বিয়ের মরশুমে দারুণ সস্তা হল সোনা, এখনই কিনুন নাহলেই পস্তাবেন

ক্রমশ কমতে চলেছে সোনার দাম। বিয়ের মরশুম পড়তে না পড়তে হুড়মুড়িয়ে বেড়েছিল সোনা। লকডাউনের অগ্নিমূল্য বাজারে ফের নিচের দিকে নামতে শুরু করেছে সোনার মূল্য। করোনার জেরে দেশের আর্থিক অবস্থা তলানিতে গিয়ে ঠেকেছে। একদিকে বিয়ের মরশুমে সোনার দাম কমাতে সোনায় সোহাগা ব্যাপার মধ্যবিত্তের। লকডাউনের মধ্যে মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়ে সোনার বাজারে ফের চমক। কলকাতায় কত হয়েছে সোনা, জেনে নিন আজকের দর।

Riya Das | Published : Jul 17, 2020 9:09 AM IST

19
বিয়ের মরশুমে দারুণ সস্তা হল সোনা, এখনই কিনুন নাহলেই পস্তাবেন

অগ্নিমূল্য  বাজারে সোনার দাম একদিকে কমছে তো অন্যদিকে চড়চড়িয়ে বাড়ছে। বিয়ের মরশুমে  সোনার দাম বাড়া-কমাও তো লেগেই রয়েছে। ফের দাম কমল সোনার।

29

দেশের সমস্ত মেট্রো শহর সহ কলকাতাতেও ফের সস্তা হয়েছে সোনা। বিয়ের মরশুমে সোনার দাম কমাতে খানিকটা স্বস্তির নিঃশ্বাস নিচ্ছে মধ্যবিত্তরা।

39

ভারত ও চিনের সংঘর্ষ নিয়ে উত্তেজনা তুঙ্গে। অন্যদিকে আন্তর্জাতিক বাজারের জেরে সোনার দামেও রদবদল দেখা দিয়েছে।

49

গতকালের ৪ দিনের তুলনায় আজ  খানিকটা দাম কমেছে সোনার।  করোনা আতঙ্কের মধ্যেও মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়েছে এই সোনার দাম।

59

২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৮,২২০ টাকা। গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৮,৪৯০ টাকা।

69

 ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৯,৮০০ টাকা। এবং ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের গতকাল দাম ছিল ৫০,০৬০ টাকা।

79

চলতি বছরে সোনার দাম এমনিতেই ৫০ হাজারের গন্ডি পেরিয়েছে। আগামীতে ৬০ হাজার হওয়ারও সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে এই দাম কমাতেই দোকানে ভিড় বেড়েছে মধ্যবিত্তের।

89

আন্তর্জাতিক বাজারের উপর নির্ভর করেই এই দাম ওঠা নামা হয়েই চলেছে। বিয়ের মরশুমে যদি সোনার দাম কমে এতে আখেরে অনেকটাই লাভ হবে মধ্যবিওদের। 

99

সোনার প্রতি যেন আলাদাই একটা টান রয়েছে বাঙালির। তবে শুধু বাঙালির নয়, ভারতীয়দের সোনার প্রতি অপার টান নতুন কিছু নয়, এ যুগ যুগ ধরে চলে আসছে। সমীক্ষায় দেখা গেছে, সারা বিশ্বে যে দেশগুলি সোনা সঞ্চয় করে রাখে তার মধ্যে প্রথমসারিতে রয়েছে ভারতের নাম। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos