SBI-এর 'Big Bumper', মাত্র ১০০০ টাকা জমা দিলেই মিলবে দেড় লক্ষ টাকারও বেশি রিটার্ন

গ্রাহকদের জন্য বরাবরই একের পর এক সুখবর নিয়ে হাজির ভারতীয় স্টেট ব্যাঙ্ক। মূল্যবৃদ্ধির বাজের সকলেই আপ্রাণ চেষ্টা করছেন আয়ের কিছু টাকা জমানোর । কিন্তু কোন টাকা কোন খাতে জমালে সেখান থেকে ভবিষ্যতে সুরক্ষা মিলবে এটাই সবথেকে বড় বিষয়।। পাশাপাশি সঞ্চিত অর্থ কীভাবে আরও বাড়ানো যায় তার নানা উপায় জানাও খুব প্রয়োজনীয় কাজ হয়ে পড়েছে। সম্প্রতি অগ্নিমূল্য বাজারে আয় বাড়ানোর নয়া স্কিম নিয়ে হাজির এসবিআই। যেখানে সামান্য টাকা ইনভেস্ট করলেই পেয়ে যাবেন দেড় লক্ষেরও বেশি টাকা, জানুন কীভাবে।

Riya Das | Published : Feb 26, 2021 9:41 AM IST

17
SBI-এর  'Big Bumper', মাত্র ১০০০ টাকা জমা দিলেই মিলবে দেড় লক্ষ টাকারও বেশি রিটার্ন

কেবলমাত্র টাকা সঞ্চয় করাই নয়, বরং সঞ্চিত অর্থ কীভাবে আরও বাড়ানো যায় তাও জানা ভীষণ জরুরি।  শেয়ার বাজার, কমোডিটি এক্সচেঞ্জে বা বন্ডের মতো লগ্নির ক্ষেত্রগুলিতে ভালো রিটার্ন পাওয়া গেলেও ঝুঁকিও অনেকটাই বেশি। 

27

সম্প্রতি অগ্নিমূল্য বাজারে আয় বাড়ানোর নয়া স্কিম নিয়ে হাজির এসবিআই। যেখানে সামান্য টাকা ইনভেস্ট করলেই পেয়ে যাবেন দেড় লক্ষেরও বেশি টাকা।

37


এসবিআই-এর এই নয়া  স্কিম অনেকটাই লাভদায়ক হতে পারে।  কারণ এই প্রকল্পে মাসে মাসে অল্প অল্প সঞ্চয় করলে এককালীন অনেকটা টাকা পাবেন আপনি।

47

 দেশের বৃহত্তম ব্যাঙ্কিং প্রতিষ্ঠান এসবিআই-এর বিভিন্ন প্রকল্প আছে। তার মধ্যে রেকারিং ডিপোজিট অন্যতম জনপ্রিয় একটি প্রকল্প। এই প্রকল্পে সাধারণ মানুষ প্রতি মাসে নির্দিষ্ট পরিমাণ একটি অর্থ নির্দিষ্ট সময় পর্যন্ত জমা রাখতে পারেন।
 

57


 বিশেষজ্ঞদের মতে, রেকারিং ডিপোজিটের মাধ্যমে একজন ব্যক্তি অল্প অল্প করে একটা বড় অঙ্কের টাকা সঞ্চয় করতে পারেন। এবং যা সম্পূর্ণ ঝুঁকি মুক্ত। এবং এখান থেকে আয়ও নিশ্চিত।

67


 সাধারণ গ্রাহকদের ক্ষেত্রে ৩ থেকে ৫ বছর মেয়াদি রেকারিং ডিপোজিটে ৫.৩ শতাংশ সুদ দিচ্ছে দেশের বৃহত্তম এই ব্যাঙ্কিং প্রতিষ্ঠান স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া।

77


 আর ৫ বছরের বেশি মেয়াদিতে রেকারিং ডিপোজিট সুদের হার ০.১০ শতাংশ বেশি; অর্থাৎ ৫.৪ শতাংশ। অন্যদিকে, ফিক্সড ডিপোজিটের মতো রেকারিং ডিপোজিটের ক্ষেত্রে প্রবীণ গ্রাহকরা আবার অতিরিক্ত সুদ পাবেন। ৫ বছরের বেশি মেয়াদিতে সুদের হার ৬.২ শতাংশ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos