মাসের শুরুতেই বড় ধাক্কা, সোনার পাশাপাশি ৫০ হাজার ছাড়াল রূপোর দামও

মাস পড়তে না পড়তেই বড় ধাক্কা। গত সপ্তাহেই ৫০ হাজার টাকা ছুঁয়েছিল সোনার দাম। একদিকে বিয়ের মরশুম, আর তার উপরেই লাগাতার  বাড়তে শুরু করেছে সোনার দাম। মাসের শুরুতেই রেকর্ড হারে বাড়ছে  সোনার দাম। তবে শুধু সোনাই নয়, পাল্লা দিয়ে ছক্কা হাঁকাচ্ছে রূপোর দামও। মধ্যবিত্তের দুশ্চিন্তা বাড়িয়ে ৫০ হাজারের গন্ডি পার করলও রূপোও। এহেন পরিস্থিতিতে সোনা কেনা তো দূরের কথা রূপোর  কথা ভাবলেই মধ্যবিত্তের মাথায় হাত পড়ছে। জেনে নিন আজকের কলকাতার সোনা-রূপোর দর।

Riya Das | Published : Jul 2, 2020 5:38 AM IST / Updated: Jul 02 2020, 11:10 AM IST

110
মাসের শুরুতেই বড় ধাক্কা, সোনার পাশাপাশি ৫০ হাজার ছাড়াল রূপোর দামও


 নয়া রেকর্ড গড়ল সোনার দাম। মহাসঙ্কট পরিস্থিতিতে যেভাবে অর্থনৈতিক বাজারে মন্দা দেখা দিয়েছে তার জেরে সোনার দাম আরও বাড়বে বলেই আশা করাই হচ্ছে।  গত সপ্তাহেই ৫০ হাজার ছুঁয়েছিল সোনার দাম। 
 

210


অগ্নিমূল্য  বাজারে  বিয়ের মরশুমে সোনার দাম চড়চড়িয়ে বাড়ছে। বিয়ের মরশুমে  সোনার দাম বাড়া নিয়ে মধ্যবিত্তের মাথায় হাত পড়ছে।

310


ভারত ও চিনের সংঘর্ষ নিয়ে উত্তেজনা তুঙ্গে। অন্যদিকে আন্তর্জাতিক বাজারের জেরে সোনার দামেও রদবদল দেখা দিয়েছে। সোনার দাম আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে।

410

কিন্তু বর্তমান এই সঙ্কট পরিস্থিতিতে সোনার দাম নিয়ে খুবই চিন্তিত হয়ে পড়েছেন সোনা ব্যবসায়ী থেকে সাধারণ  মানুষ। তবে শুধু সোনাই নয়, রূপোর দাম শুনে চিন্তার ভাঁজ পড়েছে মধ্যবিত্তের কপালে।

510


২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৭,৯৭০ টাকা। গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৭,৯৬০ টাকা।

610

  ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৯,২৪০টাকা। এবং গতকাল ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম  ছিল ৪৮,২৩০ টাকা।

710


সোনার পাশাপাশি  টক্কর চলছে রূপোর দামেও। মাসের প্রথম দিন ৫০ হাজারে পৌঁছেছে রূপোর দাম। গতকালের তুলনায় আজও দাম বেড়েছে রূপোরও।

810


কলকাতার বাজারে ১ কেজি রূপোর  আজকের দাম ৫০,০৬০ টাকা। যা গতকাল ছিল  ৫০,০৫০  টাকা। এর আগে রূপোর দামে এতটা রদবদল আগে কখনও দেখা যায়নি। এই প্রথম রূপোর দামে আকাশছোঁয়া হল।

910

সোনার দাম বাড়াতে অনেকেই রূপোর দিকে ঝুঁকেছিলেন। তারাও এখন রূপোর দাম নিয়ে চিন্তায় পড়েছেন। মধ্যবিত্তের হাতের নাগালে আর নেই সোনা,  এখন রূপোয় সেই জায়গায় পৌঁছেছে বলে দাবি বিশেষজ্ঞদের।

1010

বিয়ের মরশুমে দাম এত বাড়লে মধ্যবিত্তদের কালঘাম তো ছুটবেন এর পাশাপাশি সোনা ব্যবসায়ীরা হতাশ হয়ে পড়েছেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos