বিদ্যা কেন শাড়ি পরেন, অন্য পোশক নিয়ে ঠিক কী সমস্যা অভিনেত্রী

বিদ্যা বালান, বলিউডে পা রাখার পর থেকেই নিজের এক বিশেষ জায়গা তৈরি করেছিলেন তিনি। আর সেই সফর আজও অব্যাহত। একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়ে দর্শকদের মনে এক আলাদা জায়গা করে নিতে খুব একটা সময় নেননি বিদ্যা। তবে সমালোচনা তার পিছু ছাড়েনি।

Jayita Chandra | Published : Jul 29, 2021 5:44 AM IST

110
বিদ্যা কেন শাড়ি পরেন, অন্য পোশক নিয়ে ঠিক কী সমস্যা অভিনেত্রী

ঠিক কি কারণে বিদ্যাকে প্রশ্নের মুখে পড়তে হয়, বিষয়টা বেশ খানিকটা পরিষ্কার। এক কথায় যাকে বলে বিনোদন জগতে ট্রোলিং এর কোন বিকল্প নেই। পান থেকে চুন খসলেই একটাই অস্ত্র মুহূর্তে প্রয়োগ করে বসে ভক্ত মহল। আর তা হলো ট্রোল। আর তা থেকে বাঁচতে মরিয়া আট থেকে আশি। 

210

বিদ্যা বালান কেউ একটা সময় সেই পরিস্থিতির মুখোমুখি হতে হয়। সুন্দর ছিপছিপে চেহারা নিয়ে বিদ্যা পর্দায় ধরা দিয়েছিলেন যখন তখন পরিণীতার মত ছবিও তৈরি হয়েছে। কিন্তু সেই ফিগার খুব বেশিদিন ধরা থাকেনি। কিছু দিন পর থেকেই বিদ্যার শরীরে জমতে থাকে মেদ। আর তা থেকেই শুরু হয় প্রশ্ন, গুঞ্জণ। 

310

তিনি তখন সব ধরনের পোশাকই স্বাচ্ছন্দ বোধ করতেন। ছবিতে একাধিকবার দেখা গেছে তাকে নানা চরিত্রের চাহিদায় নানা রকম পোশাক পরতে। তবে তাকে খুব একটা সহজ চোখে নিত ভক্ত মহল। বোধহয় নয় আর্থিক সেই কারণেই ট্রোলিং এর শিকার হতে হতো তাকে।

410

বলিউডে বডি শেমিং খুব সহজ একটা বিষয়। কিংবা ওয়ারড্রব মালফাংশন। কোন অভিনেত্রী কি পোশাক পড়লেন তাতে তাকে ঠিক কেমন দেখাচ্ছে কে কতটা রোগা কতটা মোটা তা নিয়ে একশ্রেণীর মানুষের মাথা ব্যাথার অন্ত নেই। আর এই বিষয়টাই অস্বস্তিতে ফেলে সেলেবদের বারে বারে। 

510

আর তাই তাদের ক্ষপ্পরে পড়েই নাজেহাল হতে হয় সেলিব্রিটিদের। বিদ্যা পালনের ক্ষেত্রে ব্যতিক্রম ঘটেনি। এমনকি শুধুই যে নেটদুনিয়া তা নয় খোদ সালমান খান তাকে মোটা বলতে পিছপা হননি। যদিও এই সব বিষয় খুব একটা কান দিতেন না তিনি। খুব একটা গুরুত্ব দেওয়া পছন্দও করতেন না সমালোচনাকে। 

610

এই সময়টি ছিল বিদ্যা বালানের বেছে নেওয়ার সময়। লক্ষী নয় তিনি নিজে নিজেকে কোন পোশাকে দেখতে বেশি পছন্দ করেন সে রাস্তায় ধরেছিলেন অভিনেত্রী। বুঝেছিলেন ওয়েস্টার্ন পোশাক তার জন্য নয়। তার মতে তাকে খুব একটা তাতে ভাল লাগত না। তাই একটা সময় তিনি শাড়ি কেই বেছে নিয়েছিলেন।

710

প্রথমেই আসে অনেক অবজেকশন। অনেকেই জানিয়েছিলেন শাড়ি কেন অন্য পোশাক নয় কেন, এমনটা উপদেশও মিলেছিল যে শাড়ির জন্য কমতে পারে বলিউডের দর। যদিও তাতে কান দিতে নারাজ ছিলেন তিনি। বিশ্বাস ছিল নিজের প্রতি। আর হয়েছেও তাই। নিজেকে নিজের মত করে তুলে ধরতে সক্ষম তিনি। 

810

তার বিশ্বাস ছিল একটা সময় তাকে শাড়িতেই সকলে গ্রহণ করবে। হয়েছেও তাই। বলিউডে অদ্ভুত গল্প হোক ভিন্ন চরিত্রে সাংসারিক বিদ্যা, পড়তে তিনি থাকা মানে ছবি যেন সুপারস্টার। একাই কাঁধে করে একটা আস্ত ছবি চালিয়ে নিয়ে যাবার ক্ষমতা রাখেন তিনি। আর তা প্রমাণ হয়েছে বারে বারে।  

910

তবে পোশাক নিয়ে আর কোন আপস নয়। শাড়িতেই নিজেকে তুলে ধরতে বর্তমানে পছন্দ করেন বিদ্যা। টাইট শাড়ি ছাড়া খুব একটা তাকে অন্য পোশাকে দেখাও যায় না। সারিকে বেছে নেওয়ার এই কারণ তিনি নিজেই খোলসা করেছিলেন সকলের কাছে। এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন তিনি নিজেই এই গোপন কথা। 

1010

বর্তমানে বিদ্যা বালানের এই স্টাইল হয়ে গেছে ট্রেন্ড। কোনও অনুষ্ঠান হোক বা ছবির প্রমোশন, নিজেকে শাড়িতেই সাজিয়ে তুলে সকলের কাছে নিজেকে পার্ফেক্ট কেরেছেন বিদ্যা। আর ফিগার তাঁর কাছে সুস্থতাই আসল কথা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos