অবিশ্বাস্য, মাত্র ৫০০ টাকায় কিনুন সোনা, বিনিয়োগ করলেই পাবেন FD-র থেকেও বেশি RETURN

একটা সময়ে ৫০ হাজারের গন্ডি পার করলেও বেশ কিছুদিন ধরেই দাম কমেছে সোনার। সোনা এমনই একটি ধাতু যা প্রতিটা মানুষের কাছেই অত্যন্ত মূল্যবান।  সোনার দাম সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে চলে গেলেও সোনার গুরুত্ব একই রয়েছে। এবার মাত্র ৫০০ টাকাতেও কিনতে পারবেন সোনা, শুনে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। কীভাবে ৫০০ টাকা ইনভেস্ট করে সোনা কিনবেন, রইল তার হদিশ। 
 

Riya Das | Published : Oct 18, 2021 7:53 AM IST

110
অবিশ্বাস্য, মাত্র ৫০০ টাকায় কিনুন  সোনা, বিনিয়োগ করলেই পাবেন FD-র থেকেও বেশি RETURN

সোনা এমনই একটি ধাতু যা প্রতিটা মানুষের কাছেই অত্যন্ত মূল্যবান।  সোনার দাম সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে চলে গেলেও সোনার গুরুত্ব একই রয়েছে।

210

একটা সময়ে ৫০ হাজারের গন্ডি পার করলেও  ভারতীয় বাজারে এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ডের দাম অনেকটাই কমেছে।গত পাঁচ মাসে সর্বনিম্ন স্তরে নেমেছে সোনা। 

310

এমসিএক্স সূচকে সোনার দাম বাড়লেও মানুষ নিরাপদ বিনিয়োগের জন্য সোনার উপরেই ভরসা করে থাকেন। কারণ বিনিয়োগের দিক থেকে সোনা সুরক্ষিত একটি বিকল্প। 
 

410


যদিও বর্তমানে সোনা কেনার চেয়ে অন্যান্য প্রকল্পে মানুষ বেশি ঝুঁকছে। কারণ সোনার চড়া দামের জন্য তা কেনার সাধ্য় থাকে না। তবে সোনায় বিনিয়োগের জন্য অন্য বিকল্প যবে থেকে এসেছে তখন থেকে মানুষও বিনিয়োগ করছে।

510

গোল্ড বন্ড, গোল্ড ইটিএফ, মিউচুয়াল ফান্ডের মাধ্যমেও সোনায় বিনিয়োগ করা যেতে পারে। এবং সেখানে শুধু বিনিয়োগই নয়, মিলবে ভাল রিটার্নও। 
 

610

মিউচুয়াল ফান্ডের মাধ্যমে সোনায় বিনিয়োগ করা সবচেয়ে ভাল উপায়। কারণ এখানে আপনি মাত্র ৫০০ টাকাতেও কিনতে পারবেন সোনা, শুনে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। 

710


প্রত্যের মাসে এসআইপি-র  মাধ্যমে সোনায় বিনিয়োগ করতে পারবেন। যে কোনও মিউচুয়াল ফান্ডের মতোই এখানে ইনভেস্ট করা যেতে পারে।

810

এসবিআই গোল্ড ফান্ড, কোটাক গোল্ড ফান্ড, এইচডিএফসি গোল্ড ফান্ড, অ্যাক্সিস গোল্ড ফান্ড যা থেকে মিলবে ভাল রিটার্ন। 
 

910


৫০০ টাকায় সোনা কেনা কোনওমতেই সম্ভব নয় কিন্তু মিউচুয়াল ফান্ডের মাধ্যমে এই সামান্য টাকাতেই সোনা কিনতে পারবেন। শুধু তাই নয়, এফডি থেকেও বেশি রিটার্ন পাওয়া যায় মিউচুয়াল ফান্ডে।

1010

গোল্ড মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করলে মাত্র তিন বছরে ১৪ থেকে ১৫ শতাংশ পর্যন্ত রিটার্নও পাওয়া যায়। সুতরাং আর দেরি না করে মাত্র ৫০০ টাকায় সোনা কেনার সুযোগ হাতছাড়া করবেন না।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos