মাটির নিচে বিকট শব্দ-পুড়ছে গাছ, আতঙ্ক শিল্পশহর দুর্গাপুরে

মাটির নিচে বিস্ফোরণের বিকট শব্দ! কিসের আগুনে পুরছে গাছ? রাস্তার ধারে এমন ঘটনায় আতঙ্ক ছড়াল শিল্পনগরী দুর্গাপুরে। ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয় পুলিশ ও বিদ্যুৎ দপ্তরের কর্মীরা।
 

Asianet News Bangla | Published : Sep 10, 2020 12:49 PM IST

15
মাটির নিচে বিকট শব্দ-পুড়ছে গাছ, আতঙ্ক শিল্পশহর দুর্গাপুরে

আসানসোলের খনি এলাকায় থেকে দূরত্ব খুব বেশি নয়। পশ্চিম বর্ধমান জেলার জমজমাট শহর দুর্গাপুর। কল-কারখানার আধিক্যের জন্য এই শহর শিল্পশহর হিসেবেও পরিচিত। কেউ কেউ আবার বলেন ইস্পাতনগরী। 
 

25

ঘড়িতে তখন দুপুর বারোটা। মঙ্গলবার দুর্গাপুরের বিওজিএল টাউনশিপের উল্টোদিকে রাস্তার নিচে বিকট শব্দ শুনতে পান স্থানীয় সবজি ব্যবসায়ী। প্রায় সঙ্গে সঙ্গেই রাস্তায় ফাটল ধরে যায়। এমনকী, পুড়ে যায় বেশ কয়েকটি গাছও।
 

35

সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই  বুধবার সকালে পরপর দু'বার বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। যথারীতি পুড়ে যায় সবজি মাঠের বেশ কয়েকটি গাছও। 
 

45

কী ব্যাপার? আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। কর্তব্যরত সিভিক ভলান্টিয়ারদের ঘটনাটি জানান স্থানীয় সবজি চাষী। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশও। গোটা এলাকা ঘিরে ফেলা হয়।
 

55

পুলিশকর্মীদের নজরে পড়ে, উচ্চক্ষমতাসম্পন্ন বিদ্যুৎবাহী তারের নিচে রয়েছে একটি গাছ। সেই গাছের কোনও অংশ যখনই তারের সংস্পর্শে আসছে, তখনই বিকট শব্দ হচ্ছে। আর সঙ্গে আগুনের ঝলকানি। শেষপর্যন্ত বিদ্যুৎ দপ্তরের কর্মীরা গিয়ে পরিস্থিতি সামাল দেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos