মধ্যবিত্তের হেঁশেলে আগুন, এক মাসের মাথাতেই ফের বাড়ল রান্নার গ্যাসের দাম

ফের হেঁশেলে কোপ মধ্যবিত্তের। ১ লা জুনও ঠিক দাম বেড়েছিল গ্যাসের। আবার ১ লা জুলাইও একধাক্কায় অনেকটাই বাড়ল রান্নার গ্যাসের দাম। গত তিন মাস গ্যাসের দাম কমার পর পয়লা জুন থেকেই চড়চড়িয়ে বাড়ছে গ্যাসের দাম। ফের হেঁশেলে কোপ পড়ল মধ্যবিত্তের। আজ থেকেই কার্যকরী হচ্ছে নতুন দাম। ভর্তুকীহীন গ্যাসের দাম বাড়ল সাড়ে চার টাকা। জেনে নিন কলকাতায় দাম বাড়ল কত ।

Riya Das | Published : Jul 1, 2020 4:02 AM IST

110
মধ্যবিত্তের হেঁশেলে আগুন, এক মাসের মাথাতেই ফের বাড়ল রান্নার গ্যাসের দাম


ফের মাসের শুরুতেই একধাক্কায় বাড়ল রান্নার গ্যাসের দাম। জুন মাস পড়তে না পড়তেই ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম ৩২ টাকা করে বেড়েছিল। ফেল পয়লা জুলাই বাড়ল রান্নার গ্যাসের দাম।

210

১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম বেড়ে দাড়াল ৬২০ টাকা ৫০ পয়সা। 

310


 ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডার-এর দাম বেড়ে দাড়াল ১২০০ টাকা ৫০ পয়সা।

410


একধাক্কায় এতটা দাম বাড়াতে মধ্যবিত্তের হেঁশেলে আগুন।  একদিকে লকডাউন, কাজ হারিয়েছে বহু মানুষ তার উফর যেহারে বাড়ছে গ্যাসের দাম তাতে সমস্যা আগামীদিনে আরও বাড়বে।

510

গ্যাসের দাম উর্ধ্বমুখী হতেই পকেটে কোপ। তার উপর দুঃসংবাদ শোনালেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী। তিনি জানিয়েছেন,  জ্বালানি গ্যাসের উপর থেকে সরকারি নিয়ন্ত্রণ ধীরে ধীরে সরিয়ে ফেলা হবে।

610

তবে গ্রাহকরা জুলাই মাসে সিলিন্ডার কিনতে ভর্তুকি বাবদ কত টাকা পাবেন তাও জানানো হয়নি।

710


আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে গ্যাসের দাম নির্ধারণ করে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। এই বর্ধিত দাম ভর্তুকীবিহীন গ্যাস সিলিন্ডারের ক্ষেত্রেই শুধুমাত্র প্রযোজ্য। 

810

সব্জি, মাংসের দাম হু হু করে বেড়েই যাচ্ছে। তার উপর আবার রান্নার গ্যাসের দাম। উর্ধ্বমুখী দামের কথা শুনেই মাথায় হাত পড়ছে। মাসের প্রথম দিন থেকেই আবারও চিন্তার ভাঁজ মধ্যবিত্তের কপালে।

910


লকডাউনের মধ্যে দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে এই দাম বেড়ে আবারও চিন্তার ভাঁজ পড়ল মধ্যবিত্তের কপালে। 

1010

গত মাসে প্রায় অনেকটাই কম ছিল রান্নার গ্যাসের দাম। যাতে অনেকটাই স্বস্তি পেয়েছিল সাধারণ মানুষ। কিন্তু মাস পড়তে না পড়তেই ফের পকেটে কোপ পড়ল।

Share this Photo Gallery
click me!
Recommended Photos