন কিং এক ইমোশনশনাল জায়গা তৈরি করে নিয়েছিল সকলের মনে। উদার মনা ও সাহসী মুফাসার বীরত্ব তাঁর শিশু শাবক সিম্বা কে অনুপ্রাণিত করেছিল তাঁর মৃত্যুর পরেও। একলা ছোট্ট সিম্বা তাঁর বাবার মৃত্যুর পর ভয়ে পালিয়ে যায় জঙ্গল ছেড়ে অনেক দূরে, এরপর বাবা কে হারানোর দুঃখে মুষড়ে পড়ে সে। কিন্তু পথে তাঁর দুই বন্ধু নালা ও সামন রোফিকি,জুটে যায় এবং তাঁদের সাহায্যে সিম্বা নিজের জীবনের সঠিক জায়গায় পৌঁছতে পারে। মুসাফার দেয়া উপদেশ গুলি শুধু সিম্বাই নয়, দর্শক দের জন্যও প্রযোজ্য যে কিভাবে আমাদের প্রত্যেকের সঙ্গে সম্পর্ক কে মেন্টেন করা উচিত এবং জীবনে একটি বড় লক্ষ্য বা উদ্দেশ্য রাখা উচিত, এবং এমন সিদ্ধান্ত নেয়া উচিত যার থেকে শুধু আমরা নিজেরাই নয় সবাই উপকৃত হয়। ছবি টি তে আরও দেখানো হয় কিভাবে একজন বাবার ভালোবাসা, স্নেহ, মমতা তাঁর মৃত্যুর পরেও তাঁর সন্তানের মধ্যে চিরকাল বেঁচে থাকে।

 

চাচী ৪২০

কামাল হাসান অভিনীত একটি কমেডি মুভি, একজন বাবা কিভাবে মহিলার রূপ ধরে, তাঁর বিচ্ছেদ হয়ে যাওয়া স্ত্রীর বাড়ি তে এসে থাকে তাঁর মেয়ে কে সঙ্গ দেয়ার জন্য। মেয়ের সঙ্গে থাকার জন্য কিভাবে সে দুটি রূপে সমান তালে দায়িত্ব পালন করে চলে।

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos