Post Office : পোস্ট অফিসের এই নিয়মগুলি না জানলেই দিতে হবে জরিমানা, জেনে নিন এখনই

এই পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে পারে পোস্ট অফিস। গ্রাহকদের কথা মাথায় রেখেই পোস্ট অফিস নয়া নয়া স্কিম নিয়ে হাজির হয়। পোস্ট অফিসের বেশ কিছু স্কিম রয়েছে, যেখানে একাধিক রদবদল করা হয়েছে। এই নিয়ম না মেন চললেই বড় বিপদের মুখে পড়তে পারেন গ্রাহকেরা।

Riya Das | Published : Nov 7, 2021 9:57 AM IST

18
Post Office : পোস্ট অফিসের এই নিয়মগুলি না জানলেই দিতে হবে জরিমানা, জেনে নিন এখনই

ব্যাঙ্কে টাকা রাখলেও ঠিকমতো সুদ মিলছে না। এই সমস্যা থেকে মুক্তি পেতেই পোস্ট অফিসের বিভিন্ন স্কিমে গ্রাহকরা টাকা রাখছেন।
 

28

গ্রাহকদের কথা মাথায় রেখেই পোস্ট অফিস নয়া নয়া স্কিম নিয়ে হাজির হয়। এবার পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টের নিয়মে একাধিক রদবদল করা হয়েছে।
 

38

পোস্ট অফিসের একাধিক সেভিংস যোজনায় গ্রাহকরা নিজেদের ভবিষ্যতের অর্থ সঞ্চয় করে রাখেন। এবং সেখান থেকে মোটা টাকা রিটার্নও পান গ্রাহকরা।

48


সম্প্রতি  সেভিংস অ্যাকাউন্টের একাধিক নিয়মে বদল আনা হয়েছে। এবং সেই নয়া নিয়ম না মেনে চললেই বড় সমস্যার মুখে পড়তে পারেন গ্রাহকরা। অ্যাকাউন্টে যদি শূন্য ব্যালেন্স থাকে, তাহলে নিজে থেকেই এই অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে।

58

পোস্ট অফিসের অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্স ৫০ টাকা থেকে বাড়িয়ে ৫০০ টাকা করা হয়েছে। এবং ন্যূনতম ৫০০ টাকা আপনার অ্যাকাউন্টে না থাকলে বছরের শেষে ১০০ টাকা করে পেনাল্টি চার্জ নেওয়া হবে।
 

68


বর্তমানে সেভিংস অ্যাকাউন্ট ৪ শতাংশ সুদ দিয়ে থাকে। এর পাশাপশি পোস্ট অফিসের অ্যাকাউন্টের সঙ্গে আধার কার্ড সংযুক্তকরণও বাধ্যতামূলক করা হয়েছে। আধার লিঙ্ক করা থাকলে সরকারি সাবসিডির লাভ এই অ্যাকাউন্টেই পেয়ে যাবেন।
 

78

পোস্ট অফিসের এই যোজনায় টাকা ইনভেস্ট করলে আপনার টাকা যেমন সুরক্ষিত থাকবে ঠিক তেমনই ভালও রিটার্নও পাওয়া যাবে।  কয়েক বছরের মধ্যে কোটিপতি হতে চাইলে এই স্কিমে বিনিয়োগ করা সবথেকে বেস্ট অপশন।

88

পোস্ট অফিসের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। নয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এবার থেকে পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে সরাসরি বেনিফিট ট্রান্সফার করা যাবে।
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos