১০ হাজার টাকা করে আগাম ভাতা পাবেন সরকারি কর্মচারীরা, বড় ঘোষণা কেন্দ্রের

পুজো প্রায় দোরগোড়ায় চলেই এসেছে। যদিও করোনা আবহে এবারের পুজোর রং খানিকটা হলেও ফিকে।  তবে করোনার মধ্যে এবং পুজোর আগেই  সমস্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য বড় ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। সমস্ত সরকারি কর্মচারীদের জন্য স্পেশ্যাল ফেস্টিভ্যাল অ্যাডভান্স ঘোষণা করল নরেন্দ্র মোদী। উৎসবের মুখে অগ্রিম ভাতার কথা ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এই প্রকল্পের আওতায় সমস্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের এককালীন ১০,০০০ টাকা করে দেওয়া হবে। আর কী কী সুযোগ সুবিধা মিলবে সরকারি কর্মচারীদের, দেখে নিন একঝলকে।
 

Riya Das | Published : Oct 12, 2020 12:21 PM IST

110
১০ হাজার টাকা করে আগাম ভাতা পাবেন সরকারি কর্মচারীরা, বড় ঘোষণা কেন্দ্রের

 পুজোর আগেই  সমস্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য বড় ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। সমস্ত সরকারি কর্মচারীদের জন্য। স্পেশ্যাল ফেস্টিভ্যাল অ্যাডভান্স ঘোষণা করল নরেন্দ্র মোদী। 

 

210

উৎসবের মুখে অগ্রিম ভাতার কথা ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এই প্রকল্পের আওতায় সমস্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের এককালীন ১০,০০০ টাকা করে দেওয়া হবে।

310

ইতিমধ্যেই গোটা দেশ জুড়ে শুরু হয়েছে লকডাউনের আনলক পর্ব।  লকডাউনের জেরে সকলেই ঘরবন্দি। এই পরিস্থিতিতে বাজারে চাহিদা তৈরির জন্যই সরকার এই পদক্ষেপ নিয়েছে।

410

তবে সরকার অগ্রিম তথা অ্যাডভান্স ঘোষণা করেছে। এই টাকা সহজ কিস্তিতে সরকারকে আবার ফেরতও দিতে হবে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের।

510

এর আগেও সরকারি কর্মচারীদের উৎসব অগ্রিম প্রচলিত ছিল। কিন্তু সপ্তম বেতন কমিশনের উৎসব অগ্রিম তুলে দেওয়া হয়েছিল।

610

তবে নির্মলা জানিয়েছেন এবার এক বছরের জন্য ব্যতিক্রমী ভাবে তা শুরু করা হচ্ছে। এবং সেই করাণেই এটিকে স্পেশ্যাল ফেস্টিভ্যাল অ্যাডভান্স স্কিম বলা হচ্ছে।

710

নন গেজেটেড কর্মীরাই আগে এই সুযোগ সুবিধা পেতেন এবার সকলেই এই সুযোগ পাবেন। 

810

মহামারীতে ধুঁকতে থাকা অর্থনীতিতে ক্রেতার চাহিদা বৃদ্ধির জন্য এবার অগ্রিম ভাতা দেওয়া হচ্ছে।

910

সকলকেই ১০,০০০ করে দেওয়া হবে। এতে কোনও সুদ দিতে হবে না। প্রিপেড রুপে কার্ড হিসেব সেই অর্থ দেওয়া হবে। তবে সেই কার্ড থেকে নগদ টাকা তোলা যাবে না।

1010


আগামী ৩১ মার্চের মধ্যে সেই অর্থ খরচের সুযোগ পাবেন। ব্যাঙ্কের চার্জও বহন করবে কেন্দ্র।

Share this Photo Gallery
click me!
Recommended Photos