চরম হেনস্তার শিকার হয়ে নিজের মুখও দেখতে চাইতেন না বিদ্যা বালন, কেন জানেন


বলিউড অভিনেত্রী বিদ্যা বালনকে নিয়ে চর্চা সর্বদাই তুঙ্গে। সমালোচনা যেন তার পিছু ছাড়ে না। শরীরের বাড়তি ওজন থেকে পোশাকের জন্য বারবার কটাক্ষের মুখে পড়েছেন বিদ্যা। একাধিক কাটাছেড়া চরিত্রে নিজের অভিনয় দক্ষতা দিয়ে দাপুটে অভিনেত্রীর তকমা লাগিয়েছেন বিদ্যা বালন (Vidya Balan)। স্পষ্টবাদী, ঠোঁটকাটা হিসেবে বি-টাউনে তকমা রয়েছে বলি অভিনেত্রী বিদ্যা-বালনের। বি-টাউনে তার রাজত্বের কথা কেউ টেরও পায়নি একদিন। অথচ তিনিই এখন সকলের 'পরিণীতা' থেকে 'শেরনি'। বলিউডে সাফল্য পেলেও বিদ্যার অভিনয়ের কেরিয়ারের যাত্রাপথ অতটাও সহজ ছিল না। হাজারো ব্যর্থতা টপকে তিনি আজ বলিউডের 'শেরনি'। নিজের তিক্ত অভিজ্ঞতার কথাই তুলে ধরেছেন বিদ্যা বালন। বলিউড প্রযোজকের কাজ থেকে এতবার এতটাই অপমানিত হয়েছিলেন যে একটানা ৬ মাস নিজেকে আয়নায় দেখতেও ইচ্ছা হতো না। কেরিয়ারের সবচেয়ে কঠিন সময়টায় নিজেক কীভাবে সামলেছিলেন বিদ্যা বালন, তা নিজেই শেয়ার করলেন বলিউডের 'শেরনি'।

Riya Das | Published : Mar 17, 2022 4:28 AM IST

111
চরম হেনস্তার শিকার হয়ে নিজের মুখও দেখতে চাইতেন না বিদ্যা বালন, কেন জানেন

স্পষ্টবাদী, ঠোঁটকাটা হিসেবে বি-টাউনে তকমা রয়েছে বলি অভিনেত্রী বিদ্যা-বালনের। বলিউডে নারীকেন্দ্রিক ছবি করার পাশাপাশি হিন্দি ছবির চিত্রনাট্যে নারী চরিত্রের ভূমিকায় রদবদল আনার পিছনে অনেকটাই অবদান রয়েছে বিদ্যার (Vidya Balan)। 

211

বরাবরই সোজা সাপটা কথা বলতে পছন্দ করেন অভিনেত্রী।  সমালোচনা যেন তার পিছু ছাড়ে না। শরীরের বাড়তি ওজন থেকে পোশাকের জন্য বারবার কটাক্ষের মুখে পড়েছেন বিদ্যা। তবু থেমে থাকেননি। থলথলে চেহারা নিয়ে মারকাটারি চাবুক ফিগারের নায়িকাদের একহাত নিচ্ছেন বিদ্যা বালন  (Vidya Balan) ।

311

সেইদিনের 'পরিনীতা' থেকে আজকের 'শেরনি'। মাঝে চলে গিয়েছে অনেকটা সময়। সাহসী বিদ্যাকে দেখে রীতিমতো চমকে গিয়েছে টিনসেন টাউলে। এখন যে কোনও চরিত্রেই সাবলীল বিদ্যা বালন  (Vidya Balan) । তার সহজাত অভিনয় সমালোচকদেরও প্রশংসা কারে।

411


কন্ট্রোভার্সি যেন সর্বদাই আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রয়েছে বিদ্যা বালনের (Vidya Balan) সঙ্গে। একাধিকবার বিতর্ক-সমালোচনাতে নাম উঠে এসেছে বিদ্যার। যদিও তিনিও ছাড়ার পাত্রী নন। যোগ্য জবাব দিয়েই মুখ বন্ধ করেছেন নেটিজেনদের। তবে বলি কেরিয়ারে বিদ্যার যাত্রাপথ মোটেই ভাল ছিল না।

511

বলিউডে সাফল্য পেলেও বিদ্যার অভিনয়ের কেরিয়ারের যাত্রাপথ অতটাও সহজ ছিল না। হাজারো ব্যর্থতা টপকে তিনি আজ বলিউডের 'শেরনি'(Vidya Balan)। নিজের তিক্ত অভিজ্ঞতার কথাই তুলে ধরেছেন বিদ্যা বালন। 

611

বলিউড প্রযোজকের কাজ থেকে এতবার এতটাই অপমানিত হয়েছিলেন যে একটানা ৬ মাস নিজেকে আয়নায় দেখতেও ইচ্ছা হতো না। কেরিয়ারের সবচেয়ে কঠিন সময়ের কথা নিজেই শেয়ার করলেন বলিউডের 'শেরনি' (Vidya Balan) ।

711


বিদ্যা (Vidya Balan) জানিয়েছেন, তাকে এতটাই অপমানিত করা হয়েছিল, সেই কথাগুলো প্রচন্ড কুরুচিপূর্ণ ছিল। সেইসময় একের পর এক ছবি থেকে তাকে বাদ দেওয়া হয়েছিল। প্রযোজকদের কাছে চূড়ান্ত হেনস্তা হতে হয়েছিল।

811


বিদ্যা (Vidya Balan) জানিয়েছেন, এটিই তার কেরিয়ারের অন্যতম কঠিন সময় ছিল। ১২ টিরও বেশি সিনেমা থেকে ছেঁটে ফেলা হয়েছিল  আমাকে। সেরকমই তার মধ্যে একটি ছবি থেকে বাদ পরে যাওয়াতে প্রচন্ড কষ্ট পেয়েছিলেন অভিনেত্রী। 

911


বিদ্যা (Vidya Balan)  আরও জানান, এতটাই রাগ হয়েছিল যে শেষে মুম্বইয়ের মেরিন ড্রাইভ থেকে বান্দ্রা পর্যন্ত রোদের মধ্যে একটানা হেঁটে গিয়েছিলেন তিনি। যদিও তখন কোনওকিছুকে গ্রাহ্য করেননি শেরনি নায়িকা।

1011

বিদ্যা বালন (Vidya Balan)  জানান, এমন কিছু মানুষের আচরণ এতটাই খারাপ ছিল যে নিজেকে একজন জঘন্য মানুষ মনে হতো আমার। প্রচুর বার হেনস্তার শিকার হতে হয়েছে। এমনও হয়েছে যে ৬ মাস আয়নায় নিজের মুখ দেখতে ইচ্ছা করেননি। ২০০৩ সালে দক্ষিণী ছবির পরিচালক-প্রযোজকদের অফিস থেকে খালি হাতে ফিরতে হতো তাকে।

1111

২০০৩ সালে বাংলা ছবিতে পরমব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে ভালো থেকো ছবি দিয়ে কামব্যাক করেন বিদ্যা বালন (Vidya Balan) । ২০০৫ সালে পরিণীতা ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেন বিদ্যা বালন। তারপর থেকে তাকে আর  পিছন ফিরে তাকাতে হয়নি। বি-টাউনে তার রাজত্বের কথা কেউ টেরও পায়নি একদিন। অথচ তিনিই এখন সকলের 'পরিণীতা' থেকে 'শেরনি'। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos