রান্নার গ্যাস সিলিন্ডার 'FREE'-তে দেবে মোদী সরকার, কীভাবে পাবেন জানুন বিস্তারিত

রান্নার গ্যাস নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। এক মাসে তিন বারে মোট ১০০ টাকা দাম বাড়ল রান্নার গ্যাসের। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখন গ্যাসের দাম কোপ ফেলল মধ্যবিত্তের হেঁশেলে। আর্থিক সঙ্কটের মধ্য এবার  ফ্রি-তে রান্নার গ্যাস দেবে মোদী সরকার, কীভাবে পাবেন এই পরিষেবা, জেনে নিন বিস্তারিত।

Riya Das | Published : Mar 5, 2021 3:52 AM IST

16
রান্নার গ্যাস সিলিন্ডার 'FREE'-তে দেবে মোদী সরকার, কীভাবে পাবেন জানুন বিস্তারিত


একধাক্কায় রান্নার গ্যাসের দাম বাড়ে নিয়েই নাজেহাল মধ্যবিত্ত। করোনা আবহে অগ্নিমূল্য বাজারে  যেন আগুন লেগেছে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বেড়েই চলেছে।

26


ফের হেঁশেলে কোপ পড়ল মধ্যবিত্তের। একই মাসে পরপর তিন বার দাম বাড়ল রান্নার গ্যাসের।  অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখন গ্যাসের দাম কোপ ফেলল মধ্যবিত্তের হেঁশেলে।

36


এবার থেকে ফ্রি-তেই রান্নার গ্যাস দেবে মোদী সরকার। উজ্জ্বলা যোজনা  প্রকল্পের পরিধি বাড়িয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রকল্পের আওতায় ২ বছরে ১ কোটি বিনামূল্যে সংযোগ দেওয়া হবে।

46


উজ্জ্বলা যোজনা স্কিমের মাধ্যমে প্রতিটি বাড়িতে সিলিন্ডার দেওয়ার চেষ্টা করা হচ্ছে। এর জন্য কম ডকুমেন্টেও সংযোগ দেওয়া হবে।

 

56


এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা স্কিমের আওতায় ৮ কোটিরও বেশি লোককে বিনামূল্যে সংযোগ দেওয়া হয়েছে। এবং আগামী দিনেও আরও ১ কোটি মানুষকে বিনামূল্যে এই সংযোগ দেওয়া হবে।

66


এবার থেকে গ্যাস বুকিং করা নিয়ে  আর সমস্যায় পড়তে হবে না। এবার থেকে একই সঙ্গে ৩ জন ডিলারের থেকে বুকিং নিতে পারবেন। এবং শীঘ্রই সিলিন্ডার পাওয়া যাবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos