হু হু করে রেকর্ড হারে কমছে সোনার দাম, দেখে নিন বাজারের হাল হকিকত

একটানা উর্ধ্বমুখী থাকার পর ফের একধাক্কায় কমেছে সোনার দাম। বিয়ের মরশুম পড়তে না পড়তে হুড়মুড়িয়ে বেড়েছিল সোনা। লকডাউনের অগ্নিমূল্য বাজারে ফের নিচের দিকে নামতে শুরু করেছে সোনার মূল্য। করোনার জেরে দেশের আর্থিক অবস্থা তলানিতে গিয়ে ঠেকেছে। করোনা ভ্যাকসিন আসার জেরে বিশ্বের শেয়ার বাজারে ফের কেনাবেচা শুরু হয়েছে। আর সেই কারণেই  আন্তর্জাতিক বাজারে প্রায় ৫ শতাংশ পড়ে গিয়েছে সোনার দাম। বিশেষজ্ঞরা জানিয়েছেন, দেশের বাজারে সোনার দাম আরও কমতে পারে বলে আশা করা হচ্ছে। কলকাতায় কত হয়েছে সোনা, জেনে নিন আজকের দর।

Riya Das | Published : Aug 12, 2020 11:41 AM IST

19
হু হু করে রেকর্ড হারে কমছে সোনার দাম, দেখে নিন বাজারের হাল হকিকত


অগ্নিমূল্য  বাজারে সোনার দাম একদিকে কমছে তো অন্যদিকে চড়চড়িয়ে বাড়ছে। বিয়ের মরশুমে  সোনার দাম বাড়া-কমাও তো লেগেই রয়েছে। ফের দাম কমল সোনার।

29


একদিকে বিয়ের মরশুমে সোনার দাম কমাতে সোনায় সোহাগা ব্যাপার মধ্যবিত্তের। লকডাউনের মধ্যে মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়ে সোনার বাজারে ফের চমক। 

39


দেশের সমস্ত মেট্রো শহর সহ কলকাতাতেও ফের সস্তা হয়েছে সোনা। বিয়ের মরশুমে সোনার দাম কমাতে খানিকটা স্বস্তির নিঃশ্বাস নিচ্ছে মধ্যবিত্তরা।

49


 ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫০, ৭৫০ টাকা। গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৫৩, ৮৮০ টাকা।

59

 ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫৩,৪৫০ টাকা। এবং ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের গতকাল দাম ছিল ৫৫,২৮০ টাকা।

69

গতকালের তুলনায় বেশ অনেকটাই দাম কমেছে সোনার। করোনা আতঙ্কের মধ্যেও মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়েছে এই সোনার দাম।অন্যদিকে আন্তর্জাতিক বাজারের জেরে সোনার দামেও রদবদল দেখা দিয়েছে।
 

 

79

বাজারে করোনা ভ্যাকসিন আসার সম্ভাবনা যত বাড়ছে ততই শেয়ার চাঙ্গা হতে শুরু করেছে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন,আগামী দিনে আরও কমতে পারে বলেই মনে করা হচ্ছে। সুতরাং ভ্য়াকসিন বাজারে এলে দাম যে আরও অনেকটাই পড়বে তা বলাই যাচ্ছে।

89

করোনা আতঙ্কের মধ্যেও মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়েছে এই সোনার দাম। চলতি বছরে সোনার দাম এমনিতেই ৫০ হাজারের গন্ডি পেরিয়েছে। সেক্ষেত্রে এই দাম কমাতেই দোকানে ভিড় বেড়েছে মধ্যবিত্তের।

99


আন্তর্জাতিক বাজারের উপর নির্ভর করেই এই দাম ওঠা নামা হয়েই চলেছে। বিয়ের মরশুমে যদি সোনার দাম কমে এতে আখেরে অনেকটাই লাভ হবে মধ্যবিওদের। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos