Vicky Kaushal: ছোট্ট কামরার ঘর, একবুক স্বপ্নে বাঁচা ভিকি কখনও ভেবেছিলেন ক্যাট তাঁর স্ত্রী হবেন

মুম্বইয়ের ১০ ফুট বাই ১০ ফুটের ঘরে, বড় হয়ে উঠা ভিকি কৌশল আজ বলিউডের অন্যতম সেরা অভিনেতাদের মধ্যে একজন। মাত্র ৬ বছরের বলিউড কেরিয়ারে, এতো সফল হতে এর আগে কাওউকে দেখা যায়নি। শুধু তাই নয়, সঙ্গে তিনি এখন ক্যাটরিনার স্বামী। 

Jayita Chandra | Published : Dec 14, 2021 4:23 AM IST

19
Vicky Kaushal: ছোট্ট কামরার ঘর, একবুক স্বপ্নে বাঁচা ভিকি কখনও ভেবেছিলেন ক্যাট তাঁর স্ত্রী হবেন

বর্তমানে তার ফ্যান ফলোয়ারের সংখ্যা চোখে পড়ার মতো। নিজের অভিনয় দক্ষতায় বরাবরই দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন ভিকি। বাবা শ্যাম কৌশল বলিউডের সফল অ্যাকশন পরিচালক হওয়া সত্ত্বেও ইন্ডাস্ট্রিতে পাকাপাকি ভাবে জায়গা করে নিতে বেশ বেগ পেতে হয়েছে ভিকিকে।

29

ছোট বেলা থেকেই মেধাবি ছাত্র ছিলেন ভিকি। খেলাধুলার প্রতিও তার যথেষ্ট আগ্রহ ছিল। সেই সময় কখনও ভাবেননি অভিনেতা হবেন। আসলে তার বাবা কখনোই চাইতেন না ভিকি ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করুক। কারণ বলিউডের কঠিন বাস্তব সম্পর্কে তিনি অবগত ছিলেন।

39

শ্যাম কৌশল চাইতেন ভিকি এমন কোনও কাজ করুক, যে কাজে প্রতিমাসে একটা নির্দিষ্ট মাইনে থাকবে। ইঞ্জিনিয়ারিং পাস করার পর ভিকি একটি ছোট কোম্পানিতে কাজ করতে শুরু করেন। তবে কিছুদিনের মধ্যেই ভিকি বুঝতে পারে এই কাজ তার জন্য নয়। সাড়া জীবন কম্পিউটারের সামনে বসে কাটানো সম্ভব নয়।

49

ওই সময় কাজ ছেড়ে দিয়ে ভিকি বাবার সঙ্গে সিনেমার কাজ করতে শুরু করে। সেখান থেকেই ফিল্মে আগ্রহ জন্মায়। বাবার সঙ্গে কাজ করার পাশাপাশি ভিকি ওই সময় অভিনয়ের প্রশিক্ষণ নিতে শুরু করেন। এরপর পরিচালক অনুরাগ কাশ্যপ-এর টিমের সদস্য হন ভিকি। ২০১২ সালে মুক্তি পাওয়া ছবি ‘গাংস অফ ওয়াসিপুরে’ ভিকি সহপরিচালকের ভূমিকা পালন করেন।

59

এরপর ২০১৫ সালে মুক্তি পায় মাসান। এই ছবিতে ভিকি প্রথম কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেন। এর আগে ২-৩ টি সিনেমাতে ভিকিকে কিছু ছোট চরিত্রে অভিনয় করতে দেখা যায়। মাসান বক্স-অফিসে সাড়া না ফেললেও ছবিতে ভিকির অভিনয় দর্শকদের মনে ধরে। এরপর ২০১৬ সালে মুক্তি পায় অনুরাগ কাশ্যপ-এর সিনেমা রামন রাঘাভ ২ ।

69

এই ছবিতে নাওয়াজউদ্দিন সিদিক্কির বিপরীতে তার অভিনয়ের প্রশংসা করেছিলেন সকলেই। তবে এই সিনেমাটিও বক্স-অফিসে মুখ থুবড়ে পড়ে। ভিকির অভিনয় দর্শকদের ভালো লাগলেও সেই ভাবে কাজ পাচ্ছিলেন না তিনি। কারণ সেই সময় ভিকির দরকার ছিল একটি হিট সিনেমার। অপেক্ষার অবসান ঘটলো ২০১৮ সালে।

79

২০১৮ সালে সঞ্জয় দত্তের বায়োপিকে ‘কামলি’ চরিত্রে অভিনয় করে রীতিমতো আলোড়ন ফেলে দেন চারিদিকে। সিনেমায় সঞ্জয় দত্তের চরিত্রে রণবীর কাপুরের অভিনয়ের পাশাপাশি, তার বেস্ট ফ্রেন্ডের ভূমিকায় ভিকির অভিনয় এক কথায় অসাধারণ। সিনেমাটি বক্স-অফিসে ব্যাপক সফলতা পায় এবং ভিকি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পান।

89

এরপর আর তাকে পিছনে ঘুরে তাকাতে হয়নি। ২০১৯ সালের উরি সিনেমার জন্য জাতীয় পুরষ্কার পান। এর পাশাপাশি বেশ কিছু ওয়েবসিরিজেও কাজ করেন ভিকি। বর্তমানে বি-টাউনের বেশিরভাগ পরিচালক এবং প্রযোজকদের পছন্দের অভিনেতাদের তালিকার শীর্ষে রয়েছেন ভিকি।

99

আর সে ভিকি কৌশলই আজ বলিউডে রাজ করছেন। ক্যাটকে ধুম ধামে বিয়ে করে ঝড় তুললেন সর্বত্র, মাত্র কয়েক বছরেই সকলের নজর কেড়ে তিনি এখন সিনে স্টার ঝড়ের গতীতে ভাইরাল, নিত্য খবরের হেডলাইনে এখন তাঁর স্থান। হাতে একের পর এক ছবি, তবে বর্তমানে বিয়েপর্ব নিয়ে ব্যস্ত ভিকি। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos